Jio Rs 1 Recharge Plan: মাত্র ১ টাকায় রিচার্জ প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও, ৩০ দিনের মেয়াদ

Cheapest Recharge Plan In India: এখনও পর্যন্ত দেশে সবথেকে সস্তার রিচার্জ প্ল্যান লঞ্চ হল। পথ দেখাল সেই রিলায়েন্স জিও। খরচ মাত্র ১ টাকা এবং ভ্যালিডিটি ৩০ দিন।

Jio Rs 1 Recharge Plan: মাত্র ১ টাকায় রিচার্জ প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও, ৩০ দিনের মেয়াদ
দেশের সবথেকে সস্তার প্ল্যান নিয়ে হাজির জিও
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 5:27 PM

চুপিসাড়ে একটি নতুন রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হল রিলায়েন্স জিও। আর সেই প্ল্যানের খরচ শুনলে চক্ষু চড়কবৃক্ষে উঠবে যে কারও। এখনও পর্যন্ত দেশের সব থেকে সস্তার রিচার্জ প্ল্যান সেটিই (Cheapest Recharge Plan)। হ্যাঁ, আর কোনও টেলিকম সংস্থার কাছে এমনতর কোনও রিচার্জ প্যাক নেই। রিলায়েন্স জিওর সেই নতুন রিচার্জ প্ল্যানের খরচ ১ টাকা এবং তার মেয়াদ ৩০ দিন ( Jio Rs 1 Plan Details)।

যে সব জিও ব্যবহারকারীদের অতিরিক্ত ডেটার প্রয়োজন হবে না, তাঁরা এই সস্তার প্ল্যানটি ব্যবহার করে ব্যাপক ভাবে উপকৃত হবেন। ইতিমধ্যেই প্ল্যানটি মাইজিও অ্যাপ থেকে উপলব্ধ হয়ে গিয়েছে। কিন্তু ওয়েবসাইটে এখনও পর্যন্ত দেখা যায়নি। প্রসঙ্গত, গত কালই এবার রিলায়েন্স জিও তার ১১৯ টাকার প্রিপেড প্ল্যানটি রিভাইজ করেছে। ফলে এবার রিলায়েন্স জিওর আনলিমিটেড অফার পোর্টফোলিওর সবথেকে সস্তার প্ল্যানের খরচ হয়ে গেল এই ১১৯ টাকা।

এই খবরটি সর্বপ্রথম প্রকাশ করে টেলিকমটক। রিলায়েন্স জিওর ১ টাকার রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি বা মেয়াদ ৩০ দিন। প্ল্যানটিতে আপনাকে সব মিলিয়ে ১০০এমবি (100MB) ডেটা অফার করা হবে। আর সেই অল্প পরিমাণ ডেটাই যখন ইউজাররা ব্যবহার করে ফেলবেন, তার ঠিক পরেই ডেটা স্পিড হয়ে যাবে ৬৪Kbps।

মাইজিও অ্যাপ থেকে জিওর নতুন রিচার্জ প্ল্যানটি ভ্যালু (Value) সেকশনের ভিতরে আদার প্ল্যানস (Other Plans) অপশন থেকে পাওয়া যাবে। টেলিকমটক রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে, এই প্ল্যানটি যদি ১০ বার রিচার্জ করা হয়, তাহলে ইউজাররা ১জিবি (1GB) হাই-স্পিড ডেটা পেয়ে যাবেন। অর্থাৎ হিসেব মতো এই খরচ কিন্তু প্রকৃতপক্ষে রিলায়েন্স জিওর ১জিবি ডেটা প্ল্যানের থেকেও কম হতে চলেছে, যার জন্য গ্রাহকদের ১৫ টাকা খরচ করতে হয়।

এই মুহূর্তে দেশে আর কোনও টেলিকম সংস্থা এমন প্ল্যান অফার করে না, যার খরচ মাত্র ১ টাকা। যদিও কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত নিশ্চিত করে জানানো হয়নি যে, প্ল্যানটি ঠিক কত জন ইউজার রিচার্জ করতে পারবেন।

এদিকে চলতি সপ্তাহের শুরুতেই ১১৯ টাকার রিচার্জ প্ল্যানে সামান্য পরিবর্তন করেছে রিলায়েন্স জিও। এই প্ল্যানে এবার থেকে গ্রাহকদের ৩০০টি করে SMS এবং প্রতিদিন ১.৫জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হবে। রিলায়েন্স জিওর ৯৮ টাকার প্ল্যানেও এই সব অফার মিলত। তবে ৯৮ টাকার প্ল্যানে যেখানে ২৮ দিন ভ্যালিডিটি মেলে, ঠিক সেখানেই আবার ১১৯ টাকার রিচার্জ প্ল্যানে ১৪ দিন ভ্যালিডিটি পেয়ে যান গ্রাহকরা।

আরও পড়ুন: Jio Prepaid Recharge Plan: জিওর ১১৯ টাকার নতুন প্রিপেড রিচার্জ প্ল্যানে কী কী সুবিধা থাকছে? দেখে নিন

আরও পড়ুন: Netflix India Price Cut: ভারতে এক ধাক্কায় অনেকটাই সস্তা হল নেটফ্লিক্স, এবার মাত্র ১৪৯ টাকায় সাবস্ক্রিপশন

আরও পড়ুন: BSNL Cheapest Plans: সরকারি বিএসএনএলের এই তিন রিচার্জ প্ল্যান নিয়ে চিন্তায় প্রতিযোগীরা!