83 NFT Collection: ৮৩-র ক্রিকেট বিশ্বকাপ জয় নিয়ে রণবীর সিংয়ের ছবির NFT কালেকশন লঞ্চ হবে ২৩ ডিসেম্বর

Ranveer Singh Starrer 83 NFT Launch: ছবি রিলিজ়ের কয়েক প্রহর আগেই কালেক্টেবল NFT নিয়ে আসছে '৮৩'। ঐতিহাসিক ইভেন্ট নিয়ে তৈরি এই সিনেমা আরও ঐতিহাসিক করে তুলতেই NFT লঞ্চের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

83 NFT Collection: ৮৩-র ক্রিকেট বিশ্বকাপ জয় নিয়ে রণবীর সিংয়ের ছবির NFT কালেকশন লঞ্চ হবে ২৩ ডিসেম্বর
ছবির পোস্টার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 9:28 PM

১৯৮৩ সালে ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জয় নিয়ে কবীর খানের সিনেমা ‘৮৩’ রিলিজ় করছে ২৪ ডিসেম্বর। আর সেই বহু প্রতিক্ষিত ছবি রিলিজ়ের কয়েক প্রহর আগেই কালেক্টেবল NFT নিয়ে আসছে ‘৮৩’। সে বার বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অধিনায়ক ছিলেন কপিল দেব। ছবিতে সেই চরিত্রে দেখা যাবে রণবীর সিংকে। ঐতিহাসিক ইভেন্ট নিয়ে তৈরি এই সিনেমা আরও ঐতিহাসিক করে তুলতেই NFT লঞ্চের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। পরিচালক কবীর খান জানিয়েছেন, পোস্টার্স, ক্রিকেটের স্মারক ইত্যাদি থাকে ৮৩-র NFTতে।

হালফিলে বলিউড তারকাদের মধ্যেও বেশ জনপ্রিয় হয়েছে NFT। অমিতাভ বচ্চন থেকে শুরু করে সলমন খান প্রত্যেকেই NFT-র দুনিয়ায় পা রেখেছেন! এই ৮৩-র NFT পলিগন ব্লকচেন ভিত্তিক হতে চলেছে, পাওয়া যাবে ফিজিক্যাল ক্রিকেট স্মারক, অ্যানিমেটেড ডিজিটাল অবতার, পোস্টার, রণবীর সিং অভিনীত ‘৮৩’ ছবির একাধিক ছবি ও ভিডিয়ো সিন। এই বিষয়ে ছবির পরিচালক কবীর সিং বলছেন, “বলিউড এবং ক্রিকেট অনুরাগীদের মুভির বক্স-অফিস সাফল্য থেকে এমনভাবে উপকৃত হওয়ার সুযোগ দেওয়ার জন্য ডিজিটাল সম্ভাবনার এই উত্তেজনাপূর্ণ ক্ষেত্রটিতে প্রবেশ করতে পেরে আমরা আনন্দিত।” ২৩ ডিসেম্বর লঞ্চ করবে ৮৩-র NFT।

আরও যোগ করে কবীর খান বলছেন, “ভারতের ইতিহাসে ৮৩ এমনই একটা মুহূর্ত যা প্রত্যেকে কানেক্ট করতে পারেন, এমনকি যা কালেক্টরদের জন্যও একটা নতুন দিগন্ত উন্মোচিত করবে। এমন একটা সুযোগ নিয়ে আসতে পেরে আমরা খুব খুশি। এখন সাড়া কেমন মেলে, সে দিকেই আমরা তাকিয়ে।” প্রসঙ্গত, সম্প্রতি নিজস্ব NFT মার্কেপ্লেস লঞ্চ করেছেন সলমন খান। এই NFT সংগ্রহশালায় রয়েছে, অভিনেতার একাধিক ছবির গুরুত্বপূর্ণ দৃশ্যের ছবি, দাবাং পোস্টারের সিনেমার একাধিক ক্লিপ-ছবি এবং আরও একাধিক জিনিস।

NFT লঞ্চ করতে ‘৮৩’ ছবির নির্মাতারা গাঁটছড়া বেঁধেছেন NFT ল্যাবস, Inc এবং সোশ্যাল সোয়্যাগ (ইনফ্লুয়েন্সারদের নেতৃত্বে একটি ফ্যান এনগেজিং প্ল্যাটফর্ম)। এদের সাহায্যেই এক্সক্লুসিভলি এই ছবির NFT রিলিজ করবে। এই বিষয়ে NFT ল্যাবসের সিইও বলছেন, “ইতিহাসের এমন একটা মুহূর্তকে নিয়ে তৈরি ছবি যাঁরা দেখবেন, তাঁরাও আর একটা ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চলেছেন। আর এমনই একটা সুযোগ আমরা হাতছাড়া করতে চাইনি। ৮৩-র NFT বহু মানুষের কাছে বছরের পর বছর ধরে রাখা থাকবে বলেই আমাদের বিশ্বাস।”

NFT কী?

NFT হল নন-ফাঞ্জিবল টোকেন। সহজ ভাষায়, এটি ডিজিটাল সম্পদ, যা কখনই অন্য কিছু দিয়ে বদলানো বা প্রতিস্থাপন করা যাবে না। আর সেই সব ডিজিটাল সম্পদ হতে পারে ছবি, মিউজিক বা মুভি পোস্টার-সহ একাধিক বিষয়।

আরও পড়ুন: একটাই নম্বর থেকে দেশে ২০ কোটি স্প্যাম কল, “সব জেনেও চুপ টেলিকম সংস্থাগুলি”, দাবি ট্রুকলারের

আরও পড়ুন: সস্তার এই ওয়ানপ্লাস মডেল ভারতে আসছে শিগগিরই, ৫ পয়েন্টে জেনে নিন যাবতীয় খুঁটিনাটি

আরও পড়ুন: স্পাইডার-ম্যান: নো ওয়ে হোমের সঙ্গে গাঁটছড়া বাঁধছে ব্যাটলগ্রাউন্ডস, একাধিক নতুন চমক নিয়ে আসছে ক্রাফ্টন