Viral Video: মুখ থেকে অক্সিজেন দিয়ে অচেতন বাঁদরের প্রাণ বাঁচালেন, রাতারাতি নেটপাড়ার ‘নয়নমণি’ এই গাড়িচালক

CPR For A Monkey: আপ্রাণ চেষ্টায় আহত বাঁদরের প্রাণ বাঁচালেন এক গাড়িচালক। মন ভাল করা সেই ভিডিয়োটি একবার দেখে নিন।

Viral Video: মুখ থেকে অক্সিজেন দিয়ে অচেতন বাঁদরের প্রাণ বাঁচালেন, রাতারাতি নেটপাড়ার 'নয়নমণি' এই গাড়িচালক
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 8:35 PM

দয়ালু হওয়ায় ক্ষতি কী! বিশেষ করে সেই সব প্রাণীর জন্য, যাদের বুদ্ধিমত্তা মানুষের মতো নয়। ইন্টারনেটে সম্প্রতি এমনই এক দয়ালু ব্যক্তির ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে আহত এক বাঁদরকে জরুরি ভিত্তিতে শুশ্রুষা করছেন তিনি। ব্যাপক ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। আর নেটপাড়ার লোকজন সেই ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ।

ঘটনাটি ঘটে ১০ ডিসেম্বর। তামিলনাড়ুর পেরামবালুরের ঘটনা সেটি। সূত্রের খবর, রাস্তার কয়েকটি সারমেয় মিলে আক্রমণ করে সেই বাঁদরটিকে। আর তাতেই সে ব্যাপক ভাবে আহত হয়। সারা শরীরের ক্ষতের সৃষ্টি হয়। গলগল করে বেরোতে থাকে রক্ত। অচেতন অবস্থায় রাস্তার মধ্যেই লুটিয়ে পড়ে গোবেচারা সেই বাঁদর।

সেই সময়ই পেরামবালুরের কুন্নাম তালুকের একজন ড্রাইভার রাস্তায় গাড়িয়ে চালিয়ে যাচ্ছিলেন। তাঁর নাম এম প্রভু। হঠাৎই তাঁর নজরে আসে অচেতন অবস্থায় রাস্তায় পড়ে রয়েছে একটি বাঁদর। তার পরই পশু চিকিৎসালয়ে সেই বাঁদরটিকে নিয়ে যাবেন বলে মনোস্থির করেন এম প্রভু নামের ওই ব্যক্তি। কিন্তু সেই মুহূর্তে বাঁদরটি যে অবস্থায় ছিল, হাসপাতালে নিয়ে যেতে গেলে পথেই যে কোনও সময় মৃত্য হত তার।

আর সেই জন্যই এম প্রভু সিদ্ধান্ত নেন যে, তিনি নিজের হাতেই বাঁদরটির সেবা করবেন। আর তার পর বাঁদরটির হার্টে পাম্প করতে শুরু করেন। এমনকি বাঁদরটির মুখে নিজের মুখ দিয়ে অক্সিজেনও পৌঁছে দেন এম প্রভু নামের সেই বড় হৃদয়ের মানুষটি। আর তার এই আপ্রাণ চেষ্টার ফলেই প্রাণ ফিরে পায় প্রাণীটি।

তার পরই তিনি বাঁদরটিকে স্থানীয় পশু চিকিৎসালয়ে পাড়ি দেন। সেখানেই চিকিৎসা শুরু হয় আহত সেই বাঁদরের। এই ভিডিয়ো দেখে নেটপাড়ায় বহু মানুষ কুর্নিশ জানিয়েছেন সেই ৩৮ বছরের ড্রাইভারকে। টুইটারে একজন এই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, ‘পেরামবালুরের এই ৩৮ বছরের ব্যক্তিটি আহত এক বাঁদরের মুখে অক্সিজেন দিয়ে প্রাণ বাঁচিয়েছেন।’

টুইটারে এই ভিডিয়ো দেখে একজন ইউজার লিখছেন, ‘মানুষ কেন সব জায়গায় ঈশ্বরের খোঁজ করেন। আমি জানি না কেন। আপনার সামনেই রয়েছে ভগবান। আপনাকে অনেক সম্মান করি দাদা।’ আর একজন ইউজার আবার লিখছেন, ‘আপনাকে প্রণাম। আপনি যা করে দেখালেন, তা মানুষ কল্পনাতেও ভাবতে পারে না। আপনার মা-বাব সত্যিই ভাগ্যবান। অনেক ভালবাসা।’

আরও পড়ুন: Viral Video: বিয়ারের গ্লাস ভেঙেছে ভূত! ‘হন্টেড বার’- এর ভিডিয়ো দেখে চমকে উঠলেন নেটিজ়েনরা

আরও পড়ুন: Viral Video: বিয়েবাড়িতে অঘটন! সঙ্গীতের মঞ্চে দোলনা থেকে ছিটকে পড়ে গেলেন পাত্র-পাত্রী, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: Viral Video: মিঠুনের ‘জুলি জুলি’ গানে জেএনইউয়ের নিরাপত্তারক্ষীর নাচ, দেখুন ভাইরাল ভিডিয়ো