লুডো ক্লাব, ভারতের জন্য নতুন গেম লঞ্চ করল স্ন্যাপচ্যাট, কীভাবে খেলা যাবে এই স্ন্যাপ গেম?

এই প্রথম ইন্ডিয়া-মেড গেম লঞ্চ করল স্ন্যাপচ্যাট।

লুডো ক্লাব, ভারতের জন্য নতুন গেম লঞ্চ করল স্ন্যাপচ্যাট, কীভাবে খেলা যাবে এই স্ন্যাপ গেম?
ছবি প্রতীকী

নতুন গেম লঞ্চ করেছেন স্ন্যাপচ্যাট। তাও আবার ভারতের জন্য। করোনার প্রভাবে লকডাউনের জেরে জনপ্রিয় হয়েছিল অনলাইন লুডো খেলা। শুধু অনলাইন নয়, অফলাইনেও ঘরে বসে অনেকেই পরিবারের সঙ্গে খেলেছিলেন লুডো। আর তাই নতুন ‘লোকাল গেম’ লঞ্চের ক্ষেত্রে লুডোর কথাই মাথায় রেখেছিলেন স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ। সেজন্য ভারতের জন্য স্ন্যাপ গেম হিসেবে ‘কুডো ক্লাব’ লঞ্চ করেছে স্ন্যাপচ্যাট।

বেঙ্গালুরুর একটি গেমিং কোম্পানি মুনফ্রগ ল্যাবস- এর সঙ্গে যৌথ ভাবে এই ‘লুডো ক্লাব’ গেম তৈরি করেছে স্ন্যাপচ্যাট। এক্ষেত্রে একটি লুডো ক্লাব অ্যাপও চালু হয়েছে। এক্সক্লুসিভ কাস্টোমাইজড এই গেম খেলার জন্য গেমারদের স্ন্যাপচ্যাটে অ্যাকাউন্ট থাকতে হবে। জানা গিয়েছে, স্ন্যাপচ্যাট ইউজাররা তাদের বন্ধুদের সঙ্গে এই গেম খেলতে পারবেন। আপাতত ভারতে নিজেদের ভিত শক্ত করতে চায় স্ন্যাপ গেম। আর সেই জন্যই এই নতুন লুডো ক্লাব গেম লঞ্চ করেছে তারা।

২০১৯ সালে ডেবিউ করেছিল স্ন্যাপগেম। এ যাবৎ প্রায় ১০০ মিলিয়ন গ্লোবাল ইউজার রয়েছে এই স্ন্যাপ গেমের। নিজস্ব গেম তৈরি করে এই সংস্থা। পাশাপাশি জনপ্রিয় গেম নির্মাণ সংস্থার সঙ্গে যৌথ ভাবে নিজেদের প্ল্যাটফর্মে বিভিন্ন গেম লঞ্চও করে এই স্ন্যাপ গেম। এখনও পর্যন্ত PikPok, Spry Fox, Game Closure, ZeptoLab, Zynga, Mojiworks, Gismart— এইসব সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন স্ন্যাপচ্যাট গেম বা স্ন্যাপ গেম কর্তৃপক্ষ।

স্ন্যাপচ্যাটের চ্যাট ফিচারেই থাকে এইসব স্ন্যাপ গেম। সহজেই খুঁজে পাওয়া যায় এই গেম। ইউজাররা সহজেই চ্যাট থেকে সরাসরি গেম খেলা শুরু করতে পারেন। স্ন্যাপ গেমের গ্লোবাল হেড জন ইমাহ জানিয়েছেন, অন্যান্য গেমিং সংস্থার সঙ্গে পার্টনারশিপ করার পাশাপাশি নিজস্ব গেম নির্মাণেও সমান আগ্রহী তাঁদের সংস্থা। প্রতিনিয়ত ‘লোকাল গেমস’- এর ক্ষেত্রে ইউজারদের কীভাবে দারুণ এক্সপিরিয়েন্স দেওয়া যায়, সেকথাই ভাবেন স্ন্যাপ গেম কর্তৃপক্ষ।

আরও পড়ুন- বিতর্কে ভিডিয়ো গেম ‘ফিফা’, গেমারদের নিয়ে ‘জুয়া’ খেলার অভিযোগ নির্মাণ সংস্থা ইএ- র বিরুদ্ধে

‘লুড ক্লাব’ স্ন্যাপচ্যাট গেমের নতুন প্রোডাক্ট। এর আগে ভারতে স্ন্যাপ অরিজিনাল হিসেবে লঞ্চ হয়েছিল ‘ফোন সোয়াপ ইন্ডিয়া’। এছাড়াও ভির দাসের সঙ্গে একটি কমেডি সিরিজ এবং র‍্যাপার রফতারকে নিয়েও একটি এক্সক্লুসিভ সিরিজ লঞ্চ করেছিল স্ন্যাপচ্যাট।

Click on your DTH Provider to Add TV9 Bangla