Uber: এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমেই বুক করা যাবে উবার, ঘোষণা সংস্থার তরফ থেকে…

বর্তমানে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা ও ব্যবহারের গ্রাফ যেভাবে উর্ধ্বমুখী হচ্ছে সেই জন্যই গ্রাহকদের সুবিধা দেওয়ার উদ্দেশ্যেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে উবার বুকিং-র প্রক্রিয়া নিয়ে এসেছে এই সংস্থা।

Uber: এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমেই বুক করা যাবে উবার, ঘোষণা সংস্থার তরফ থেকে...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 7:47 AM

উবারের তরফ থেকে বড় ঘোষণা করা হল। যারা অনলাইনে উবার বুকিং করেন তাঁদের জন্য সুখবর নিয়ে এল এই রাইড হেলিং সংস্থা। বৃস্পতিবার এক বিবৃতিতে উবারের তরফে জানান হয়েছে,খুব শীঘ্রই গাড়ি বুকিং-র জন্য একটি নতুন পন্থা নিয়ে আসতে চলেছে উবার। আর সেই বিশেষ পন্থাটি হল, ভবিষতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গোটা ভারতে উবার বুকিং-র সুযোগ নিয়ে আসছে এই সংস্থা। এই পদ্ধতিতে উবার বুকিং গ্রাহকদের আরও বেশি সুবিধা প্রদান করবে বলে আশা করছে।

উবারের পক্ষ থেকে জানানো হয়েছে, এই পদক্ষেপটি উবারকে ভারতে মেটা প্ল্যাটফর্ম-মালিকানাধীন হোয়াটসঅ্যাপের ৫০০ মিলিয়নেরও বেশি ইউজারকে গাড়ি বুকিং করতে বিশেষভাবে সাহায্য করবে। একটি ব্লগ পোস্টের মাধ্যমে উবারের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি সপ্তাহ থেকেই উবারের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে গাড়ি বুকিং করার পদ্ধতি চালু করা হচ্ছে। বিগত ৮ বছর ধরে ভারতে বেশ জমিয়ে ব্যবসা করছে উবার। বর্তমানে মোট ৭০ টি শহরে রয়েছে বিস্তৃত হয়েছে উবার ব্যবসা।

Book Uber via Whatsapp

এতদিন পর্যন্ত উবার অ্যাপ ডাউনলোড করতে হত। তারপর সেখান থেকে গাড়ি বুক করতে হত। চলতি সপ্তাহ থেকে উবার বুকিং-র এই ব্যবস্থায় পরিবর্তন নিয়ে এল সংস্থা। অর্থাৎ, উবার বুকিং-র জন্য আর অ্যাপ ডাউনলোডের প্রয়োজন নেই। উবার ইউজারদের রেজিস্ট্রেশন, রাইড বুকিং আর বুকিং-র রিসিট সবটাই পাওয়া যাবে উবারের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ নম্বরেই। এমনটাই জানানো হয়েছে উবার সংস্থার পক্ষ থেকে।

হোয়াটসঅ্যাপে উবার বিজনেস অ্যকাউন্ট থেকে বা বারকোড স্ক্যান করে বা উবার বুকিং-র লিঙ্কে সরাসরি ক্লিক করে উবার হোয়াটসঅ্যার চ্যাট থেকেই গাড়ি বুকিং-র এক দুর্দান্ত সুযোগ প্রস্তুত উবার কোম্পানি। বলা বাহুল্য, উবারের অ্যাপ ডাউনলোড করে গাড়ি বুকিং করলে ঠিক যে যে সুবিধা পাওয়া যেত অর্থাৎ, গ্রাহকের সুবিধা, সুরক্ষা ও অন্যান্য যাবতীয় গাইডলাইনে কোনও রকম পরিবর্তন আসবে না। এমনকি হোয়াটসঅ্যাপ মারফত উবার বুকিং-এর ক্ষেত্রেও থাকছে ইমার্জেন্সি পরিষেবা পাবেন গ্রাহকরা।

প্রসঙ্গত, বর্তমানে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা ও ব্যবহারের গ্রাফ যেভাবে উর্ধ্বমুখী হচ্ছে সেই জন্যই গ্রাহকদের সুবিধা দেওয়ার উদ্দেশ্যেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে উবার বুকিং-র প্রক্রিয়া নিয়ে এসেছে এই সংস্থা। হোয়াটসঅ্যপের মাধ্যমে উবার বুকিং-র প্রক্রিয়া প্রথমে শুরু হবে লক্ষ্নৌতে। খুব শীঘ্রই এই প্রক্রিয়া কার্যকর করবে বলে জানানো হয়েছে উবারের পক্ষ থেকে। লক্ষ্নৌ-র পর অন্যান্য বিভিন্ন রাজ্যের গ্রাহকরা এই সুবিধা উপভোগ করার সুযোগ পাবেন।

আরও পড়ুন: Acerpure Cool C2 And Acerpure Pro P2: ভারতে দুটি নতুন এয়ার পিওরিফায়ার নিয়ে এল অ্যাসার, দাম শুরু হচ্ছে ১৬৯৯৯ টাকা থেকে

আরও পড়ুন: Jio vs Vi: নম্বর পোর্টিংয়ের ক্ষেত্রে বাধা! ভোডাফোন আইডিয়ার এই প্ল্যান নিয়ে TRAI-এর কাছে অভিযোগ করল রিলায়েন্স জিও