Viral Video: পর্যটকের মাথার টুপি খুলে নিল হাতি! অনুরোধে দিল ফিরিয়েও, মজার ভিডিয়ো দেখেও ক্ষুব্ধ নেটিজ়েনরা

ভিডিয়োতে দেখা গিয়েছে, সবুজ ঘাসে মোড়া একটি জায়গায় দাঁড়িয়ে রয়েছেন এক মহিলা। তাঁর ঠিক পিছনেই শুঁড় দোলাচ্ছে পেল্লাই এক হাতি। হঠাৎই দেখা গেল মহিলার মাথার টুপি দিব্যি কায়দা করে শুঁড় দিয়ে তুলে নিল হাতিটি।

Viral Video: পর্যটকের মাথার টুপি খুলে নিল হাতি! অনুরোধে দিল ফিরিয়েও, মজার ভিডিয়ো দেখেও ক্ষুব্ধ নেটিজ়েনরা
আদতে মজার মনে হলেও এই ভিডিয়োর পিছনে রয়েছে অন্য গল্প, দাবি নেটিজ়েনদের অনেকের।
Follow Us:
| Updated on: Dec 18, 2021 | 7:04 PM

পশুপাখিদের সঙ্গে মানুষের মিষ্টি মুহূর্তের ভিডিয়ো আমাদের সকলেরই প্রয়। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে আজকাল প্রায়শই এইসব ভিডিয়ো ভাইরাল হয়। তবে সম্প্রতি একটি ভাইরাল ভিডিয়ো নিয়ে বেশ হইচই হচ্ছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, সাফারিতে আসা এক মহিলা পর্যটকের মাথার টুপি শুঁড় দিয়ে খুলে নিয়েছে একটি হাতি। তারপর অবশ্য মহিলার অনুরোধে সেই টুপি ফিরিয়েও দিয়েছে হাতিটি। এমন মিষ্টি ভিডিয়ো দেখলে তো যে কারও মন ভাল হওয়ার কথা। কিন্তু এই ভিডিয়ো দেখার পর নেটিজ়েনদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

ভিডিয়োতে দেখা গিয়েছে, সবুজ ঘাসে মোড়া একটি জায়গায় দাঁড়িয়ে রয়েছেন এক মহিলা। তাঁর ঠিক পিছনেই শুঁড় দোলাচ্ছে পেল্লাই এক হাতি। হঠাৎই দেখা গেল মহিলার মাথার টুপি দিব্যি কায়দা করে শুঁড় দিয়ে তুলে নিল হাতিটি। মহিলাও বেশ চমকে গিয়েছিলেন। তারপরই হাসতে শুরু করেন তিনি। খানিকক্ষণ পর হাতির দিকে ফিরে বেশ অনুনয় করেই মহিলাকে বলতে শোনা গিয়েছে, ‘আমি কি টুপিটা ফেরত পেতে পারি?’ হাতিটিও যেন মহিলার কথা বুঝতে পেরেছিল। মহিলার অনুনয়ের পরেই দিব্যি টুপিটা আবার তাঁর মাথায় পরিয়ে দিয়েছে হাতিটি। কিন্তু এমন মজার ভিডিয়ো দেখে নেটিজ়েনরা কেন বিরক্ত হয়েছেন?

দেখুন সেই ভিডিয়ো

পশুপ্রেমীদের অনেকেই বলছেন, এই হাতিদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হয়। আর সেই ট্রেনিংয়ের সময় তাদের যথেষ্ট কষ্টও হয়। ওই কঠিন প্রশিক্ষণের মাধ্যমেই হাতিদের এইসব কাজকর্ম শেখানো হয়। আর পরবর্তীকালে পর্যটকরা তা দেখে মজা পান। এতেই ঘোর আপত্তি পশুপ্রেমীদের। হাতিদের এভাবে প্রশিক্ষণ দেওয়ার বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছেন তাঁরা। সেই সঙ্গে নেটিজ়েনদের একাংশ এও বলেছেন যে, এই ভিডিয়ো এর আগেও নাকি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেই সময়েও ক্ষোভ দেখিয়েছিলেন পশুপ্রেমীকরা। ১৫ মিলিয়নের বেশি ভিউ হয়েছে নতুন করে ভাইরাল হওয়া এই ভিডিয়োর। অনেকেই অবশ্য হাতিদের এই কঠিন প্রশিক্ষণের কথা জানেন না। তাই তাঁরা একঝলকে হাতির কেরামতি দেখে মজা পেয়েছেন।

এই ভিডিয়ো কোথায় তোলা হয়েছে এবং এটা কবেকার ভিডিয়ো তা অবশ্য জানা যায়নি। শুধু নেটিজ়েনদের অনেকেই বলেছেন যে, এই ভিডিয়ো আগেও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। আর ভিডিয়োর জায়গা দেখে মনে হচ্ছে যে এটি কোনও জঙ্গলের এলফ্যান্ট সাফারির সময়ে তোলা হয়েছে।