JioMart: ফের চমক লাগিয়ে দিল জিও! এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমেই আপনি জিও রিচার্জ করতে পারবেন…

ফল, সবজি, টুথপেস্ট, পনিরের মতো রান্নার তথা গ্রোসারির সমস্ত আইটেম কেনা যাবে। 'Tap and Chat' অপশনের মাধ্যমে জিওমার্ট থেকে WhatsApp-এর মাধ্যমে সমস্ত গ্রোসারির সামগ্রী অর্ডার করা যেতে পারে।

JioMart: ফের চমক লাগিয়ে দিল জিও! এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমেই আপনি জিও রিচার্জ করতে পারবেন...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 1:30 PM

টেলিকম পরিষেবা প্রদানের ক্ষেত্রে বিগত কয়েক বছর ধরেই দেশে একচ্ছত্র আধিপত্য স্থাপন করেছে Reliance Jio। তবে এবার অনলাইন রিটেল মার্কেটে রাজ করার উদ্দেশ্যে Reliance Retail, WhatsApp-এ তাদের ই-কমার্স ব্যবসা JioMart-কে যুক্ত করার উদ্যোগ নিয়েছে। সম্প্রতি ফুয়েল ফর ইন্ডিয়া ইভেন্টে Reliance Jio-র এক্সিকিউটিভ কমিটির সদস্য আকাশ আম্বানি বলেছেন, ২০২২ সালে WhatsApp-এর মাধ্যমে মানুষ JioMart থেকে কেনাকাটা করতে পারবেন। শুধু তাই নয়, Jio গ্রাহকরা এই মেসেজিং প্ল্যাটফর্ম থেকেই তাদের প্রিপেইড নম্বর রিচার্জের সুবিধা পাবেন।

আকাশ আম্বানি জানান, অত্যন্ত সহজ-সরল এবং সাবলীলভাবে চ্যাটিংয়ের জন্য বিশ্বব্যাপী সর্বাধিক জনপ্রিয় প্ল্যাটফর্ম হল হোয়াটসঅ্যাপ। তাই এই প্ল্যাটফর্মের মাধ্যমে কেনাকাটার সুবিধা পেলে গ্রাহকরা চরমভাবে উপকৃত হবেন। তার কথায়, চ্যাটিং যতটা সহজে করা যায়, Meta-র সাথে অংশীদারিত্বে এই প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রাহকরা ততটাই স্বচ্ছন্দে ডিজিটাল শপিং করতে পারবেন। জিওমার্ট ও হোয়াটসঅ্যাপ একছাতার তলায় আসার ফলে প্রোডাক্ট অর্ডার করে গ্রাহকরা ঘরে বসেই অত্যন্ত সহজে ডেলিভারি পেয়ে যাবেন। তার পাশাপাশি পরবর্তী কেনাকাটার সময় পূর্বে অর্ডার করা জিনিসের উপর ভিত্তি করে জিওমার্ট, গ্রাহকদের অন্যান্য প্রোডাক্ট কেনার জন্য সুপারিশও করবে।

Jio Recharge through WhatsApp

রিলায়েন্স রিটেইল এবং জিও প্ল্যাটফর্মের ডিরেক্টর ইশা আম্বানি বলেছেন যে, সাম্প্রতিক কোভিড মহামারী পরিস্থিতিতে আমরা দেখেছি, ছোটোখাটো দোকান, খুচরো বিক্রেতা, এবং ছোটো মাপের ব্যবসাগুলিকে ডিজিটাল স্টোরফ্রন্টে রূপান্তরিত করা একান্ত প্রয়োজন। সেইজন্য তাদের ব্যবসাগুলিকে অনলাইনে প্রসারিত করতে রিলায়েন্স তাদের পাশে থেকে সাহায্য করতে চায় এবং অনলাইনে এই ধরনের ছোটোখাটো ব্যবসাগুলির সঙ্গে যদি গ্রাহকদের ডিজিটাল সংযোগ গড়ে তোলা যায়, তাহলে দেশের সামগ্রিক অর্থনৈতিক এবং ব্যবসায়িক উন্নতির পাশাপাশি ডিজিটাল-কমার্স সংক্রান্ত সমস্যাগুলির সমাধানও খুব সহজেই করা সম্ভব হবে।

উল্লেখ্য, গত নভেম্বর থেকেই জিওমার্ট WhatsApp-এ ৯০ সেকেন্ডের একটি টিউটোরিয়াল এবং ক্যাটালগ পাঠিয়ে মানুষকে কেনাকাটার বিষয়ে অবগত করতে শুরু করেছে। এতে বলা হয়েছে যে, এই প্ল্যাটফর্ম থেকে ডেলিভারি একেবারে বিনামূল্যে পাওয়া যাবে। এর জন্য ন্যূনতম অর্ডারের কোনো শর্ত নেই।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে ফল, সবজি, টুথপেস্ট, পনিরের মতো রান্নার তথা গ্রোসারির সমস্ত আইটেম কেনা যাবে। ‘Tap and Chat’ অপশনের মাধ্যমে জিওমার্ট থেকে WhatsApp-এর মাধ্যমে সমস্ত গ্রোসারির সামগ্রী অর্ডার করা যেতে পারে। আর পেমেন্টের ক্ষেত্রে গ্রাহকরা কেনাকাটার আগে কোনো অ্যাপের মাধ্যমে পেমেন্ট করতে পারেন, বা অর্ডার রিসিভ করার পর ক্যাশ অন ডেলিভারির সুবিধাও থাকবে।

আরও পড়ুন: Covid Kilos: কোভিডকালে অতিরিক্ত ওজন? জাস্ট একটা আইফোনেই কেল্লাফতে! ফিরে পাবেন ছিপছিপে গড়ন…

আরও পড়ুন: Samsung Galaxy Tab A8: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে এই ট্যাব, দেখে নিন সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন