Viral Video: টিউবওয়েল থেকে জল বার করে খেল এক ‘বুদ্ধিমান’ হাতি!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শোভন রায়

Updated on: Sep 10, 2021 | 7:39 PM

নেটিজেনরা হাতির স্মার্টনেসকে সাধুবাদ জানায়। তারা হাতির প্রসংশায় কমেন্ট সেকশন ভরিয়ে দিয়েছে। বোঝাই যাচ্ছে, হাতির এই সচেতনতা তাঁদের বেশ উজ্জীবিত করে তুলেছে। নেটিজেনদের মধ্যে অনেকেই হাতিটিকে বুদ্ধিমান বলেও সম্বোধন করেছে।

Viral Video: টিউবওয়েল থেকে জল বার করে খেল এক 'বুদ্ধিমান' হাতি!

আজকের দিনে জলের সংরক্ষণ খুব বেশি পরিমাণে দরকার। আমরা সবাই এই কথাটা জানি। জলের মতো গুরুত্বপূর্ণ সম্পদের অপচয় আজ বিশাল মাত্রা নিয়েছে। আমাদের এটা খুব বেশি গুরুত্ব দিয়ে নিয়ন্ত্রণ করতে হবে। সেই ব্যাপার সম্পর্কে সচেতনতা তৈরি করতে জলশক্তি মন্ত্রণালয় একটা অদ্ভুত পদক্ষেপ নিয়েছিল। তারা একটি টিউবওয়েল থেকে একটি হাতির জল তোলার ভিডিয়ো শেয়ার করেছে। আর স্পষ্টতই ভিডিয়োটি ভাইরাল হয়ে গেছে।

২৬ সেকেন্ডের এই ক্লিপে একটি হাতিকে টিউবওয়েল থেকে জল তুলতে দেখা গেছে। হাতিটি নিজের জন্য পর্যাপ্ত জল নেওয়ার সঙ্গে সঙ্গেই থেমে গেল। জল নেওয়ার পর হাতিটি খুব আনন্দের সঙ্গে তার তৃষ্ণা নিবারণ করেছে। সে তার প্রয়োজনীয় জলের বেশি এক ফোঁটা জলও নষ্ট হতে দেয়নি।

ভিডিয়োটি দেখে নিন:

ভিডিয়োটির ক্যাপশনে লেখা হয়, “একটি হাতিও জলের প্রতিটি ফোঁটার গুরুত্ব বুঝতে পারে। তাহলে মানুষ কেন প্রাকৃতিক সম্পদের মূল্য বুঝতে পারে না? আসুন এবং এই হাতির কাছ থেকে জল সংরক্ষণ সম্পর্কে শিখে নিন।”

ভিডিয়োটি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। এটি এখনও পর্যন্ত ৩১ হাজারের বেশি ভিউ পেয়েছে। ভারতীয় বন পরিষেবার কর্মকর্তা রমেশ পান্ডেও তাঁর অ্যাকাউন্টে ভিডিয়োটি শেয়ার করেছেন। তিনি সেখানে লিখেছেন, “জল এবং প্রাণী উভয়ই মূল্যবান, বেঁচে থাকার জন্য দুজনের সংরক্ষণই গুরুত্বপূর্ণ।”

নেটিজেনরা হাতির স্মার্টনেসকে সাধুবাদ জানায়। তারা হাতির প্রসংশায় কমেন্ট সেকশন ভরিয়ে দিয়েছে। বোঝাই যাচ্ছে, হাতির এই সচেতনতা তাঁদের বেশ উজ্জীবিত করে তুলেছে। নেটিজেনদের মধ্যে অনেকেই হাতিটিকে বুদ্ধিমান বলেও সম্বোধন করেছে।

একজন ইউজার কমেন্ট করেছেন, “খুব বুদ্ধিমান। আমার যদি এর অর্ধেক বুদ্ধিও থাকত!” আরেকজন ইউজার কমেন্ট করেছেন, “হাতিরা খুব স্মার্ট হয়। আমরা তাদের পেয়ে ভাগ্যবান।” অন্য একজন ইউজার বলেছেন, “প্রাণীদের মধ্যে মানুষকে সবচেয়ে বুদ্ধিমান বলা হয়ে থাকলেও তাঁদের এই বন্য প্রাণীদের থেকে অনেক কিছু শেখা বাকি।”

আরও পড়ুন: বিষাক্ত কোবরার ভয়ঙ্কর ছোবল থেকে একটুর জন্য বেঁচে গেল এক যুবক!

আরও পড়ুন: জলাশয়ে পরে যাওয়া ছোট্ট হাতিকে তার পরিবার দ্বারা বাঁচানোর ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়!

আরও পড়ুন: বন্যার হাত থেকে বাঁচাতে তেলেঙ্গানায় দড়ি দিয়ে গাড়ি বেঁধে রাখলেন এক ব্যক্তি!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla