AC On Rent: মাত্র 1,859 টাকায় AC, পৌঁছে যাবে আপনার বাড়ি, বছর-বছর সার্ভিসিংয়ের ঝক্কি থেকে রেহাই

AC On Rent Near Me: গরম যে হারে বাড়ছে, তাতে বাড়িতে একটা AC দরকার। কিন্তু সকলের পক্ষে একটা এয়ার কন্ডিশনার কেনা তো সম্ভব নয়। যতই দিন যাচ্ছে, AC-র দামও ততই বেড়ে চলেছে। সিলিং বা টেবিল ফ্যান চালিয়ে সে শান্তি মেলে না, যা এসি দিতে পারে। তাহলে উপায়?

AC On Rent: মাত্র 1,859 টাকায় AC, পৌঁছে যাবে আপনার বাড়ি, বছর-বছর সার্ভিসিংয়ের ঝক্কি থেকে রেহাই
এসি এবার ভাড়াতেও পেয়ে যাবেন!!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 6:25 PM

AC Rental Services: ছিটেফোঁটা বৃষ্টিতে বাংলা ভিজেছে ঠিকই। কিন্তু এ শান্তি যে খনিকের। আগামী কয়েকটা দিনে বাংলা-সহ দেশের বিভিন্ন প্রান্তে যে কী পরিমাণ গরমটা পড়তে চলেছে, তা এখনই খুব ভাল করে আন্দাজ করা যাচ্ছে। তাই, এমন গরমে সামান্য স্বস্তির স্বাদ নিতে বাড়িতে AC না চালানো ছাড়া আর কী-ই বা থাকতে পারে। কিন্তু একটা এয়ার কন্ডিশনার কেনা তো আর সকলের পক্ষে সম্ভব নয়। যতই দিন যাচ্ছে, AC-র দামও ততই বেড়ে চলেছে। সিলিং বা টেবিল ফ্যান চালিয়ে সে শান্তি মেলে না, যা এসি দিতে পারে। তাহলে উপায়? আপনার যদি এসি কেনার সামর্থ্য না থাকে, তাহলে আপনি ভাড়ায় AC নিতে পারেন। এমন অনেক অ্যাপ এবং অনলাইন প্ল্যাটফর্ম রয়েছে, যেখান থেকে আপনি খুব কম খরচে এসি ক্রয় করতে পারেন। তেমনই কয়েকটি প্ল্যাটফর্ম সম্পর্কে জেনে নেওয়া যাক, যেখান থেকে আপনি খুবই কম খরচে AC ভাড়া নিতে পারেন।

Rentomojo: এই প্ল্যাটফর্মে আপনি আসবাবপত্র থেকে শুরু করে বিভিন্ন ইলেক্ট্রনিক ডিভাইস ভাড়া করতে পারেন। তবে সবথেকে দরকারি জিনিস এই গরমের সময় যা আপনি এখান থেকে পেতে পারেন, তা হল একটি এয়ার কন্ডিশনার। দিল্লি, মুম্বই, গুরুগ্রাম, চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতা-সহ দেশের একাধিক শহরে আপনি Rentomojo-র পরিষেবা পেয়ে যাবেন। গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর দুই অ্যাপ স্টোর থেকেই আপনি রেন্টমোজো অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। এখানে আপনাকে একটি 1 টনের AC ভাড়া নিতে প্রতি মাসে 1859 টাকা খরচ করতে হয়। পাশাপাশি এসি স্থানান্তর থেকে শুরু করে আপগ্রেডেশন, ইনস্টলেশন, রক্ষণাবেক্ষণের মতো একাধিক পরিষেবাও দেওয়া হয় এই প্ল্যাটফর্মের মাধ্যমে।

CityFurnish: রেন্টমোজো-র মতোই CityFurnish-ও হল এমন একটি অ্যাপ, যেখান থেকে আপনি ভাষায় ফার্নিচার থেকে শুরু করে নানাবিধ ইলেকট্রনিক্স গ্যাজেটস পেয়ে যাবেন। দিল্লি, নয়ডা, গুরুগ্রাম, হায়দরাবাদ, মুম্বই ও বেঙ্গালুরু-সহ আরও বেশ কিছু শহরে পরিষেবা দিয়ে থাকে এই প্ল্যাটফর্মটি। সিটিফার্নিশ থেকে একটি উইন্ডো এসি ভাড়া নিতে মাসে আপনাকে মাত্র 1,069 টাকা খরচ করতে হয়। অন্য দিকে এখানে আপনি একটি স্প্লিট এসি 1,249 টাকায় ভাড়া নিতে পারবেন। যদিও এসি ভাড়া নিতে গেলে আপনাকে সিকিওরিটি ফি বাবদ এই সংস্থার কাছে কিছু টাকা গচ্ছিত রাখতে হবে। সেই টাকার পরিমাণ নির্ভর করবে আপনি কোন জায়গায় থাকেন, তার উপরে।

FairRent: আরও একটি প্ল্যাটফর্ম থেকে আপনি এসি ভাড়া করতে পারেন, যার নাম FairRent। এখানে আপনাকে 1.5 টন উইন্ডো এসির জন্য প্রতি মাসে 1,575 টাকা খরচ করতে হয়। 1 টনের উইন্ডো এসির ক্ষেত্রে এই একই পরিমাণ অর্থ ব্যয় করতে হয়। এই প্ল্যাটফর্ম থেকে এয়ার কন্ডিশনার ভাড়া করার সবথেকে বড় সুবিধা হল, ইনস্টলেশনের জন্য প্ল্যাটফর্মটি অতিরিক্ত এক টাকাও চার্জ করে না। এছাড়াও প্যাকেজের মধ্যে থাকে বিনামূল্যে রক্ষণাবেক্ষণ, স্থানান্তর-সহ আরও অনেক কিছু।