Netflix India Price Cut: ভারতে এক ধাক্কায় অনেকটাই সস্তা হল নেটফ্লিক্স, এবার মাত্র ১৪৯ টাকায় সাবস্ক্রিপশন

Netflix New Prices India: ভারতে নেটফ্লিক্সের চারটে প্ল্যানেরই খরচ কমানো হল। এবার মাত্র ১৪৯ টাকা থেকেই নেটফ্লিক্স প্ল্যান সাবস্ক্রাইব করা যাবে।

Netflix India Price Cut: ভারতে এক ধাক্কায় অনেকটাই সস্তা হল নেটফ্লিক্স, এবার মাত্র ১৪৯ টাকায় সাবস্ক্রিপশন
নেটফ্লিক্স ভক্তদের জন্য সুখবর
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 12:06 PM

অ্যামাজন প্রাইম ভারতে সাবস্ক্রিপশন প্ল্যানের খরচ বাড়িয়েছে। মঙ্গলবার থেকেই লাগু হয়েছে প্রাইম ভিডিয়ো দেখার সেই নতুন সাবস্ক্রিপশন খরচ। আর এমনই এক সময়ে সাবস্ক্রিপশন প্ল্যানের খরচ কমিয়ে মোক্ষম চাল চালল নেটফ্লিক্স (Netflix India)। শুধু ভারতের গ্রাহকদের জন্যই নেটফ্লিক্স সাবস্ক্রিপশন প্ল্যানের দামে কাঁচি চালানো হয়েছে। এক ধাক্কায় বেশ অনেকটাই কমেছে নেটফ্লিক্স সাবস্ক্রিপশনের খরচ।

মঙ্গলবার থেকেই লাগু হয়ে গিয়েছে নেটফ্লিক্সের নতুন খরচ। এখন আপনি কোন প্ল্যান বাছাই করছেন, তার উপরে নির্ভর করছে কতটা দাম কমেছে। তবে বিভিন্ন প্ল্যান অনুযায়ী আগের থেকে আপনি এবার নেটফ্লিক্সের খরচ ১৮ শতাংশ থেকে ৬০ শতাংশ পর্যন্ত বাঁচাতে পারবেন। যেমন নেটফ্লিক্সের মোবাইল প্ল্যানের খরচ এর আগে ছিল ১৯৯ টাকা। সেটাই এখন ২৫ শতাংশ কমে গিয়ে মাত্র ১৪৯ টাকায় গ্রাহকদের সামনে হাজির করা হয়েছে।

তবে সবথেকে বড় কাটছাঁট হয়েছে বেসিক নেটফ্লিক্স প্ল্যানে, যা সাবস্ক্রাইব করতে গ্রাহকদের আগে প্রতি মাসে ৪৯৯ টাকা খরচ করতে হত। এবার সেই প্ল্যানই এখন মাসে মাত্র ১৯৯ টাকায় পেয়ে যাবেন নেটফ্লিক্স ব্যবহারকারীরা। এর ঠিক উপরের প্ল্যান অর্থাৎ ৬৪৯ টাকার স্ট্যান্ডার্ড নেটফ্লিক্স প্ল্যানের খরচও এখন বেশ সস্তা। এই প্ল্যানে আপনি এবার ২৩ শতাংশ সেভিংস করতে পারবেন। ফলে মাসের শেষে এই স্ট্যান্ডার্ড প্ল্যানের জন্যই আপনার খরচ হবে ৪৯৯ টাকা।

সর্বশেষ প্ল্যান অর্থাৎ নেটফ্লিক্সের প্রিমিয়াম প্ল্যানে এত দিন গ্রাহকদের প্রতি মাসে ৭৯৯ টাকা খরচ করতে হত। সেই প্ল্যানই এবার থেকে প্রতি মাসে মাত্র ৬৪৯ টাকা খরচ করলেই মিলবে। অর্থাৎ সব মিলিয়ে ভারতে চারটি প্ল্যানের দামই কমাল নেটফ্লিক্স। এর আগে নেটফ্লিক্স সাবস্ক্রাইব করতে গ্রাহকদের যেখানে ১৯৯ টাকা খরচ করতে হত, তাই এবার থেকে মাত্র ১৪৯ টাকায় পেয়ে যাবেন ইউজাররা।

Netflix

আপনি যদি নেটফ্লিক্স ব্যবহার করেন, তাহলে এখনই নতুন খরচে পছন্দসই যে কোনও প্ল্যান সাবস্ক্রাইব করতে পারবেন। যেই আপনি লগইন করবেন, একটা নোটিফিকেশন পেয়ে যাবেন। সেখানে আপনার কাছে লেখা হবে, আপগ্রেড নিশ্চিত করুন বা আপনার পছন্দের যে কোনও একটি প্ল্যান বেছে নিন। তবে এ ক্ষেত্রে একটা বিষয় মাথায় রাখতে হবে, প্রিমিয়াম প্ল্যানের ক্ষেত্রে নতুন খরচ পরবর্তী বিলিং সাইকেল থেকেই লাগু হবে।

খরচ কমলেও সব অফার কিন্ত আগের মতোই থাকছে। নেটফ্লিক্স মোবাইল প্ল্যানের (৪৮০ পিক্সেল) ক্ষেত্রে মোবাইল ফোন বা ট্যাবলেট থেকে লগইন করতে পারবেন গ্রাহকরা। আবার বেসিক প্ল্যানের ক্ষেত্রে আপনি মোবাইল, কম্পিউটার বা স্মার্টটিভি – যে কোনও ডিভাইস থেকে লগইন করতে পারেন। তবে রেজোলিউশন থাকবে ৪৮০ পিক্সেলই। এদিকে আবার স্ট্যান্ডার্ড নেটফ্লিক্স প্ল্যানের ক্ষেত্রে হাই-রেজোলিউশন ভিডিয়ো দেখতে পারবেন ইউজাররা এবং তার রেজোলিউশন ১০৮০ পিক্সেলস। নেটফ্লিক্স প্রিমিয়াম প্ল্যানের আবার 4K রেজোলিউশন এবং হাই ডায়নামিক রেঞ্জ (HDR) ভিডিয়ো দেখা যাবে।

আরও পড়ুন: Jio Prepaid Recharge Plan: জিওর ১১৯ টাকার নতুন প্রিপেড রিচার্জ প্ল্যানে কী কী সুবিধা থাকছে? দেখে নিন

আরও পড়ুন: Lava Probuds N2: মাত্র ১,১৯৯ টাকায় ভারতে দুর্দান্ত নেকব্যান্ড ইয়ারফোন নিয়ে এল লাভা, এক বার চার্জে ১২ ঘণ্টার মিউজিক প্লেব্যাক

আরও পড়ুন: WhatsApp Last Seen: এবার হোয়াটসঅ্যাপে অজানা লোকজনের থেকে লাস্ট সিন, স্টেটাস আপডেট লুকিয়ে রাখতে পারবেন!