Vivo Watch 2: এবার eSIM সাপোর্টেড স্মার্টওয়াচ নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন

Vivo Watch 2 Price, Specifications: ইসিম সাপোর্টেড নতুন স্মার্টওয়াচ নিয়ে এল ভিভো। ভিভো ওয়াচ ২-এর দাম ও ফিচার্স সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

Vivo Watch 2: এবার eSIM সাপোর্টেড স্মার্টওয়াচ নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন
ভিভোর লেটেস্ট স্মার্টওয়াচ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2021 | 12:20 PM

নতুন স্মার্টওয়াচ নিয়ে এল ভিভো। সংস্থার সেই লেটেস্ট স্মার্টওয়াচের আকর্ষণীয় ফিচার হল তার ইসিম (eSIM) সাপোর্ট, নাম ভিভো ওয়াচ ২ (Vivo Watch 2)। ভিভোর তরফ থেকে জানানো হয়েছে, এক বার চার্জেই ১৪ দিনের ব্যাটারি লাইফ দিতে পারে এই স্মার্টওয়াচ। রয়েছে একটি ১.৪৩ ইঞ্চির অলওয়েজ়-অন ডিসপ্লে এবং ২জিবি অনবোর্ড স্টোরেজ। দুটি ফিজ়িকাল বাটন দেওয়া হয়েছে এই স্মার্টওয়াচে। এছাড়াও থাকছে নাপ্পা লেদার স্ট্র্যাপ বা স্ট্যান্ডার্ড রাবার স্ট্যাপ এবং টেকসইয়ের জন্য স্টেনলেস স্টিল ডিউরেবিলিটি।

ভিভো ওয়াচ ২ দাম ও উপলব্ধতা

আপাতত এই ইসিম সাপোর্টেড স্মার্টওয়াচ লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্যই। সে দেশে ভিভো ওয়াচ ২ স্মার্টওয়াচের দাম CNY ১২৯৯ বা ১৫,৩০০ টাকা প্রায়। চিনে ভিভোর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইতিমধ্যেই এই স্মার্টওয়াচের প্রি-বুকিং আরম্ভ হয়ে গিয়েছে। ২৯ ডিসেম্বর থেকে এই ভিভো ওয়াচ ২ কেনাকাটির জন্য উপলব্ধ হবে। কালো, সিলভার এবং সাদা – এই তিনটি রঙেই পাওয়া যাবে ঘড়িটি। তবে ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে এই স্মার্টওয়াচ কবে নাগাদ লঞ্চ হবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

ভিভো ওয়াচ ২ স্পেসিফিকেশনস, ফিচার্স

এই স্মার্টওয়াচে রয়েছে একটি ১.৪৩ ইঞ্চির অলওয়েজ়-অন ডিসপ্লে যার রেজোলিউশন ৪৬৬X৪৬৬ পিক্সেলস এবং পিক্সেল ডেনসিটি ৩২৬ppi। ২জিবি পর্যন্ত স্টোরেজ এবং ব্লুটুথ ভি৫.২ কানেক্টিভিটি দেওয়া হয়েছে। সেই সঙ্গেই আবার থাকছে GPS, GLONASS, Galileo, এবং BeiDou ইত্যাদি একাধিক সাপোর্ট। ফিটনেস ট্র্যাকিং ফিচার্সের দিক থেকে এই স্মার্টওয়াচে রয়েছে মোট ৪৭টি স্পোর্টস মোড। তার মধ্যে উল্লেখযোগ্য হল, দৌড়ানো, সাইক্লিং, জিমন্যাস্টিক্স, টেনিস, সুইমিং, রোয়িং এবং আরও একাধিক।

এই নতুন ভিভো স্মার্টওয়াচে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল, হার্ট রেট মনিটর এহং স্লিপ ট্র্যাকিং ফিচার মাপার জন্য রয়েছে SpO2 সেন্সর। পাশাপাশি আরও একটি গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে যার সাহায্যে এয়ার প্রেসার এবং অল্টিটিউড মাপতে পারবেন গ্রাহকরা। NFC সাপোর্ট থাকছে এবং চিনে ৩০০-রও বেশি বাস এবং সাবওয়ের সন্ধান দিতে সাহায্য করবে এই ফিচার। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে থাকছে অ্যালার্ম, নোটিফিকেশন এবং মিউজিক প্লেব্যাক কন্ট্রোল। এছাড়াও অন্যান্য স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করার জন্য থাকছে ভিভোর জোভি ভয়েস অ্যাসিস্ট্যান্ট।

ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য এই Vivo Watch 2 স্মার্টওয়াচে দেওয়া হয়েছে 5ATM রেটিং। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, ইসিম ফাংশন এনাবল করে রেখে সাত দিনের ব্যাটারি লাইফ দিতে পারবে এই স্মার্টওয়াচ। আর তা যদি ডিসেবল করা থাকে তাহলে ১৪ দিনের রান টাইম পাওয়া যাবে। এই স্মার্টওয়াচের আয়তন ৪৬.৪X৪৬.৪X১০.৯৫ মিমি এবং ওজন ৪৭ গ্রাম।

আরও পড়ুন: ৪,৪৯৯ টাকা দামে নতুন স্মার্টওয়াচ নিয়ে এল বোট, লেটেস্ট আইরিস মডেলের ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ভারতেও এসে গেল বীভৎস ১৮জিবি র‌্যামের এই স্মার্টফোন, কবে থেকে কিনতে পারবেন, জেনে নিন এখনই

আরও পড়ুন: ওয়েব থ্রি কী? এলন মাস্ক এবং জ্যাক ডরসে এর বিরুদ্ধে কেন?