Realme Book Enhanced Edition: রিয়েলমির নতুন ল্যাপটপ এসে গেল, দাম ও ফিচার্স জেনে নিন

Realme Book Enhanced Edition: রিয়েলমির নতুন ল্যাপটপ এসে গেল, দাম ও ফিচার্স জেনে নিন
রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন

সংস্থার লেটেস্ট ল্যাপটপের নাম রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন (Realme Book Enhanced Edition)। এই লেটেস্ট ল্যাপটপের দাম-সহ যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 06, 2022 | 12:11 PM

রিয়েলমি সম্প্রতি তার জিটি সিরিজের স্মার্টফোন লাইনআপে নতুন মডেল যোগ করেছে। আর এবার সংস্থার ল্যাপটপ অর্থাৎ রিয়েলমি বুক এডিশনেও একটি নতুন ডিভাইস লঞ্চ করা হল। সংস্থার সেই লেটেস্ট ল্যাপটপের নাম রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন (Realme Book Enhanced Edition)। এই লেটেস্ট ল্যাপটপের দাম-সহ যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিন।

বিশেষত্ব কী?

এই লেটেস্ট রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশনের ল্যাপটপে রয়েছে মেটালিক বডি, খুবই পাতলা ডিজাইন। মতুন অ্যাজ়িওর কালার স্কিম রয়েছে এবং সিপিউ-র মাল্টি-কোর বাড়ানোর জন্যও দেওয়া হয়েছে নতুন প্রযুক্তি। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, সিপিইউ-র মাল্টি-কোর ২১.৮ শতাংশ বাড়ানো হয়েছে এবং ৬৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে জিপিইউ। এই নতুন ল্যাপটপে ভিসি কুলিং সিস্টেম দেওয়া হয়েছে, যার সাহায্যে হিট ডিসিপেসন স্পিড আগের থেকে ৩২.৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ১৬জিবি পর্যন্ত বীভৎস র‌্যাম ক্যাপাসিটি রয়েছে এই লেটেস্ট রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশনে।

স্পেসিফিকেশন

সদ্য লঞ্চ হওয়া এই রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশনের ল্যাপটপে দেওয়া হয়েছে ১৪ ইঞ্চির ডিসপ্লে যার রেজোলিউশন ২১৬০x১৪৪০ পিক্সেলস। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ৩:২ এবং পিক ব্রাইটনেস ৪০০ নিটস ও তার সঙ্গে sRGB কভারেজ ১০০ শতাংশ। পারফর্ম্যান্সের জন্য এই ল্যাপটপে রয়েছে ইনটেল কোর আই৫-১১৩২০এইচ ১১তম প্রজন্মের (Intel Core i5-11320H 11th generation) প্রসেসর এবং ইনটেল-এর আইরিস এক্সই গ্রাফিক্স জি৭ ৯৬ইইউ (Intel Iris Xe Graphics G7 96EU)। এই প্রসেসর এবং গ্রাফিক্স কার্ড পেয়ার করা থাকছে ১৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২জিবি পর্যন্ত স্টোরেজ স্পেসের সঙ্গে। সফ্টওয়্যারের দিক থেকে মাইক্রোসফট-এর উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম দ্বারা এই ল্যাপটপ চালিত হবে। প্রি-ইনস্টলড থাকছে মাইক্রোসফট অফিস হোম অ্যান্ড স্টুডেন্ট এডিশন।

দুর্ধর্ষ ব্যাটারি রয়েছে এই লেটেস্ট রিয়েলমি ল্যাপটপে। রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন ল্যাপটপে একটি শক্তিশালী ৫৪Whr ব্যাটারি দেওয়া হয়েছে। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, ১১ ঘণ্টা লাগাতার ব্যাটারি লাইফ দিতে পারে এটি। পাশাপাশি আবার এই ল্যাপটপ মাত্র ৩০ মিনিট ৬৫ ওয়াট সুপার ফাস্ট চার্জিংয়ের সাহায্যে চার্জ করে ৫০ শতাংশ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারে।

দাম ও উপলব্ধতা

রিয়েলমির এই লেটেস্ট ল্যাপটপ আপাতত চিনের মার্কেটেই নিয়ে আসা হয়েছে। মোট দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এর – দ্য স্কাই ইজ় ব্লু এবং আইল্যান্ড অ্যাশ। সে দেশে এই ল্যাপটপের দাম রাখা হয়েছে CNY ৪,৯৯৯ বা ৫৮,৫০২ টাকা প্রায়। ভারতে এই রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন কবে নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।

আরও পড়ুন: নতুন প্রজন্মের ল্যাপটপ প্রসেসর নিয়ে এল ইনটেল, মোবাইল চিপসেট দ্বারা অনুপ্রাণিত!

আরও পড়ুন: জিমেল থেকে অপ্রয়োজনীয় ইমেল স্বয়ংক্রিয় ভাবে ডিলিট করার উপায়, এখনই জেনে নিন

আরও পড়ুন: গুগল ক্রোমে কীভাবে ছবির সাইজ ঠিক করবেন? জেনে নিন সহজ কয়েকটি পদ্ধতি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA