WhatsApp Latest Feature: হোয়াটসঅ্যাপের নতুন বৈশিষ্ট্যে থাকছে একাধিক চমক, ক্যামেরা থেকে শুরু করে গ্রুপ চ্যাটে নয়া বদল…

এই বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণ ২.২২.১.১-এর একটি অংশ ছিল বলে জানা গেছে। এটি বর্তমানে অভ্যন্তরীণ পরীক্ষার পর্যায়ে রয়েছে। সম্ভবত খুব তাড়াতাড়িই বিটা পরীক্ষকদের কাছে এই সংস্করণ আসবে।

WhatsApp Latest Feature: হোয়াটসঅ্যাপের নতুন বৈশিষ্ট্যে থাকছে একাধিক চমক, ক্যামেরা থেকে শুরু করে গ্রুপ চ্যাটে নয়া বদল...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 2:00 PM

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি নতুন ইন-অ্যাপ ক্যামেরা ইন্টারফেস পরীক্ষা করছে। নতুন এই ইন্টারফেস ক্যামেরার লুক বদলে ফেলতে চলেছে। ক্যামেরা কাজ করার সময় যেমন দেখায় এবং ব্যবহারকারীদের তারা যা ক্যাপচার করছে তা কীভাবে দেখাবে এই সব কিছুই বদলে দেবে এই ফিচার। অ্যাপটি ফ্ল্যাশ শর্টকাটের অবস্থান পরিবর্তন করে। ফ্ল্যাশের জন্য বোতামটি নতুন করে ডিজাইন করা হচ্ছে। এমনকি ক্যামেরা স্যুইচ করার ক্ষেত্রেও কিছু পরিবর্তন আনা হচ্ছে।

শাটার বোতামের উপরে গ্যালারিতে সাম্প্রতিক ছবিগুলি দেখানো সারিটিও এখন চলে গেছে। ব্যবহারকারীরা যা ক্লিক করছেন তার সম্বন্ধে আরও বিস্তারিত জানতে পারবেন। WABetaInfo-এর একটি রিপোর্ট অনুসারে এই পরিবর্তনটি অ্যান্ড্রয়েড সংস্করণ ২.২২.১.২-এর জন্য WhatsApp Beta-এর সঙ্গে আসে। বিটা ব্যবহারকারীরা শীঘ্রই এই বৈশিষ্ট্যটি কার্যকর হতে দেখতে পাবে। এই বৈশিষ্ট্যটি পরে WhatsApp-এর স্থিতিশীল সংস্করণেও আসবে বলে আশা করা হচ্ছে। যদিও এতে কিছুটা সময় লাগতে পারে। তবে, iOS ব্যবহারকারীরাও এই নতুন আপডেট পাবেন কিনা তা এখনও পরিষ্কার নয়।

WhatsApp Latest Update

হোয়াটসঅ্যাপ আরও একটি নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করছে যা গ্রুপ অ্যাডমিনদের তাদের নিজ নিজ গ্রুপে সমস্ত সদস্যদের থেকে আসা মেসেজগুলো ডিলিট করতে সাহায্য করবে। যদিও অ্যাপটি বর্তমানে ব্যক্তিগত চ্যাট এবং গ্রুপ চ্যাট উভয়ের জন্য ইতিমধ্যে পাঠানো মেসেজগুলি মুছে ফেলার ক্ষমতা প্রদান করে। তবে সেক্ষেত্রে মেসেজগুলি শুধুমাত্র প্রেরকরাই ডিলিট করতে পারতেন। নতুন বৈশিষ্ট্যে অ্যাডমিনরা তাদের নিজস্ব মেসেজ ছাড়াও গ্রুপের অন্যান্য ব্যবহারকারীদের পাঠানো মেসেজগুলি ডিলিট করার অনুমতি দেবে।

একজন অ্যাডমিনের দ্বারা ডিলিট করে দেওয়া মেসেজগুলি একবার ডিলিট করে ফেলার পরে একটা নতুন মেসেজ দেখানো হবে। WABetaInfo-এর শেয়ার করা একটি স্ক্রিনশটে এমনটাই দেখা গেছে। যদি কোনও অ্যাডমিন কোনও মেসেজ ডিলিট করে দেয় তবে সেখানে ‘এটি একজন অ্যাডমিন দ্বারা সরানো হয়েছে’ লেখা থাকবে। এই বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণ ২.২২.১.১-এর একটি অংশ ছিল বলে জানা গেছে। এটি বর্তমানে অভ্যন্তরীণ পরীক্ষার পর্যায়ে রয়েছে। সম্ভবত খুব তাড়াতাড়িই বিটা পরীক্ষকদের কাছে এই সংস্করণ আসবে।

আরও পড়ুন: Realme GT 2: ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি জিটি ২ ফোন, ‘প্রো’ মডেলে থাকতে পারে ১৫০ ডিগ্রির আলট্রা ওয়াইড লেন্স

আরও পড়ুন: MediaTek Dimensity 9000 5G: নতুন প্রসেসর নিয়ে এল মিডিয়াটেক, ২০২২ সালে ওপ্পো, ভিভো, শাওমির একাধিক ফোনে ব্যবহৃত হবে

আরও পড়ুন: Yearly Recharge: এক বছরের রিচার্জ করে নিতে চাইছেন? জেনে নিন কোন কোন কোম্পানি কেমন সুবিধে দিচ্ছে…