Poco Laptop In India: ভারতে ল্যাপটপ নিয়ে আসছে পোকো, ১৬ ইঞ্চির স্ক্রিন ও ৩,৬২০এমএএইচ ব্যাটারি

Poco Laptop India Specs, Features: ভারতে গেমিং ল্যাপটপ নিয়ে আসছে পোকো। চিনে লঞ্চ হওয়া রেডমি জি গেমিং ল্যাপটপই ভারতে পোকো ব্র্যান্ডিংয়ে লঞ্চ হওয়ার সম্ভাবনা প্রবল।

Poco Laptop In India: ভারতে ল্যাপটপ নিয়ে আসছে পোকো, ১৬ ইঞ্চির স্ক্রিন ও ৩,৬২০এমএএইচ ব্যাটারি
ভারতে আদ্যোপান্ত গেমিং ল্যাপটপ নিয়ে আসছে পোকো

স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলিও এবার মোবাইল ফোন ব্যতিরেকে একাধিক AIoT (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অফ থিংস) প্রডাক্ট লঞ্চের প্রতিযোগিতায় নেমে পড়েছে। শিয়াওমি, রিয়েলমির পর এই ক্লাবে এবার নাম লেখাতে চলেছে পোকো, যা এর আগে শিয়াওমিরই অংশ ছিল। সম্প্রতি গিজ়মোচায়না-র একটি রিপোর্ট থেকে এমনই তথ্য জানা গিয়েছে। রিপোর্টে বলা হয়েছে, এই চিনা স্মার্টফোন-মেকার এবার ভারতে বাজারে ল্যাপটপ লঞ্চ করতে চলেছে। সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) রেডমি জি সিরিজ ল্যাপটপ ব্যাটারির সার্টিফিকেশন পেয়েছে।

তবে একটা বিষয় নিয়ে এখনও পরিষ্কার ভাবে কোনও তথ্য জানা যায়নি যে, পোকো তার ল্যাপটপ এক্কেবারে নতুন ভাবেই তৈরি করবে নাকি রেডমি জি সিরিজের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে লঞ্চ করবে। পাশাপাশি এই ল্যাপটপ কবে নাগাদ লঞ্চ করতে পারে, তার কোনও টাইমলাইনও কোম্পানির তরফ থেকে নির্দিষ্ট করে জানানো হয়নি। তবে এই ল্যাপটপের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জানা গিয়েছে। সেগুলিই এক নজরে দেখে নেওয়া যাক।

পোকো ল্যাপটপ সম্ভাব্য স্পেসিফিকেশনস

রিপোর্টে বলা হয়েছে, পোকো ব্র্যান্ডেড ল্যাপটপে দেখা গিয়েছে রেডমি জি সিরিজের ব্যাটারি, যার মডেল নম্বর G16B01W। তবে BIS ওয়েবসাইটে পোকো ব্র্যান্ডনেমেই দেখা গিয়েছে ল্যাপটপটি। আর সেই কারণেই নিশ্চিত হওয়া গিয়েছে যে, এই ল্যাপটপ পোকো ব্র্যান্ডিংয়েই লঞ্চ করা হবে। এই ল্যাপটপে একটি শক্তিশালী ৩৬২০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে, যা এর আগে Redmi G গেমিং ল্যাপটপেও দেওয়া হয়েছিল।

এখন পোকো যদি সত্যিই ভারতে গেমিং ল্যাপটপ লঞ্চ করে, তাহলে তাতে প্রসেসর হিসেবে দেওয়া হতে পারে ইনটেল বা AMD Ryzen সিরিজের চিপসেট ও তার সঙ্গে একটি NVIDIA বা Radeon গ্রাফিক্স কার্ড। প্রসঙ্গত, রেডমি জি গেমিং ল্যাপটপে রয়েছে একটি ১৬.১ ইঞ্চির ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪Hz। প্রসেসর হিসেবে এই ল্যাপটপে রয়েছে একটি ১১ জেনারেশন ইনটেল কোর আই৫ চিপসেট, যা পেয়ার করা রয়েছে ১২জিবি র‌্যাম ও ৫১২জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে।

এদিকে মনে করা হচ্ছে, ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তেও খুব শিগগিরই পোকো এম৪ প্রো ৫জি ফোনটি লঞ্চ করতে পারে। এই ডিভাইস আসলে পোকো এম৩ প্রো ৫জি স্মার্টফোনের সাকসেসর মডেল হতে চলেছে। রেডমি নোট ১১ ফোনের রিব্র্যান্ডেড মডেল এটি।

আরও পড়ুন: Moto Tab G70: ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সাইটে মোটো ট্যাব জি৭০- র নাম, দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা

আরও পড়ুন: Laptop Care: আপনার ল্যাপটপ যদি স্লো হয়ে যায়, তাহলে নিম্নলিখিত এই পদ্ধতিগুলো মেনে চলুন, তাহলেই হবে…

আরও পড়ুন: Spotify Car View Feature: গাড়িচালকদের জন্য অত্যন্ত জরুরি এই ফিচার তুলে নিল স্পটিফাই, এখনই আসছে না কোনও বিকল্প

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla