Spotify Car View Feature: গাড়িচালকদের জন্য অত্যন্ত জরুরি এই ফিচার তুলে নিল স্পটিফাই, এখনই আসছে না কোনও বিকল্প

Spotify Latest News: গ্রাহকদের অত্যন্ত প্রয়োজনীয় একটি ফিচার বন্ধ করে দিল স্পটিফাই। সেই কার ভিউ ফিচারের সাহায্যে ড্রাইভিংয়ের সময় একাধিক গুরুত্বপূর্ণ কাজ করতে পারতেন স্পটিফাই ইউজাররা।

Spotify Car View Feature: গাড়িচালকদের জন্য অত্যন্ত জরুরি এই ফিচার তুলে নিল স্পটিফাই, এখনই আসছে না কোনও বিকল্প
দরকারি ফিচার বন্ধ করল স্পটিফাই
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 3:54 PM

জনপ্রিয় একটি ফিচার বন্ধ করে দিল স্পটিফাই। এই মিউজিক স্ট্রিমিং সার্ভিসের অত্যন্ত জনপ্রিয় সেই ফিচারের নাম স্পটিফাই কার ভিউ ফিচার (Spotify Car View Feature)। ২০১৯ সালে অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই মাধ্যমের জন্যই ফিচারটি লঞ্চ করা হয়েছিল। এই কার ভিউ ফিচারের সাহায্যে স্পটিফাই ইউজাররা ড্রাইভ করার সময় খুব দ্রুততার সঙ্গে সেটিংস থেকে বিভিন্ন জায়গা নেভিগেট, মিউজিক প্লেব্যাক কন্ট্রোল-সহ আরও একাধিক গুরুত্বপূর্ণ কাজ করতে পারেন। এর ফলে ড্রাইভিং আরও সহজ হয়ে যায়। কারণ একাধিক কাজের জন্য রাইডারকে একাধিক অ্যাপে যাওয়ার প্রয়োজন পড়ে না।

সংবাদমাধ্যম দ্য ভার্জ-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, জরুরি এই ফিচারটি সরিয়ে সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে স্পটিফাই কর্তৃপক্ষের তরফ থেকে। সম্প্রতি স্পটিফাই মডারেটরকে দেখা গিয়েছে, সংস্থার কমিউনিটি পেজে এই খবরটি নিশ্চিত করতে। এক ইউজারের প্রশ্নের উত্তরে তিনি লিখছেন, ‘আমরা নিশ্চিত করে জানাচ্ছি যে, কার ভিউ ফিচারকে এবার ছুটি দিচ্ছি। তার মানে এই নয় যে, ড্রাইভিংয়ের সময় গ্রাহকের অভিজ্ঞতা সুমধুর করতে পরবর্তীতে আমরা আর কোনও আপডেট নিয়ে হাজির হব না।’

স্পটিফাই মডারেটর আরও যোগ করে লিখছেন, ‘ড্রাইভিংয়ের সময় গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদানের জন্য সক্রিয় ভাবে বিভিন্ন নতুন উপায় অন্বেষণ করে চলেছি আমরা। তবে কার ভিউ ফিচারটিকে সরিয়ে তার পরিবর্তে আরও লেটেস্ট কিছু ফিচার স্পটিফাই অ্যাপে যোগ করতে চলেছি আমরা।’ এদিকে সেই স্পটিফাই কমিউনিটি পেজেই আবার আর এক মডারেটর দাবি করেছেন, পরিষেবাটি আরও একটি বৈশিষ্ট্য থেকে মুক্তি পেতে চলেছে, যা অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য নাও প্লেয়িং ভিউ হতে পারে।

তবে কিছু ইউজার, যাঁরা গাড়ি চালান এবং ড্রাইভিংয়ের সময় স্পটিফাই ব্যবহার করেন, এই ফিচার চলে যাওয়ার বিষয়টি নিয়ে তাঁরা ততটাও ভাবিত নন। যদিও কেউ কেউ আবার স্পটিফাই কর্তৃপক্ষের এমনতর সিদ্ধান্তে খানিক বিরক্ত। কারণ হিসেবে তাঁদের ব্যখ্যা, এটি অত্যন্ত জরুরি একটি ফিচার। কেউ আবার স্পটিফাই-কে সরাসরি কাঠগড়ায় তুলে দাবি করছেন, স্পটিফাই কার থিং ডিভাইস (Spotify Car Thing Device) যার দাম ৮০ মার্কিন ডলার বা প্রায় ৬,০০৪ টাকা সম্পূর্ণ নষ্ট হতে চলেছে এই ফিচার সরে যাওয়ার ফলে। প্রসঙ্গত, এই স্পটিফাই কার থিং ডিভাইস কেবল মাত্র প্রিমিয়াম ইউজারদেরই অফার করা হয়।

স্পটিফাই-এর সেই মডারেটর গ্রাহকদের ক্ষোভ প্রশমনে বলছেন, “আপাতত আমাদের সঙ্গে সহযোগিতা করুন। অভিজ্ঞতার উন্নতির জন্য আমরা যখন নেপথ্যে কাজ করি, তখন তার বিকল্প হল গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে হ্যান্ডস-ফ্রি শোনা।” তবে এই কার ভিউ ফিচারের পরিবর্তে ভবিষ্যৎে বিকল্প কোনও ফিচার স্পটিফাই নিয়ে আসে কি না, তাই এখন দেখার।

আরও পড়ুন: WhatsApp Message Reactions: এবার ফেসবুক-ইনস্টার মতোই রিঅ্যাকশন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, কী ভাবে কাজ করবে, জেনে নিন

আরও পড়ুন: BSNL Eros Now Subscription: সব পোস্টপেড প্ল্যানে ফ্রি এরস নাও সাবস্ক্রিপশন অফার, বড় ঘোষণা বিএসএনএলের

আরও পড়ুন: Google Pay Error Fixed: টাকা লেনদেনের সময় মাঝপথে আটকে গেল গুগল পে? চিন্তা নেই, গুগলের তরফ থেকেই সমস্যার সমাধান জানানো হল…