BSNL Rs 599 Plan Details: ৫৯৯ টাকার রিচার্জ প্ল্যানে রোজ ৫জিবি করে ডেটা, বৈধতা ৮৪ দিন, সরকারি বিএসএনএলের দুর্দান্ত অফার

Work From Home Recharge Plans: সরকারি বিএসএনএলের কাছে ৫৯৯ টাকার একটি দুর্ধর্ষ রিচার্জ প্ল্যান রয়েছে, যাতে গ্রাহকদের প্রতিদিন ৫জিবি করে ইন্টারনেট অফার করা হয়। এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন।

BSNL Rs 599 Plan Details: ৫৯৯ টাকার রিচার্জ প্ল্যানে রোজ ৫জিবি করে ডেটা, বৈধতা ৮৪ দিন, সরকারি বিএসএনএলের দুর্দান্ত অফার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 10:11 PM

প্রিপেড ট্যারিফ হাইক নিয়ে অসন্তুষ্ট বেসরকারি টেলিকম সংস্থার গ্রাহকদের অনেকেই নাম লেখাচ্ছেন সরকারি ভারত সঞ্চার নিগম লিমিটেডে। BSNL-এর ঝুলিতে ৫৯৯ টাকার একটি চমৎকার রিচার্জ প্ল্যান রয়েছে যা ওয়ার্ক ফ্রম হোমের ক্ষেত্রে এই মুহূর্তে আদর্শ একটি প্রিপেড প্যাক। এই প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ৫জিবি করে ডেটা অফার করা হয়। প্ল্যানটির বৈধতা ৮৪ দিন। ডেলি ডেটার কোটা এক বার শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড হয়ে যাবে ৪০ Kbps।

প্রতিদিন ১০০টি করে SMS-ও পাঠাতে পারেন গ্রাহকরা। আনলিমিটেড নাইটটাইম ডেটা এবং জ়িং অ্যাপের অ্যাকসেসও পেয়ে যান ব্যবহারকারীরা। এছাড়াও এই প্ল্যানে গ্রাহকদের সমগ্র ভ্যালিডিটি পিরিওড পর্যন্ত প্রতিদিন আনলিমিটেড ভয়েস কলিং অফার করা হয়।

BSNL তার গ্রাহকদের ৫০০ টাকার নীচেও একাধিক প্ল্যানে লং-টার্ম বেনিফিটস অফার করে থাকে। সরকারি এই সংস্থার ঝুলিতে রয়েছে ৩১৯ টাকার একটি প্ল্যান, যাতে ৭৫ দিন ফ্রি ভয়েস কলের অ্যাকসেস দেওয়া হয় গ্রাহকদের। আবার BSNL-এর ঝুলিতে রয়েছে ৩৯৫ টাকার আর একটি রিচার্জ প্ল্যান যার ভ্যালিডিটি ৫৬ দিন। এই প্ল্যানে গ্রাহকদের ৩০০০ মিনিট অন-নেট কল এবং ১৮০০ মিনিট অফ-নেট কল অফার করা হয় গ্রাহকদের। প্রতিদিন এই রিচার্জ প্যাকে ১জিবি করে ডেলি ডেটা অফার করা হয়।

৪২৯ টাকা এবং ৪৯৯ টাকার আরও দুটি রিচার্জ প্ল্যান গ্রাহকদের জন্য অনেক আগেই নিয়ে এসেছিল BSNL। এই দুটি প্ল্যানের ভ্যালিডিটি যথাক্রমে ৮১ দিন এবং ৯০ দিন। দুটি প্ল্যানেই প্রতিদিন ১০০টি করে SMS অফার করা হয়। ডেটা বেনিফিট হিসেবে ৪২৯ টাকার প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ১জিবি ডেটা অফার করা হয়। আবার ৪৯৯ টাকার প্ল্যানে প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করা হয়।

BSNL-এর কাছে আবার একটি ভয়েস ভাউচার প্ল্যান রয়েছে যার খরচ ৮৮ টাকা এবং ভ্যালিডিটি ৯০ দিন। রয়েছে ২০৯ টাকার একটি ভয়েস ভাউচার যার ভ্যালিডিটি আবার ৯০ দিন। অন্য দিকে আবার একটি ১৯৮ টাকার STV প্ল্যান রয়েছে যার ভ্যালিডিটি ৫০ দিন। এই প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ২জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হয়। তবে ডেলি ডেটার কোটা এক বার শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড হয়ে যায় ৪০Kbps। এছাড়াও BSNL-এর কাছে ২০৯ টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে যার ভ্যালিডিটি ৯০ দিন।

১০০ টাকার কম খরচে BSNL-এর কাছে রয়েছে দুটি প্ল্যান, যাদের খরচ যথাক্রমে ৯৭ টাকা এবং ৯৯ টাকা। ৯৭ টাকার রিচার্জ প্ল্যানে প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করা হয় যার ভ্যালিডিটি ১৮ দিন এবং প্ল্যানটি রিচার্জ করলে সম্পূর্ণ বিনামূল্যে লোকধুন কনটেন্ট দেখতে পান ইউজাররা। পাশাপাশি আবার দেশের প্রতিটি প্রান্তে আনলিমিটেড ভয়েস কলিংয়ের অফারও পাওয়া যাবে এই প্ল্যানে। অন্য দিকে ৯৯ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কলিং কলিং এবং ৯৯টি SMS অফার করা হয়। প্ল্যানটির ভ্যালিডিটি ২২ দিন। কোম্পানির ঝুলিতে রয়েছে ৭৫ টাকার একটি কস্ট-এফেক্টিভ প্ল্যান যার ভ্যালিডিটি ৫০ দিন। এই প্ল্যানে আবার ২জিবি ডেটা, ১০০ মিনিট ভয়েস কল এবং ৫০ দিনের জন্য ফ্রি রিংটোন অফার করা হয়।

এদিকে আবার BSNL-এর কাছে রয়েছে ২,৩৯৯ টাকার একটি রিচার্জ প্যাক যার ভ্যালিডিটি ৪২৫ দিন। ৩১ ডিসেম্বর, ২০২১ এই অফার শেষ হচ্ছে। ২৩৯৯ টাকার এই রিচার্জ প্যাকে গ্রাহকদের আনলিমিটেড ডেটা অফার করে BSNL। প্রতিদিন ৩জিবি করে ডেটা ব্যবহার করা যায়। তবে ডেলি ডেটার কোটা এবকবার শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড হয়ে যায় ৮০ Kbps। এছাড়াও এই প্ল্যানে প্রতিদিন ১০০টি করে SMS, সম্পূর্ণ বিনামূল্যে BSNL টিউন এবং ৪২৫ দিনের জন্য এরস নাও কনটেন্ট অফার করা হয় গ্রাহকদের।

আরও পড়ুন: নতুন বছরে জিওর উপহার! ২৫৪৫ টাকার প্ল্যানের মেয়াদ বাড়ল আরও ২৯ দিন

আরও পড়ুন: জিও, এয়ারটেল, ভোডাফোনের রিচার্জে পেটিএমের ক্যাশব্যাক অফার, ১০০০ টাকা পর্যন্ত সুবিধা

আরও পড়ুন: দেশের সব টেলিকম সংস্থার রিচার্জ প্ল্যানের মেয়াদ ৩০ দিনের পরিবর্তে ২৮ দিন কেন হয়?