WhatsApp Status Update Undo: ভুল স্টেটাস দিয়ে ফেললেন? নতুন ফিচারে শুধরে দেবে হোয়াটসঅ্যাপ

WhatsApp Status Update Undo: ভুল স্টেটাস দিয়ে ফেললেন? নতুন ফিচারে শুধরে দেবে হোয়াটসঅ্যাপ
প্রতীকী ছবি

WhatsApp Shortcut: এবার ভুল স্টেটাস শুধরে নেওয়ার জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। আসন্ন সেই ফিচার সম্পর্কে বিশদে জেনে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 01, 2021 | 8:35 PM

হোয়াটসঅ্যাপে ভুল স্টেটাস দিয়ে ফেলেছেন? সেই স্টেটাসই এবার আনডু করার জন্য একটি নতুন ফিচার নিয়ে হাজির হল বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, নতুন ফিচার পেতে চলেছে হোয়াটসঅ্যাপ। সেই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপে কোনও স্টেটাস আপলোড করার সময় তা আনডু করা যাবে। সম্প্রতি iOS বিটা WhatsApp 2.21.240.17 ভার্সনে এই ‘Undo’ অপশনটি দেখা গিয়েছে। এই ফিচারের একটি স্ক্রিনশট প্রকাশিত হয়েছে।

স্ক্রিনশট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে কোনও স্টেটাস পাঠানোর সময় স্ক্রিনেই দেখা যাবে সেই আনডু অপশন। যেই ইউজার এক বার এই আনডু অপশনে ক্লিক করবেন, সেই স্টেটাস অটোমেটিক্যালি ডিলিট হয়ে যাবে। মূলত স্টেটাস আপডেটের সময় গ্রাহক কোনও ভুলচুক করলে ব্যাপক ভাবে কাজে লাগবে এই ফিচার।

কোনও ইউজার ভুলবশত কোনও স্টেটাস আপডেট বা স্টেটাসে কোনও ছবি আপলোড করলে এই ফিচার খুবই কার্যকরী হতে পারে। এই মুহূর্তে হোয়াটসঅ্যাপে কোনও ইউজার ভুলবশত ছবি বা স্টেটাস আপলোড করলে, সেই গ্রাহককে তিনটি ডটসে ক্লিক করতে হয়। তবেই সেই স্টেটাস আপডেট ডিলিট করা সম্ভব। এই পদ্ধতি ঠিকই আছে। কিন্তু তার একটাই সমস্যা – স্টেটাস ডিলিট করতে-করতেই যে কেউ দেখে ফেলার প্রভূত সম্ভাবনা।

WaBetainfo-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, আপাতত বিটা টেস্টিংয়ে উপলব্ধ করা হয়েছে ফিচারটি। আর সেই টেস্টিংয়ে অংশগ্রহণ করতে পারছেন কেবল মাত্র আইফোন ইউজাররাই। নন-বিটা বা স্টেবল ভার্সনে এখনও পর্যন্ত এই ফিচারটি রোল আউট করা হয়নি।

প্রসঙ্গত, এই হোয়াটসঅ্যাপ স্টেটাসের সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে ইনস্টাগ্রাম স্টোরিজ়-এর। দুটি ক্ষেত্রেই স্টেটাস লাইভ থাকে ২৪ ঘণ্টার জন্য। ২৪ ঘণ্টা হয়ে গেলে অটোমেটিক্যালি সেই স্টেটাস এক্সপায়ার করে যায়। হোয়াটসঅ্যাপ-এর ক্ষেত্রে সেই স্টেটাস আপডেট একমাত্র কনট্যাক্টে সেভড থাকা ফোন নম্বরের লোকজনই দেখতে পান।

এদিকে আবার মেটার এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি উইন্ডোজ অ্যাপের প্রথম বিটা আপডেট রোলআউট করেছে। তাতে স্টেবিলিটি সংক্রান্ত উন্নতি এক দিকে যেমন হয়েছে, তেমনই আবার বাগ ফিক্সও হয়ে যায়। WABetaInfo-র তরফ থেকে জানানো হয়েছে, ইউজারদের কাছ থেকে কোম্পানি এই মুহূর্তে ফিডব্যাক চাইছে। আগের ভার্সনে বিটা ইউজারদের জন্য অ্যাপের ভিতরেই একটি ফিডব্যাক বাটন দেওয়া হয়েছিল।

তবে এই লেটেস্ট আপডেটের ফলে এবার থেকে অ্যাপের ভিতরে গ্রাহকদের ফিডব্যাক দেওয়ার জন্য একটি মেসেজ পাঠানো হচ্ছে। সেই মেসেজে লেখা হয়েছে, ‘এই অ্যাপ সম্পর্কে আপনাদের মতামত জানতে চাই। নীচের ঠিক বাঁ দিকে একটি বাটন দেওয়া হয়েছে। সেখানে ক্লিক করলেই ফিডব্যাক দেওয়া যাবে।’

আরও পড়ুন: Nothing Ear 1 Black Edition: সাদার পর এবার কালোর রঙের নাথিং ইয়ার ১ TWS ইয়ারফোন লঞ্চ হল, দাম ৬,৯৯৯ টাকা

আরও পড়ুন: Elon Mask: অ্যাপল ক্লথ কিনে টাকা নষ্ট করবেন না, গ্রাহকদের কাছে মাস্কের আবদার

আরও পড়ুন: Google Play Best Apps 2021: গুগল প্লে স্টোরের সেরার শিরোপা পেল কারা? এক নজরে দেখে নিন সম্পূর্ণ লিস্ট…

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA