Viral Video: ম্যানচেস্টারের এক রেস্তোরাঁর শোভা বাড়াচ্ছে লোহার দরে বিক্রি হওয়া ভারতীয় চেয়ার…

প্রায় ১৫ বছর আগে, লোখান্ডে চেয়ারগুলি স্ক্র্যাপ হিসাবে প্রতি কেজি ১০ টাকায় বিক্রির সিদ্ধান্ত নিয়েছিলেন। চেয়ারগুলি মুম্বইতে বিক্রি করা হয়েছিল।

Viral Video: ম্যানচেস্টারের এক রেস্তোরাঁর শোভা বাড়াচ্ছে লোহার দরে বিক্রি হওয়া ভারতীয় চেয়ার...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 8:21 AM

রোজ কত কি ঘটে যাহা তাহা…এমন এবার সত্যিও হয়ে গেল। ভারতের বর্জ্য আজ বিদেশের ‘অ্যান্টিক’। যুক্তরাজ্যের ম্যানচেস্টারের একটি রেস্তোরাঁর বাইরে ভারতের এক চেয়ার। এবার চেয়ারটা ভারতের কি না সে ব্যাপারে সন্দেহ থাকলেও, চেয়ারে যে নামটা লেখা আছে তা সত্যিই একজন মারাঠির। শুধু তাই নয়, এমনকি হরফটাও মারাঠি। মারাঠিতে একটি লোহার চেয়ারের পেছনে লেখা আছে “বালু লোখণ্ডে, সাভলজ”।

ইউকে রেস্তোরাঁর বাইরে চেয়ারের একটি ভিডিয়ো অনলাইনে শোরগোল ফেলে দিয়েছে। নেটিজেনরা ভাবছেন কীভাবে চেয়ারটি মহারাষ্ট্রের সাঙ্গলি জেলার সাভালাজ গ্রাম থেকে ম্যানচেস্টারের আল্ট্রিঞ্চাম এলাকায় পাড়ি দিল। চেয়ারটা কীভাবে ৭,৬২৭ কিলোমিটার পথ গেল!

ভিডিয়োটি দেখুন:

ভিডিয়োটির ক্যাপশন দেওয়া হয়েছে, “ম্যানচেস্টারের আল্ট্রিনচামে বালু লোখান্দে। কি অদ্ভুত না?” 

চেয়ারটি সাভলজের মণ্ডপ ডেকোরেটর বালু লোখন্দে কিনেছিলেন, যখন তিনি তাঁর ডেকোরেশনের ব্যবসা শুরু করেছিলেন। তিনি কর্নাটকের হুবলি থেকে চেয়ারটা কিনেছিলেন। সময়ের সঙ্গে সঙ্গে লোহার চেয়ারের চাহিদা কমে যাওয়ায় গ্রাহকরা প্লাস্টিকের চেয়ারে আগ্রহী হতে শুরু করেন। ১৩ কিলোগ্রাম ওজনের এই লোহার চেয়ারগুলি ভারীও হয় অনেকটা।

প্রায় ১৫ বছর আগে, লোখান্ডে চেয়ারগুলি স্ক্র্যাপ হিসাবে প্রতি কেজি ১০ টাকায় বিক্রির সিদ্ধান্ত নিয়েছিলেন। চেয়ারগুলি মুম্বইতে বিক্রি করা হয়েছিল। পরে একজন বিদেশী ব্যবসায়ী এগুলিকে অ্যান্টিক চেয়ার হিসেবে কিনেছিলেন।

ভিডিয়োটি টুইটারে ভাইরাল হয়েছে। এটি ২৯,০০০-এরও বেশি ভিউ পেয়েছে। ম্যানচেস্টারে মহারাষ্ট্রের গ্রামের চেয়ার দেখে নেটিজেনরা বিস্মিত হয়েছিলেন। একজন ইউজার বলেছেন, “এটা সত্যিই আশ্চর্যজনক!” আরেকজন লিখেছেন, “এ তো লোহার চেয়ারটার মন ভোলানো যাত্রা।”

আরও পড়ুন: উত্তেজিত হয়ে হাতি ধাক্কা মারল যাত্রী বোঝাই বাসের জানলায়! তারপর কী হল দেখুন ভাইরাল ভিডিয়োয়

আরও পড়ুন: ‘মানিকে মাগে হিথে’ গানে পিপিই কিট পরে নাচলেন এয়ার হোস্টেস!