Viral Video: বরফে ঢাকা কাশ্মীরে বিহু উদযাপন জওয়ানদের, গামছা গলায় নাচের ভিডিয়ো মন কাড়ল নেটিজেনদের

BSF Jawans Celebrate Bihu: কাশ্মীরে বরফাবৃত পাহাড়ে একটি লোকগানে নাচছেন জওয়ানরা। ট্যুইটারে এই ভিডিয়োটি পোস্ট করা হয় কাশ্মীরের বর্ডার সিকিওরিটি ফোর্সের তরফ থেকে।

Viral Video: বরফে ঢাকা কাশ্মীরে বিহু উদযাপন জওয়ানদের, গামছা গলায় নাচের ভিডিয়ো মন কাড়ল নেটিজেনদের
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 9:26 PM

কাশ্মীরে বরফের মধ্যেই বিহু উদযাপন (Bihu Celebration) করলেন ভারতীয় বর্ডার সিকিওরিটি ফোর্সের জওয়ানরা (BSF Jawans)। ছোট্ট একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল (Viral Video) হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, কাশ্মীরে বরফাবৃত পাহাড়ে একটি লোকগানে নাচছেন জওয়ানরা। ট্যুইটারে এই ভিডিয়োটি পোস্ট করা হয় কাশ্মীরের বর্ডার সিকিওরিটি ফোর্সের তরফ থেকে। বিএসএফ কাশ্মীরের সেই পোস্টে লেখা হয়েছে, “পাহাড় এবং তুষার পর্বত, ভয়ঙ্কর তুষার ঝড়, হিমায়িত তাপমাত্রা, ২৪ ঘন্টা নজরদারির চাপের মধ্যেও বাড়ি থেকে দূরে থাকা বিএসএফ জওয়ানরা কয়েকটা স্টেপ নাচের মধ্যে দিয়ে বিহু উদযাপন করছেন। ট্যুইট থেকে জানা গিয়েছে এই ভিডিয়োটি কাশ্মীরের কেরান সেক্টরের।

কাশ্মীরের কুপওয়াড়া জেলায় অবস্থিত এই কেরান সেক্টর। ভিডিয়ো দেখেই বোঝা যাচ্ছে যে, কী পরিমাণ ঠান্ডা সেখানে আর পুরো পাহাড়ই বরফের চাদরে মোড়া। কিন্তু ২৪ ঘণ্টা ডিউটির পরেও যেন জওয়ানদের আনন্দে ভাঁটা পড়েনি বিন্দুমাত্র। একজন জওয়ানকে আবার দেখা গিয়েছে অসমের প্রথাগত গামোসা বা গামুসা পরে থাকতে, যাকে বাংলায় আমরা গামছা বলে থাকি। একটি কাপড়ের টুকরো যার তিন দিকে প্রাথমিক ভাবে লাল বর্ডার থাকে এবং চারিপাশ বোনা থাকে। এটি অসমীয়া সংস্কৃতির প্রতীক।

এই ভিডিয়োর ভিউ এর মধ্যেই সাড়ে ৫ হাজার ছাপিয়ে গিয়েছে। কয়েক দিন আগেই জম্মু ও কাশ্মীরের আর একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল, জওয়ানদের হাঁটু ঢেকে গিয়েছিল বরফে। ভিডিয়োটি ট্যুইটারে শেয়ার করেছিলেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পিআরও উধমপুর। বরফ ঝড়ের মধ্যেই জওয়ানরা কী ভাবে নিজেদের কর্তব্যে অবিচল ছিলেন, সেই বিষয়টিই ভিডিয়োর মাধ্যমে দেখাতে চেয়েছিলেন পিআরও উধমপুর। আর তার কয়েক দিনের মধ্যে এই বিহু উদযাপনের ভিডিয়োটিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

তার কয়েক দিন আগে আরও একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন প্রতিরক্ষা মন্ত্রকের পিআরও উধমপুর। সেই ভিডিয়োতে দেখা গিয়েছিল, জম্মু ও কাশ্মীরের বোনিয়ার তেহসিলের ঘগ্গর গ্রামে জওয়ানরা একজন গর্ভবতী মহিলার জরুরি স্থানান্তর পরিচালনা করছেন। ভয়ঙ্কর তুষারপাতের সময় জওয়ানরা জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসার জন্য সেই অন্তসত্ত্বা মহিলাকে বোনিয়ারে শিফ্ট করছিলেন।

ভিডিয়োটি ট্যুইট করে পিআরও উধমপুর লিখেছিলেন, “কাশ্মীরে ভারী তুষার ঝড় নাগরিকদের জন্য অভূতপূর্ব চ্যালেঞ্জ নিয়ে এসেছে। বিশেষ করে উচ্চতর এলাকায়। একজন রোগীকে চিকিৎসার জন্য নিকটস্থ পিএইচসিতে সরিয়ে নিয়ে যাচ্ছে সৈনিকরা। ভুক্তভোগী সাধারণ মানুষকে নিয়ে পরিবেশের সঙ্গে জওয়ানদের লড়াই করার ভিডিয়োটি দেখুন।”

আরও পড়ুন: Viral: আর একটু বেশি ঘুমাতে সকালের মেক-আপ রাতেই সেরে ফেলছেন ইনি!

আরও পড়ুন: Viral Video: বেড়াতে গিয়েই ৭.৮ মিলিয়ন ‘ভিউ’ নিয়ে এল মিয়া ও মিলো! আপনি দেখলেন নাকি?

আরও পড়ুন: Viral Post: ১০ বছরেই দুটি বহুজাতিক সংস্থার কর্ত্রী, অবসর নিতে পারেন ১৫ তেই! চেনেন নাকি এই কন্যেকে?