Elon Mask: অ্যাপল ক্লথ কিনে টাকা নষ্ট করবেন না, গ্রাহকদের কাছে মাস্কের আবদার

Elon Mask: অ্যাপল ক্লথ কিনে টাকা নষ্ট করবেন না, গ্রাহকদের কাছে মাস্কের আবদার
অ্যাপল ক্লথ নিয়ে ফের খোঁচা মাস্কের!

Cyberwhistle Tesla: অ্যাপল-এর মতোই এবার একটি ডিভাইস ক্লিনিং ক্লথ নিয়ে হাজির হল টেসলা। সেই সাইবারহুইসল লঞ্চ করে কোম্পানির সিইও ইলন মাস্ক বলছেন, অ্যাপল ক্লথ কিনে পয়সা নষ্ট করবেন না।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 01, 2021 | 2:47 PM

অ্যাপল ফোন বা ল্যাপটপ পরিষ্কার করার সেই বিশেষ কাপড় বেশ ভাইরাল হয়েছিল অক্টোবরে। আর ভাইরাল হওয়ার পর ক্ষণেই পলিশিং ক্লথ ফর অ্যাপল ডিভাইসেস বিক্রিও হতে থাকে জোরকদমে। জোকস থেকে শুরু করে মিমস – বেশ কিছু দিন ধরে নেটপাড়ার আলোচনার মূল বিষয়বস্তু ছিল সামান্য সেই কাপড়। আর অ্যাপল ডিভাইস পরিষ্কার করার সেই কাপড় নিয়ে খোঁচাও দিয়েছিলেন টেসলা সিইও ইলন মাস্ক। ফের একবার অ্যাপল-এর সেই পলিশিং ক্লথ নিয়ে মজা করলে মাস্ক।

অ্যাপলের পলিশিং ক্লথ নিয়ে আবার কেন মজা করলেন ইলন মাস্ক? সম্প্রতি একটি নতুন প্রডাক্ট নিয়ে এসেছে টেসলা, যার নাম সাইবারহুইসল (Cyberwhistle)। ট্যুইট করে মাস্ক লিখছেন, ‘অ্যাপল ক্লথ খবরদার কিনবেন না।’ আরও যোগ করে ট্যুইটারে তিনি লিখছেন, ‘জঘন্য এই অ্যাপল ক্লথ কিনে বেশি টাকা খরচ করবেন না। তার জায়গায় বরং হুইসল কিনুন।’ প্রসঙ্গত, এই সাইবারহুইসল আসলে অ্যাপল ডিভাইস পরিষ্কার করার মতোই কাপড়, যা অ্যাপল তো বটেই, এমন কি অ্যান্ড্রয়েড, উইন্ডোজ নির্বিশেষে সমস্ত ডিভাইস পরিষ্কার করা যাবে।

প্রসঙ্গত লঞ্চ হওয়ার মাত্র হাতে গোনা কয়েক দিনের মধ্যেই সারা বিশ্বে ঝড়ের গতিতে বিক্রি হতে শুরু করে অ্যাপল ক্লথ। ভারত তো বটেই, বিশ্বের অন্যান্য দেশেও বেশ জনপ্রিয় হয় এই অ্যাপল ক্লথ। ভারতে এই অ্যাপল ক্লথের দাম ১,৯০০ টাকা। কোম্পানির তরফ থেকে অ্যাপল ডিভাইস পরিষ্কার করার এই বিশেষ কাপড়টিকে বলা হচ্ছে, ‘নরম ভাবে তৈরি করা, ঘষেও তুলে ফেলা যাবে না এমন একটি পলিশিং ক্লথ যে কোনও অ্যাপল ডিভাইসের ডিসপ্লে পরিষ্কার করতে পারে। পাশাপাশি আবার ন্যানো-টেক্সচার্ড গ্লাস খুবই নিরাপদ এবং সক্রিয় ভাবে পরিষ্কার করা সম্ভব এই কাপড়ের সাহায্যে।’

টেসলার এই সাইবারহুইসল-এর দাম ৫০ মার্কিন ডলার বা ভারতীয় মূল্যে প্রায় ৩,৭৫০ টাকা। টেসলা ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, টেসলা সাইবারট্রাক দ্বারা অনুপ্রাণিত হয়ে এই ডিভাইস তৈরি করা হয়েছে। কোম্পানির তরফ থেকে এই লেটেস্ট প্রডাক্ট নিয়ে বলা হচ্ছে, “লিমিটেড এডিশন এই সাইবারহুইসল একটি প্রিমিয়াম কালেক্টিবল, যা তৈরি করা হয়েছে মেডিক্যাল-গ্রেড স্টেনলেস স্টিল দিয়ে এবং তার সঙ্গে থাকছে পলিশড ফিনিশিং। এই হুইসলের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ইন্টিগ্রেটেড অ্যাটাচমন্টও।”

এর আগে যখন অ্যাপল ডিভাইস পরিষ্কার করার জন্য পলিশিং ক্লথের ঘোষণা করা হয়েছিল তখন ট্যুইটারে রীতিমতো হাসিখোরাকি করেছিলেন ইলন মাস্ক। মজা করে সেই সময় মাস্ক লিখেছিলেন যে, এটি আদতে ফ্লোর পরিষ্কার করার কাপড়! পাশাপাশি একটি ইমোজির ছবিও পোস্ট করেছিলেন মাস্ক।

এদিকে আবার অ্যাপল ক্লথের মতোই এবার কেনাকাটির জন্য উপলব্ধ হয়ে গিয়েছে টেসলা সাইবারহুইসল। আপাতত টেসলার ওয়েবসাইট থেকেই কেনা যাবে এই ডিভাইস ক্লিনিং ক্লথ। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, অর্ডার করার ৬-৮ দিনের মধ্যেই হাতে পাওয়া যাবে এটি।

আরও পড়ুন: Tecno Camon 18T: ট্রিপল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক প্রসেসরের নতুন ফোন লঞ্চ করল টেকনো, দাম ও ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: নতুন প্রসেসর নিয়ে এল কোয়ালকম, ১০ গিগাবাইট পর্যন্ত ডাউনলোড স্পিড, ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সাপোর্ট, আকর্ষণীয় সব ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ৮ ডিসেম্বর চমৎকার দুই ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স, দাম হবে ৩০-৪০ হাজার টাকার মধ্যে

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA