হোয়াটসঅ্যাপের ‘মেসেজ রিঅ্যাকশন’ ফিচারে সম্ভবত যুক্ত হয়েছে সব ইমোজি, চালু হয়েছে ‘মানি হাইস্ট স্টিকার প্যাক’

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার সংস্থা WABetaInfo মারফৎ জানা গিয়েছে যে মেসেজ রিঅ্যাকশনগুলো রয়েছে অ্যাপের টেক্সট অপশনের নীচেই।

হোয়াটসঅ্যাপের 'মেসেজ রিঅ্যাকশন' ফিচারে সম্ভবত যুক্ত হয়েছে সব ইমোজি, চালু হয়েছে 'মানি হাইস্ট স্টিকার প্যাক'
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2021 | 10:56 PM

নিত্যনতুন ফিচার লঞ্চ করেই চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগেই শোনা গিয়েছিল যে ফেসবুক অধিকৃত এই অ্যাপের ক্ষেত্রে ইমোজি ব্যবহার করা যাবে মেসেজের ক্ষেত্রেও। এবার জানা গিয়েছে, এই ফিচার নাকি চালুও হয়ে গিয়েছে হোয়াটসঅ্যাঅএ। ‘মেসেজ রিঅ্যাকশন’ ফিচার যুক্ত হয়েছিল হোয়াটসঅ্যাপে। আর তার কয়েকদিন পরেই দেখা গিয়েছে যে ইউজাররা মেসেজের ভিত্তিতে রিঅ্যাকশন হিসেবে ইমোজি ব্যবহার করতে পারছেন। আই-মেসেজের ক্ষেত্রে যেভাবে মেসেজের উপর রিঅ্যাকশন দেওয়া যায়, তেমনটাই হচ্ছে এক্ষেত্রেও। এই সুবিধা অনেক আগে থেকেই রয়েছে টুইটার এবং মেসেঞ্জারেও।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার সংস্থা WABetaInfo মারফৎ জানা গিয়েছে যে মেসেজ রিঅ্যাকশনগুলো রয়েছে অ্যাপের টেক্সট অপশনের নীচেই। গ্রুপ চ্যাট হোক কিংবা পার্সোনাল চ্যাট- দু’ক্ষেত্রেই এখন ইউজাররা এই মেসেজ রিঅ্যাকশন ফিচারের সুবিধা পাচ্ছেন। অর্থাৎ হোয়াটসঅ্যাপে আসা কোনও ভিডিয়ো বা ছবি দেখে কিংবা অডিয়ো শুনে বা মেসেজ পড়ে এতদিন আপনি ইমোজির সাহায্যে যে অভিব্যক্তি প্রকাশ করতেন, সেটাই এবার রিঅ্যাকশনের মাধ্যমে বোঝাতে পারবেন। এখানেই শেষ নয়, চমক রয়েছে আরও। জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের জনপ্রিয় শো ‘মানি হাইস্ট’। এই ওয়েব সিরিজের সিজন- ৫ ইতিমধ্যেই রিলিজ হয়েছে। দর্শকমহলে ব্যাপক সাড়াও জাগিয়েছে এই ওয়েব সিরিজ। আর এই ওয়েব সিরিজ নিয়ে উন্মাদনা সেলিব্রেশনের জন্য নতুন স্টিকার প্যাক লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা।

যদিও হোয়াটসঅ্যাপের এই ‘মেসেজ রিঅ্যাকশন’ ফিচার কিংবা মানি হাইস্ট স্পেশ্যাল স্টিকার প্যাক— কোনওটাই সম্ভবত অ্যানড্রয়েড ভার্সানে রিলিজ হয়নি। কারণ যেসমস্ত স্ক্রিনশট প্রকাশ্যে এসেছে, অনুমান সেগুলো আইফোন অর্থাৎ আইওএস ডিভাইসের। কবে অ্যানড্রয়েড ভার্সানে সব ইউজারদের জন্য এই দুই ফিচার চালু হবে তা নির্দিষ্ট ভাবে এখনও জানা যায়নি। তবে খুব দ্রুত ‘মেসেজ রিঅ্যাকশন’ ফিচার এবং মানি হাইস্ট স্পেশ্যাল স্টিকার প্যাক আইওএস- এর পাশাপাশি অ্যানড্রয়েডেও চালু করার চেষ্টা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপের একটি নতুন ফিচারের রোলআউট শুরু হয়েছে। আনুষ্ঠানিক ভাবে আইওএস থেকে অ্যানড্রয়েড ভার্সানে চ্যাট স্থানান্তর ফিচারের রোল আউট শুরু করেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। স্যামসাংয়ের বেশ কিছু স্মার্টফোনের ক্ষেত্রে এই ‘চ্যাট মাইগ্রেশন’ ফিচারের রোলিং আউট শুরু হয়েছে। আগামী দিনে অন্যান্য অ্যানড্রয়েড ফোনেও এই ফিচার চালু হবে বলে জানিয়েছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

আরও পড়ুন- JBL Flip 6: নতুন রূপে লঞ্চ হল জেবিএল ফ্লিপ ৬ ব্লুটুথ স্পিকার, দেখে নিন দাম এবং ফিচার