Small Plastic AC: মাত্র ৪৯৯ টাকার পুঁচকে এয়ার কন্ডিশনার, ঘর এমনই দ্রুত ঠান্ডা করছে, বড় বড় শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্ররাও ফেল

Mini Portable Air Conditioner: রুগন নামের একটি সংস্থা চমৎকার এসি নিয়ে এসেছে, যার দামও যেমন কম, তেমনই আবার তাতে রয়েছে দুর্দান্ত কিছু ফিচার্স ও স্পেসিফিকেশনস। সেগুলিই একবার দেখে নিন।

Small Plastic AC: মাত্র ৪৯৯ টাকার পুঁচকে এয়ার কন্ডিশনার, ঘর এমনই দ্রুত ঠান্ডা করছে, বড় বড় শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্ররাও ফেল
রুগনের সেই ছোট্ট এসি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 8:02 PM

কঠিন পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে রয়েছি আমরা। একদিকে প্রচণ্ড গরম। আর একদিকে জিনিসপত্রের দাম ঊর্ধ্বগগনে। এমনই একটা গরমে হাঁসফাঁস করা অবস্থায় সাধারণ মানুষ যে একটা এয়ার কন্ডিশনার (Air Conditioner) কিনবেন তারও উপায় নেই। অবস্থাটা এমনই যে, একটা এয়ার কন্ডিশনার কিনতে গিয়ে ছ্যাঁকা খাওয়ার উপক্রম। সেই কারণেই আম আদমি এখন বিকল্পের সন্ধানে রয়েছেন। কিন্তু দুধের স্বাদ কি ঘোলে মেটে? অনেক সময় মেটেও। তখনই মেটে, যখন আপনার কাছে দুর্দান্ত কিছু মিনি পোর্টেবল এসির অপশন থাকে। তেমনই একটি মিনি পোর্টেবল এসি ভারতে অনেক দিন আগেই লঞ্চ হয়েছে। প্লাস্টিক দ্বারা নির্মিত সেই ছোট এয়ার কন্ডিশনার বা ওয়াটার কুলার মিনি ফ্যানটি প্রস্তুত করেছে রুগন (WRUGON) নামের একটি সংস্থা। ছোট্ট সেই এসি আপনি বাড়িতে বা গাড়িতে বা যে কোনও জায়গায় ব্যবহার করতে পারেন। কী বিশেষত্ব রয়েছে এসিটির, দাম কত, কোথায় কিনতে পারবেন, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

কোথায় কিনবেন, দাম কত

ছোট্ট এই শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্রটির নাম, রুগন পোর্টেবল স্মল প্লাস্টিক এয়ার কন্ডিশনার ওয়াটার কুলার মিনি ফ্যান অ্যান্ড ডুয়াল ব্লেডলেস। অ্যামাজন থেকেই কিউট পুঁচকে এসিটি আপনি ক্রয় করতে পারবেন, যার দাম মাত্র ৪৯৯ টাকা।

WRUGON Portable Small Plastic Air Conditioner Water Cooler Mini Fan and Dual Bladeless for Use

অ্যামাজন থেকেই পেয়ে যাবেন রুগনের ছোট্ট এসিটি।

কী ভাবে ব্যবহার করবেন এই প্লাস্টিক মিনি এয়ার কন্ডিশনার

১) একটি স্টোরেজ বক্স রয়েছে এই এসিতে। সেই বক্সে আপনাকে রাখতে হবে বরফের টুকরো বা ঠান্ডা জল।

২) বরফ বা ঠান্ডা জল দেওয়ার পরই আপনাকে অন করতে হবে এসিটি। তারপর সেখান থেকে আপনার কাছে আসবে ঠান্ডা মৃদুমন্দ বাতাস।

৩) শুধু জল বা বরফ কেন। আপনি যদি এসিটির ওই স্টোরেজ বক্সে কিছু সুগন্ধি দ্রব্যও রেখে দিতে পারেন, তাহলে যে বাতাস আপনি পাবেন, তা একদিকে যেমন ঠান্ডা হবে, তেমনই আবার সুগন্ধ-যুক্তও হবে।

৪) এই এসিটি যখন ক্রয় করবেন, তার সঙ্গে আপনাকে একটি ইউএসবি কেবেলও দেওয়া হবে।

৫) রুগনের এই মিনি পোর্টেবল এসিতে রয়েছে 3 X AAA ব্যাটারি। এসিটি কেনার পরই ইউএসবি কেবেলের মাধ্যমে সেটিকে অন্তত পক্ষে ৪ ঘণ্টা চার্জ দিতে হবে।

আরও পড়ুন: মেকানিক না ডেকে নিজে এসি পরিষ্কার করুন, বিনা খরচে ঘর হবে আরও ঠান্ডা, জেনে নিন টিপস

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে আরও বেশি করে টাকা পাঠান, প্রতি বার পেয়ে যাবেন ৩৩ টাকা করে ক্যাশব্যাক

আরও পড়ুন: কোটিপতি নয়, আপনার সংসার খরচ চালিয়ে দেবে ইউটিউব, অক্ষরে-অক্ষরে মেনে চলুন এই ৫ টিপস