Vi Disney+ Hotstar Plans: ৫০১ টাকা, ৬০১ টাকা ও ৭০১ টাকার রিচার্জ প্ল্যান বন্ধ করল ভোডাফোন আইডিয়া, ডিজ়নি প্লাস হটস্টার ফ্রি সাবস্ক্রিপশন অফার মিলত

Vi Plans Discontinued: তিনটি রিচার্জ প্ল্যান বন্ধ করে দিল ভোডাফোন আইডিয়া। এই প্ল্যানগুলিতে গ্রাহকদের এক বছরের জন্য বিনামূল্যে ডিজ়নি প্লাস হটস্টার সাবস্ক্রিপশন অফার করা হত।

Vi Disney+ Hotstar Plans: ৫০১ টাকা, ৬০১ টাকা ও ৭০১ টাকার রিচার্জ প্ল্যান বন্ধ করল ভোডাফোন আইডিয়া, ডিজ়নি প্লাস হটস্টার ফ্রি সাবস্ক্রিপশন অফার মিলত
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 7:50 PM

জনপ্রিয় তিনটি প্রিপেড রিচার্জ প্ল্যান বন্ধ করে দিল ভোডাফোন আইডিয়া (Vodafone Idea)। এই তিনটি প্ল্যানেই গ্রাহকদের ডিজ়নি প্লাস হটস্টার (Disney+ Hotstar) ফ্রি সাবস্ক্রিপশন অফার করা হত। সম্প্রতি ভারতে প্রিপেড প্ল্যানের খরচ বাড়িয়েছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি। কয়েক দিন আগেই এয়ারটেল এবং রিলায়েন্স জিও তাদের ডিজ়নি প্লাস হটস্টার প্ল্যানগুলি বন্ধ করেছে। সেই দেখাদেখি এবার একই পথে হাঁটল ভোডাফোন আইডিয়া বা Vi।

ভোডাফোন আইডিয়া বা Vi যে প্ল্যাগুলি বন্ধ করে দিয়েছে সেগুলি হল ৫০১ টাকা, ৬০১ টাকা এবং ৭০১ টাকার রিচার্জ প্ল্যান। প্রসঙ্গত এই তিনটি প্ল্যানের মধ্যে দুটি লঞ্চ করা হয়েছিল চলতি বছরের সেপ্টেম্বর মাসেই। এদের মধ্যে ৬০১ টাকা এবং ৭০১ টাকার রিচার্জ প্ল্যান দুটিতে এক বছরের জন্য ডিজ়নি প্লাস হটস্টার সাবস্ক্রিপশন অফার (Disney+ Hotstar Free Subscription) করা হত গ্রাহকদের।

ফলে এবার থেকে সম্পূর্ণ বিনামূল্যে এক বছরের জন্য ডিজ়নি প্লাস হটস্টার পরিষেবা পেতে ভোডাফোন আইডিয়া গ্রাহকদের কাছে মাত্র দুটি রিচার্জ প্ল্যানের অপশন রইল। সেই দুটি প্ল্যানের খরচ যথাক্রমে ৯০১ টাকা এবং ৩,০৯৯ টাকা। এদের মধ্যে ৯০১ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ৩জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হত। সেই সঙ্গেই আবার অতিরিক্ত আরও ৪৮জিবি ডেটার অফার পেয়ে যান গ্রাহকরা। ৭০ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ১০০টি করে SMS এবং আনলিমিটেড ভয়েস কলিং অফার করা হয়।

অন্য দিকে আবার ৩,০৯৯ টাকার রিচার্জ প্ল্যানে ভোডাফোন আইডিয়া ব্যবহারকারীরা প্রতিদিন ১.৫জিবি করে হাই-স্পিড ডেটা পেয়ে যান। আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে SMS কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই অফার করা হয় গ্রাহকদের। এই দুটি প্ল্যানেই Vi ইউজাররা এক বছরের জন্য সম্পূর্ণ বিনামূল্যে ডিজ়নি প্লাস হটস্টার সাবস্ক্রিপশন অফার পেয়ে যান।

তবে এই দুটি প্ল্যানের অফার কিন্তু এখানেই সীমাবদ্ধ নয়। একগুচ্ছ অতিরিক্ত বেনিফিটও রয়েছে এই দুই প্ল্যানে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, ভিআই-এর উইকেন্ড ডেটা রোলওভার, ডেটা ডিলাইট, বিঞ্জ অল নাইট অফার এবং তার সঙ্গে ভিআই মুভিজ় অ্যান্ড টিভির ফ্রি অ্যাকসেস। তবে ডিজনি প্লাস হটস্টার যে ভোডাফোন আইডিয়া প্রথম বন্ধ করল এমনটা নয়।

রিলায়েন্স জিও সম্প্রতি ৪৯৯ টাকা, ৬৬৬ টাকা, ৮৮৮ টাকা এবং ২,৪৯৯ টাকার মোট চারটি প্ল্যান এক ধাক্কায় বন্ধ করে দিয়েছে। এই চারটি প্ল্যানেই গ্রাহকদের এক বছরের জন্য ডিজ়নি প্লাস হটস্টার অফার করা হয়। আবার এয়ারটেলও সম্প্রতি ৩৯৮ টাকা, ৪৯৯ টাকা এবং ৫৫৮ টাকার তিনটি প্রিপেড রিচার্জ প্ল্যান বন্ধ করে দিয়েছে, যেগুলিতে এক বছরের জন্য ডিজ়নি প্লাস হটস্টার অ্যাকসেস অফার করা হত গ্রাহকদের।

আরও পড়ুন: কেওয়াইসি আপডেটের নামে প্রতারণা! আর্থিক ক্ষতি এড়াতে ৪২৬ মিলিয়ন গ্রাহকদের রিলায়েন্স জিওর সতর্কবার্তা

আরও পড়ুন: ৫৯৯ টাকার রিচার্জ প্ল্যানে রোজ ৫জিবি করে ডেটা, বৈধতা ৮৪ দিন, সরকারি বিএসএনএলের দুর্দান্ত অফার

আরও পড়ুন: ব্লুটুথ কলিং ফিচার রয়েছে এই স্মার্টওয়াচে, একবার চার্জ দিলে চলবে টানা ১০ দিন, ভারতে দাম কত?