Whatsapp Sticker: দীপাবলি উপলক্ষ্যে হোয়াটসঅ্যাপে হাজির ‘হ্যাপি দিওয়ালি’ স্টিকার, ডাউনলোড করে কীভাবে পাঠাবেন?

আইওএস এবং অ্যানড্রয়ে, দু'ধরনের ডিভাইস ব্যবহারকারীরাই হোয়াটসঅ্যাপের মাধ্যমে দিওয়ালি স্টিকার পাঠানোর সুযোগ পাবেন। কয়েকটি সহজ পদ্ধতিতে এইসব স্টিকার ডাউনলোড করা যাবে এবং পাঠানো সম্ভব হবে।

Whatsapp Sticker: দীপাবলি উপলক্ষ্যে হোয়াটসঅ্যাপে হাজির 'হ্যাপি দিওয়ালি' স্টিকার, ডাউনলোড করে কীভাবে পাঠাবেন?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 9:19 PM

প্রায় সব উৎসব পার্বণেই অ্যানিমেশনের স্টিকার লঞ্চ করে হোয়াটসঅ্যাপ সংস্থা। দিওয়ালিতেও তার অন্যথা হয়নি। নিয়মমাফিক ‘হ্যাপি দিওয়ালি’ স্টিকার প্যাক লঞ্চ করেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানের ক্ষেত্রেই এই স্টিকার প্যাক লঞ্চ করা হয়েছে। অ্যানড্রয়েড ইউজাররা গুগল প্লে স্টোর থেকে আর আইওএস ইউজাররা অ্যাপেল প্লে স্টোর থেকে এই সমস্ত স্টিকার প্যাক একদম বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

কীভাবে খুঁজে পাবেন দিওয়ালি স্পেশ্যাল স্টিকার

হোয়াটসঅ্যাপের চ্যাটবক্সে বা চ্যাটবারে থাকা স্মাইলি আইকনের উপর ক্লিক করলেই আপনি স্টিকারের অপশন পাবেন। সেখান থেকে পছন্দসই দিওয়ালি স্টিকার বেছে নিয়ে আপনার পছন্দের মানুষকে শুভেচ্ছা বার্তা পাঠাতে পারবেন আপনি।

দেখে নিন কীভাবে দিওয়ালির স্টিকার পাঠাবেন

আলোর উৎসবে অনেকেই নিজের পরিবার, প্রিয়জনের থেকে দূরে রয়েছেন। এবার করোনার প্রভাবেও বিধিনিষেধ অনেক। তাই প্রিয়জনকে শুভেচ্ছা বার্তা পাঠানোর মাধ্যম হিসেবে হোয়াটসঅ্যাপকেই বেছে নিয়েছেন অনেকে। আইওএস এবং অ্যানড্রয়ে, দু’ধরনের ডিভাইস ব্যবহারকারীরাই হোয়াটসঅ্যাপের মাধ্যমে দিওয়ালি স্টিকার পাঠানোর সুযোগ পাবেন। কয়েকটি সহজ পদ্ধতিতে এইসব স্টিকার ডাউনলোড করা যাবে এবং পাঠানো সম্ভব হবে।

  • প্রথমে গুগল প্লে স্টোর বা অ্যাপেল অ্যাপ স্টোর থেকে ‘হ্যাপি দিওয়ালি’ হোয়াটসঅ্যাপ স্টিকার ডাউনলোড করে নিতে হবে।
  • যে ব্যক্তিকে স্টিকার পাঠাতে চান, তাঁর হোয়াটসঅ্যাপ চ্যাটবক্স খুলে নিন। সেখানে স্মাইলি আইকনে ক্লিক করে স্টিকার অপশনে যান। এই স্মাইলি অপশন চ্যাটবক্সের নীচে বাঁদিকের কোণে থাকবে।
  • স্মাইলি অপশনে ক্লিক করলে নীচের দিকে স্টিকার লেখা থাকবে। সেখান থেকে বেছে নিতে হবে স্টিকার। আইওএস ইউজারদের ক্ষেত্রে ইমোজি বোর্ড থাকবে টেক্সট বারের ডানদিকে। আর অ্যানড্রয়েড ইউজাররা GIF অপশনের পাশে স্টিকার অপশন পাবেন।
  • স্টিকার অপশনে ঢুকলে ‘প্লাস’ আইকন পাবেন ইউজাররা। সেখানে ট্যাপ করলে হ্যাপি দিওয়ালি স্টিকার প্যাক দেখতে পাবেন ইউজাররা। এবার পছন্দসই স্টিকার বেছে নিয়ে পাঠিয়ে দিলেই হবে।

অন্যদিকে হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে আর একটি নতুন ফিচার। সম্প্রতি একটি রিপোর্টে শোনা গিয়েছে, এই মেসেজিং অ্যাপ কর্তৃপক্ষ তাদের ফিচার ‘ডিলিট ফর এভরিওয়ান’- এর সময়ের মেয়াদ বাড়ানোর জন্য কাজ শুরু করেছে। প্রসঙ্গত উল্লেখ্য, চার বছর আগে ২০১৭ সালে মেসেজ ডিলিট করার জন্য ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচার চালু করেছিল হোয়াটসঅ্যাপ সংস্থা। প্রাথমিক ভাবে এই ফিচারের জন্য সাত মিনিট সময়সীমা ছিল। কয়েকমাস পরে এই সময়সীমা বাড়িয়ে এক ঘণ্টার বেশি করা হয়। শোনা যাচ্ছে, এবার ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের ক্ষেত্রে সময়সীমা আরও বাড়ানো হবে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo জানিয়েছে, হোয়াটসঅ্যাপের অ্যানড্রয়েড বিটা ভার্সান ভি২.২১.২৩.১- র ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের সময়সীমা সম্ভবত বাড়ানো হবে। সূত্রের খবর, এবার indefinite পিরিয়ড বা অনির্দিষ্ট সময়ের জন্য এই ফিচার আপডেট করা হবে।

আরও পড়ুন- Facebook Name Change: ফেসবুকের নাম বদল, কী পরিবর্তন আসছে হোয়াটসঅ্যাপে?