Viral Video: নেই হাত-পা, তাও কাজ করার উৎসাহ প্রবল, দিল্লির ব্যক্তিকে চাকরির প্রস্তাব আনন্দ মহিন্দ্রার

এই ব্যক্তির অদম্য জেদই মুগ্ধ করেছে আনন্দ মহিন্দ্রাকে। তিনি এই ব্যক্তির কাজকর্মে এতটাই খুশি হয়েছেন যে তাঁকে চাকরির প্রস্তাবও দিয়েছেন।

Viral Video: নেই হাত-পা, তাও কাজ করার উৎসাহ প্রবল, দিল্লির ব্যক্তিকে চাকরির প্রস্তাব আনন্দ মহিন্দ্রার
দিল্লির এই ব্যক্তিকেই চাকরির প্রস্তাব দিয়েছেন আনন্দ মহিন্দ্রা। ছবি সৌজন্যে- eSakal.com
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 8:31 AM

সোশ্যাল মিডিয়ায় আজকাল বেশ কিছু এমন ভিডিয়ো ভাইরাল হয়, যা সত্যিই উদ্বুদ্ধ করে আমাদের। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে টুইটারে, যা দেখে অভিভূত হয়েছেন স্বয়ং শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে শারীরিক দিক থেকে বিশেষভাবে সক্ষম এক ব্যক্তিকে। জানা গিয়েছে, এই ভিডিয়ো দিল্লিতে তোলা হয়েছে। রাজধানী শহরের ওই ব্যক্তির নেই দুটো হাত। পা থেকেও সেটা প্রায় অক্ষম। দৈনন্দিন জীবনে লড়াই করার জন্য মানবশরীরের যে দু’টি অঙ্গ সবথেকে বেশি প্রয়োজন, সেখানেই গুরুতর সমস্যা রয়েছে এই ব্যক্তির।

কিন্তু তাতে মোটেও দমে যাননি এই ব্যক্তি। বরং নিজের প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে এগিয়ে চলেছেন ক্রমশ। জীবনে যা পাননি তার হিসেব না করে বরং কী কী পেয়েছেন তাই নিয়েই খুশি রয়েছে এক ব্যক্তি। স্ত্রী, দুই সন্তান আর বৃদ্ধ বাবাকে নিয়ে সংসার ওই ব্যক্তির। পরিবারের সবাইকে সামলে রাখার দায়িত্ব তাঁর কাঁধেই। তাই নিজের অক্ষমতাকে অজুহাত বানাননি তিনি। বরং সমস্ত বাধা-বিপদকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে জীবনে আনন্দ খুঁজে নেওয়ার চেষ্টা করেছেন দিল্লির এই ব্যক্তি।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বিশেষ ধরনের গাড়ি চালাচ্ছেন তিনি। সেখানে আবার লাগানো রয়েছে স্কুটির ইঞ্জিন। সামনে বাইকের মুখের মতো অংশও রয়েছে। পিছনে বসার জায়গা অনেকটা চওড়া। সেখানে রয়েছে চেয়ারের মতো সিট। তার উপরেই বসেন ওই ব্যক্তি। আর এই বিশেষ ধরনের গাড়ির পিছন দিকে রয়েছে অনেকটা চওড়া অংশ। নিজের অক্ষমতার সুযোগ না নিয়ে বরং তাকেই হাতিয়ার বানিয়েছেন ওই ব্যক্তি। নিজের কাজকর্মের সুবিধার জন্য তৈরি করে নিয়েছেন এই বিশেষ গাড়ি। অলস ভাবে বসে না থেকে বরং পরিবারের সকলের দায়িত্ব কাঁধে তুলে নিয়ে কাজকর্মে মন দিয়েছেন তিনি।

আর এই ব্যক্তির অদম্য জেদই মুগ্ধ করেছে আনন্দ মহিন্দ্রাকে। তিনি এই ব্যক্তির কাজকর্মে এতটাই খুশি হয়েছেন যে তাঁকে চাকরির প্রস্তাবও দিয়েছেন। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে পথচলতি কোনও ব্যক্তির সঙ্গে কথোপকথন হচ্ছে ওই ব্যক্তির। নিজের বিশেষ গাড়ি কীভাবে চলে সেইসবও দেখিয়ে দিয়েছেন তিনি। আর সত্যিই তা দেখে মুগ্ধ হতে হয়। পথচলতি ওই যুবকও এই ব্যক্তির কাজ দেখে প্রশংসা করেছেন। টুইটারে এই ভাইরাল ভিডিয়ো দেখে ওই ব্যক্তির তারিফ করেছেন নেটিজ়েনরাও। আনন্দ মহিন্দ্রা মতো অবাক হয়েছেন তাঁরাও। ইতিমধ্যেই ৫০ হাজারের বেশি ভিউ হয়েছে এই ভিডিয়োর। আনন্দ মহিন্দ্রা এই ব্যক্তিকে কাজের প্রস্তাব দেওয়ায় খুশি হয়েছেন নেটিজ়েনরা।

আরও পড়ুন- Viral Video: টেলিভিশনে খবর চলাকালীন মজার সব কাণ্ড! একনজরে দেখে নিন ২০২১- এর এমন সেরা সাত ভাইরাল ভিডিয়ো