Xiaomi Mi Pad 5: শাওমির নতুন ট্যাব লঞ্চ হতে চলেছে, কবে আসছে এমআই প্যাড ৫?

আপাতত কেবল চিনেই এই ট্যাব লঞ্চ হবে বলে জানা গিয়েছে। গ্লোবাল মার্কেট এবং ভারতে কবে এমআই প্যাড ৫ লঞ্চ হবে সেই ব্যাপারে এখনও কিছু জানাননি শাওমি কর্তৃপক্ষ।

Xiaomi Mi Pad 5: শাওমির নতুন ট্যাব লঞ্চ হতে চলেছে, কবে আসছে এমআই প্যাড ৫?
আপাতত চিনে লঞ্চ হবে এমআই- এর এই ট্যাবলেট।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 8:33 PM

শাওমি সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে আগামী ১০ অগস্ট লঞ্চ হবে তাদের নেকস্ট জেনারেশন এমআই প্যাড ৫ ট্যাবলেট। ওই একই দিনে আবার লঞ্চ হবে এমআই মিক্স ৪ ফোন। চিনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Weibo সূত্রে খবর, এমআই ৫ প্যাড- এ থাকবে stylus সাপোর্ট। এর আগে একবার শোনা গিয়েছিল, এমআই প্যাড ৫, এমআই প্যাড ৫ প্রো এবং এমআই প্যাড ৫ লাইট- এই তিনটি ট্যাব লঞ্চ হতে পারে। তবে আপাতত শাওমির তরফে আনুষ্ঠানিক ভাবে এমআই ৫ ট্যাব লঞ্চের কথাই ঘোষণা করা হয়েছে। এই ট্যাবলেটে ডুয়াল রেয়ার ক্যামেরা, bezel less ডিসপ্লে (১২০Hz রিফ্রেশ রেট এবং ২কে রেসোলিউশন) এবং Qualcomm Snapdragon ৮৭০ চিপসেট থাকতে পারে।

সম্প্রতি একটি পোস্টার বিভিন্ন সাইটে প্রকাশ হয়েছে। অনেকে বলছেন এটি এমআই প্যাড ৫- এর। সেখানে দেখা গিয়েছে, এই ট্যাবের একদম নীচের অংশে থাকবে একটি টাইপ সি ইউএসবি পোর্ট। এছাড়া ডানদিকে থাকতে ভলিউম বাটন। সূত্রের খবর, এই ট্যাবের ডুয়াল রেয়ার ক্যামেরায় একটি ২০ মেগাপিক্সেলের প্রাইমারি এবং ১৩ মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি সেনসর থাকতে পারে। শাওমি এমআই প্যাড ৫- এর ব্যাটারি হতে পারে ৮৭২০mAh। অ্যানড্রয়েড ১১ এবং MIUI- এর সাহায্যে পরিচালিত হতে পারে এই ট্যাব।

আপাতত কেবল চিনেই এই ট্যাব লঞ্চ হবে বলে জানা গিয়েছে। গ্লোবাল মার্কেট এবং ভারতে কবে এমআই প্যাড ৫ লঞ্চ হবে সেই ব্যাপারে এখনও কিছু জানাননি শাওমি কর্তৃপক্ষ। উল্লেখ্য, এর আগে ২০১৮ সালে এমআই প্যাড ৪ সিরিজ লঞ্চ করেছিল শাওমি। সেটাই ছিল এই সংস্থার লঞ্চ করা শেষ ট্যাব সিরিজ। প্রায় তিন বছর পর ফের নতুন ট্যাব সিরিজ লঞ্চ করতে চলেছে শাওমি সংস্থা। বিশেষজ্ঞদের অনুমান, শাওমির সাব-ব্র্যান্ড এমআই- এর নতুন ট্যাব সিরিজ এমআই প্যাড ৫ ট্যাবলেট অন্যান্য রাইভাল কোম্পানি- যেমন রিয়েলমি সংস্থার ট্যাব রিয়েলমি প্যাডকে আন্তর্জাতিক বাজারে জোরদার প্রতিযোগিতা দিতে পারবে।

আরও পড়ুন- জিমেলে কীভাবে ইমেল শিডিউল করবেন? ডেস্কটপ-ল্যাপটপ কিংবা মোবাইল, জেনে নিন পদ্ধতি