WhatsApp Avatars: মজার খবর! এবার হোয়াটসঅ্যাপে নিজের ‘অবতার’ তৈরি করতে পারবেন

WhatsApp Personalized Avatars: আপনি যখনই হোয়াটসঅ্যাপে নিজের অবতার তৈরি করতে পারবেন, ঠিক তখনই প্ল্যাটফর্মই নতুন স্টিকার প্যাক নিয়েও হাজির হবে, যেগুলি আপনি প্রিয়জনদের কাছে পাঠাতে পারবেন।

WhatsApp Avatars: মজার খবর! এবার হোয়াটসঅ্যাপে নিজের 'অবতার' তৈরি করতে পারবেন
মার্ক জ়াকারবার্গের অবতার ঠিক এরকম দেখতে, আপনার কেমন?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 9:11 PM

WhatsApp Latest Feature: মেটার নিজস্ব ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তার কাস্টমাইজ়ড ‘অবতার’ রোল আউট করেছে। তবে আপাতত তা নির্বাচিত কিছু ব্যবহারকারীর জন্য, বিশেষ করে যাঁরা বিটা টেস্টার। WABetaInfo-র তরফে বলা হচ্ছে, অবতার হল নিজের সঙ্গে কমিউনিকেট করার সবথেকে বড় পদ্ধতি। যদিও ব্যবহারকারীরা সামান্য গ্লিচের সম্মুখীন হতে পারেন। তার কারণ হল এই ফিচারটি বাছাই করা ইউজারদের জন্যই আপাতত নিয়ে আসা হয়েছে।

এর মধ্যেই বেশ কিছু বিটা টেস্টার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ বিটা আপডেট করে নিজেদের অবতার তৈরি করতে সক্ষম হয়েছেন। এদিকে আপনি যখনই হোয়াটসঅ্যাপে নিজের অবতার তৈরি করতে পারবেন, ঠিক তখনই প্ল্যাটফর্মই নতুন স্টিকার প্যাক নিয়েও হাজির হবে, যেগুলি আপনি প্রিয়জনদের কাছে পাঠাতে পারবেন।

তার থেকেও বড় কথা হল এই হোয়াটসঅ্যাপ অবতারগুলি ব্যবহারকারীরা নিজেদের প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে পারবেন। রিপোর্ট থেকে জানা গিয়েছে, আপাতত বিটা পরীক্ষকদের জন্য অবতার ফিচারটি নিয়ে আসা হলেও আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারবেন।

এদিকে সম্প্রতি আরও একটি ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। সেই ফিচারে ব্যবহারকারীদের একটা গ্রুপে মোট 1,024 অংশগ্রহণকারীকে যোগ করানোর ক্ষমতাভার তুলে দিয়েছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। প্রাথমিক ভাবে ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইওএসের হোয়াটসঅ্যাপ বিটার জন্য উপলব্ধ হয়েছে। অর্থাৎ আপাতত এই ফিচারও ব্যবহার করতে পারবেন গুটিকয়েক হোয়াটসঅ্যাপ বিটা টেস্টার।

এখন আপনার জন্য ফিচারটি আদৌ উপস্থিত হয়েছে কি না, তার যাচাই করতে আপনাকে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে অন্যান্য ইউজারদের নতুন অংশগ্রহণকারী হিসেবে অ্যাড করে দেখতে হবে, অপশনটি আপনার জন্য উপলব্ধ হয়েছে কি না। এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ তার ভয়েস এবং ভিডিয়ো কলিংয়ের জন্য কল লিঙ্ক নামক আরও একটি ফিচার রোল আউট করেছে।