Viral video: ‘গোমূত্রে সোনা আছে, গোবর খেলে দেহ, মন, আত্মা শুদ্ধ হয়’, চেখে দেখে জানালেন হরিয়ানার চিকিৎসক

Cow Dung, গোবর আমাদের শরীর, মন এবং আত্মাকে পরিশুদ্ধ করে এই দাবি করার পাশাপাশি ওই চিকিৎসকের দাবি, মহিলাদের গর্ভাবস্থায় যদি গোবর খাওয়ানো হয় তবে তাদের সন্তান প্রসবের প্রক্রিয়াটি সাধারণভাবেই হবে, কখনওই প্রসবের জন্য শল্যচিকিৎসার প্রয়োজনীয়তা নেই।

Viral video: 'গোমূত্রে সোনা আছে, গোবর খেলে দেহ, মন, আত্মা শুদ্ধ হয়', চেখে দেখে জানালেন হরিয়ানার চিকিৎসক
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 12:25 PM

গুরুগ্রাম: বিভিন্ন সময়ে গোবর (Cow Dung) ও গোমূত্র (Cow Urine) সংবাদ শিরোনামে এসেছে। কখনও রাজনৈতিক ব্যক্তিত্ব কখনও বা সাধারণ কোনও ব্যক্তি, গরুর দেহ থেকে নির্গত বর্জ্য স্বাস্থ্যের পক্ষে কতটা প্রয়োজনীয় বারবার সেই ব্যখ্য সামনে এসেছে এবং সেই নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। চিকিৎসকদের দাবি ছিল গোবর বা গোমূত্র স্বাস্থ্যের পক্ষে লাভজনক এই দাবি সপক্ষে কোনও বৈজ্ঞানিক প্রমাণ নেই। এবার এক চিকিৎসকই গোবরের সুফল নিয়ে প্রকাশ্যে সওয়াল করলেন। শুধু সেখানেই থেমে থাকেননি তিনি, বরং প্রকাশ্যেই খেলেন গোবর।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে (Social Media) প্রকাশিত এক ভিডিয়োতে দেখা গিয়েছে হরিয়ানার (Haryana) এক চিকিৎসক গোবর খাচ্ছেন এবং তিনি জানিয়েছেন, গোবর দেহ, মন ও আত্মাকে পরিশুদ্ধ করতে সাহায্য করে। প্রকাশ্যে আসার পর থেকেই ওই চিকিৎসকের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। জানা গিয়েছে, হরিয়ানার কারনালের বাসিন্দা ওই চিকিৎসকের নাম মনোজ মিত্তল। স্থানীয় এক গোয়ালে দাঁড়িয়ে গোমূত্র ও গোবরে উপকারিতা নিয়ে সোচ্চার হন ওই চিকিৎসক। মাটিতে পড়ে থাকা গোবর তুলে তিনি খেয়ে নিয়েছিলেন এবং তিনি জানান তাঁর মা প্রত্যেক দিন সকালে গোবর খেয়ে নিজের উপবাস ভঙ্গ করত।

দেখে নিনি ভিডিয়ো..

গোবর আমাদের শরীর, মন এবং আত্মাকে পরিশুদ্ধ করে এই দাবি করার পাশাপাশি ওই চিকিৎসকের দাবি, মহিলাদের গর্ভাবস্থায় যদি গোবর খাওয়ানো হয় তবে তাদের সন্তান প্রসবের প্রক্রিয়াটি সাধারণভাবেই হবে, কখনওই প্রসবের জন্য শল্যচিকিৎসার প্রয়োজনীয়তা নেই। এরপেরই আরও এক বিস্ফোরক দাবি করেন তিনি, তিনি বলেন গোমূত্রে সোনা রয়েছে। এই ভিডিয়ো সমাজ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর থেকেই হইচই পড়ে যায়। এক ব্যক্তি বলেন “ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিলের উচিৎ এখনই এই ব্যক্তির লাইসেন্স বাতিল করে দেওয়া উচিৎ। কারণ এরপর ছোট ছোট শিশুদের অসুখ হলে ওষুধের পরিবর্তে তিনি গোবর খেতে বলবেন”

সম্প্রতি গোমূত্র ও গোবর নিয়ে মন্তব্য করেছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেছিলেন, “গোমূত্র ও গোবর অর্থনীতিকে শক্তিশালী করে তুলতে পারে। এদেরকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। আমার বিশ্বাস একদিন আমরা এই উদ্যোগকে সফলভাবে বাস্তবায়িত করতে পারব। ”

আরও পড়ুন Akhilesh Yadav on Contesting UP Election: ‘দল চাইলেই নির্বাচনে লড়তে পারি’, বিজেপিকে সাফ করতে সুর বদল অখিলেশের

আরও পড়ুন Manipur Army Convoy Attack: কনভয় আসার খবর পেয়েই রাস্তায় পুঁতেছিল আইইডি বিস্ফোরক! যৌথ অভিযানে ধৃত আরও ২ জঙ্গি