Whatsapp Features: হোয়াটসঅ্যাপ গ্রুপের আইকন ইমেজে ব্যবহার করা যাবে ইমোজি বা স্টিকার

আইওএস ভার্সানে হোয়াটসঅ্যাপের বিটা টেস্টিংয়ের জন্য এই ফিচার চালু হয়েছে আপাতত।

Whatsapp Features: হোয়াটসঅ্যাপ গ্রুপের আইকন ইমেজে ব্যবহার করা যাবে ইমোজি বা স্টিকার
হোয়াটসঅ্যাপের গ্রুপ আইকনে ব্যবহার করা যাবে ইমোজি কিংবা স্টিকার।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 1:49 PM

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ফেসবুক অধিকৃত এই মেসেজিং অ্যাপে এবার যুক্ত হতে চলেছে নতুন একটি ফিচার। এই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপের গ্রুপে ‘গ্রুপ ইমেজ’ হিসেবে ইমোজি এবং স্টিকার সেট করতে পারবেন ইউজাররা। অনেক সময়েই দেখা যায় যে হোয়াটসয়াপের গ্রুপে কী ইমেজ অর্থাৎ প্রোফাইল আইকন কী দেওয়া হবে, তা বোঝা যায় না। তাই এবার ইউজারদের সুবিধার্থে নতুন ফিচার চালু করেছে হোয়াটসঅ্যাপ।

এই প্রসঙ্গে উল্লেখ্য, পরিসংখ্যান বলছে, বিশ্বজুড়ে ২ মিলিয়নের বেশি অ্যাক্টিভ ইউজার রয়েছে হোয়াটসঅ্যাপ। তাঁদের মধ্যে বেশিরভাগই হোয়াটসঅ্যাপ গ্রুপের ‘ডিপি’- তে কী ছবি দেবেন, সেটা বুঝতে পারেন না। তাই এবার এই ইউজারদের সুবিধার জন্য নতুন ফিচার চালু করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। আর এই ফিচারের সাহায্যেই এবার থেকে হোয়াটসঅ্যাপ গ্রুপের ডিপিতে ইমোজি বা স্টিকার ব্যবহার করতে পারবেন ইউজাররা। তবে আপাতত কেবলমাত্র আইওএস ভার্সানের হোয়াটসঅ্যাপের বিটা টেস্টিংয়ের ক্ষেত্রে এই ফিচার চালু হয়েছে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo- এর রিপোর্ট অনুসারে প্রথম এই ফিচার চালুর কথা প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, লেটেস্ট হোয়াটসঅ্যাপ বিটা ভার্সান আইওএস- এ এই ফিচার চালু হয়েছে। যার ফলে আইওএস ইউজাররা হোয়াটসঅ্যাপ গ্রুপের আইকন ইমেজ হিসেবে ইমোজি বা স্টিকার বেছে নিয়ে সেটাই সেট করতে পারবেন। গ্রুপ ইমেজ দেওয়ার ক্ষেত্রে একটা পছন্দসই ব্যাকগ্রাউন্ড রঙের উপর ইউজার তার পছন্দের ইমোজি বা স্টিকার সেট করে সেটাই লাগাতে পারবেন। ইমোজি বা স্টিকার যেকোনও একটা জিনিসই একবারে বেছে নিতে পারবেন ইউজাররা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালের শেষভাগে ডিসেম্বর মাস থেকেই জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের আপডেটেড প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক শুরু হয়েছিল। তারপর এক ধাক্কায় এই  অ্যাপের ইউজারের সংখ্যা অনেকটাই কমে যায়। তারপর থেকেই একের পর এক নতুন ফিচার চালু করে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। সম্প্রতি আরও কয়েকটি নতুন ফিচার চালু হয়েছে হোয়াটসঅ্যাপে। যেমন- এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন ভারতীয় ইউজাররা। এর পাশাপাশি বার্তা না লিখেই মেসেজ পাঠানো যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে।

আরও পড়ুন- Realme Band 2: ভারতে আসছে রিয়েলমি ব্যান্ড ২, দেখে নিন এই ফিটব্যান্ডের সম্ভাব্য ফিচার