সুখবর! iOS, iPadOS-এ ইউটিউব অ্যাপ পাবে ‘পিকচার-ইন-পিকচার’ সাপোর্ট

শোনা যাচ্ছে নতুন এই ফিচারে অন্য অ্যাপ ব্যবহার করার সময়েই স্ক্রিনে ছোট ‘উইনডো’-এর সাহায্যে ইউটিউবের ভিডিও দেখাও যাবে।

সুখবর! iOS, iPadOS-এ ইউটিউব অ্যাপ পাবে 'পিকচার-ইন-পিকচার' সাপোর্ট
ইউটিউব অ্যাপ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2021 | 11:43 PM

ইউটিউবে পছন্দের গানের ভিডিও বা ফুড রেসিপি দেখা অনেকরই প্রিয় বিষয়। তবে ঠিক ওই সময়েই মেসেজ বক্সে ‘বস’ বা প্রিয় মানুষটির কোনও বার্তা এলেই চিত্তির! ইউটিউবের ভিডিও হয়ে যায় বন্ধ!

তবে আর চিন্তা নেই। ইউটিউব ব্যবহারকারীদের জন্য এবার আসতে চলেছে আনন্দের সংবাদ। এখন অন্যান্য অ্যাপ ব্যবহারের সময়েই দেখা যাবে ইউটিউবের ভিডিও! তবে সবাই এখনই এই সুবিধা পাবেন না। এই পরিষেবা পাওয়ার দু’টি শর্ত আছে। প্রথমত আইওএস ( iOS), আইপ্যাডওএস (iPadOS) অপারেটিং সিস্টেমের অধিকারী হতে হবে। দ্বিতীয়ত ইউটিউবের প্রিমিয়াম মেম্বার হতে হবে। অবশ্য বাকিদের এখনই ভেঙে পড়ার দরকার নেই। জানা যাচ্ছে কয়েকদিন পরে নন পেয়িং মেম্বাররাও এই ফিচার উপভোগ করতে পারবেন।

আরও পড়ুন: গুগল প্লে স্টোরের ৮ অ্যানড্রয়েড অ্যাপে রয়েছে Joker Malware, অবিলম্বে সতর্ক না হলেই বিপদ

শোনা যাচ্ছে নতুন এই ফিচারে অন্য অ্যাপ ব্যবহার করার সময়েই স্ক্রিনে ছোট ‘উইনডো’-এর সাহায্যে ইউটিউবের ভিডিও দেখাও যাবে। আইওএস১৪ এর সঙ্গে অ্যাপল আইওএস এবং আইপ্যাডওএস-এ কিছু অ্যাপের ক্ষেত্রে পিকচার-ইন-পিকচার (picture-in-picture (PiP) ফিচার যোগ করেছিল। তবে তখন ইউটিউবে ক্ষেত্রে এই ফিচার ব্যবহার করা যেত না। এখন করা যাবে। তাই আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীরা এখন একসঙ্গে একাধিক কাজ করতে পারবেন স্ক্রিনের একধারে ছোট্ট জানালার মতো অংশে ইউটিউবের ভিডিও চালিয়ে!