ব্লাড প্রেসার থেকে ECG, বাড়িতেই সব রিপোর্ট দেবে Samsung-র এই নতুন স্মার্টওয়াচ

Samsung Galaxy Watch 6 Series: এতে আপনি স্যামসাং হেলথ মনিটর বিপি এবং ইসিজি ট্র্যাকিং ফিচারটি পেয়ে যাবেন। এই ফিচারটির সাহায্যে, আপনি আপনার স্বাস্থ্য সম্পর্কিত তথ্য এবং নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন। Samsung ওয়াচের এই ফিচারটি ভারতের সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন দ্বারা দেওয়া হয়েছে। এই ফিচারের সাহায্যে, আপনার ঘড়িতে বিপি, ইসিজি ট্র্যাকিং ফিচারের মতো মেডিকেল চেকআপ পেয়ে যাবেন।

ব্লাড প্রেসার থেকে ECG, বাড়িতেই সব রিপোর্ট দেবে Samsung-র এই নতুন স্মার্টওয়াচ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2024 | 6:25 PM

Samsung Galaxy Watch 6 সিরিজ লঞ্চ করেছে, রক্তচাপ (BP) এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ECG) ফিচার সহ বাজারে এসেছে এই স্মার্টওয়াচ। এটি ভারতের প্রথম স্মার্টওয়াচ, যাতে ওভার দ্য এয়ার অর্থাৎ OTA সাপোর্ট করে। এতে আপনি স্যামসাং হেলথ মনিটর বিপি এবং ইসিজি ট্র্যাকিং ফিচারটি পেয়ে যাবেন। এই ফিচারটির সাহায্যে, আপনি আপনার স্বাস্থ্য সম্পর্কিত তথ্য এবং নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন। এর দাম রাখা হয়েছে 21,999 টাকা।

আর কী কী ফিচার রয়েছে?

Samsung ওয়াচের এই ফিচারটি ভারতের সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন দ্বারা দেওয়া হয়েছে। এই ফিচারের সাহায্যে, আপনার ঘড়িতে বিপি, ইসিজি ট্র্যাকিং ফিচারের মতো মেডিকেল চেকআপ পেয়ে যাবেন। Samsung Galaxy Watch 6 ব্যবহারকারীরা Galaxy Store থেকে Samsung Health Monitor অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এর পরে আপনাকে BP এবং ECG পরিমাপের জন্য সহজ নির্দেশাবলী অনুসরণ করতে হবে।

উভয় ফিচারই আপনি Galaxy Watch 4 এবং Galaxy Watch 5 সিরিজের জন্য রোল আউট করা হয়েছে। নিয়মিত রক্তচাপ পরীক্ষা করা প্রয়োজন। এমন পরিস্থিতিতে ম্যালেক্সি ওয়াচটি আপনি কিনে নিতেই পারেন। গ্যালাক্সি ওয়াচটি একটি ফটোপ্লেথিসমোগ্রাম (পিপিজি) সেন্সর দিয়ে তৈরি করা হয়েছে, যা সিস্টোলিক এবং ডায়াস্টোলিক চাপের পাশাপাশি পালস রেট রেকর্ড করতে পারে এবং স্যামসাং হেলথ মনিটর অ্যাপে রেকর্ড করতে পারে।

কীভাবে এই স্মার্টওয়াচ ব্যবহার করবেন?

  1. একটি Galaxy স্মার্টফোনের সঙ্গে আপনার Galaxy Watch পেয়ার করুন।
  2. তারপর আপনার কব্জিতে গ্যালাক্সি ওয়াচ পরুন।
  3. এর পর Samsung Health Monitor অ্যাপটি ওপেন করুন।
  4. একটি ECG রিডিং নিতে, আপনার বিপরীত হাতের আঙ্গুলগুলিকে গ্যালাক্সি ওয়াচের উপরের বোতামে 30 সেকেন্ডের জন্য আলতো করে রাখুন।
  5. ECG ডেটা পেয়ার করা Galaxy স্মার্টফোনের সঙ্গে সিঙ্ক করা হয় যেখানে একটি PDF রিপোর্ট তৈরি করা হয়।