Viral Video: মেষশাবককে তুলে নিয়ে আকাশে উড়ে গেল বিরাট ঈগল, আঁতকে ওঠার মতো ভিডিয়ো ভাইরাল

Viral Video Today: একটা পাখি কতটা বিপজ্জনক হলে সে তার থেকে দ্বিগুণ ওজনের শিকার নিয়ে উড়তে পারে, এই ভিডিয়োর পরতে পরতে ফুটে উঠেছে সেই বিষয়টা।

Viral Video: মেষশাবককে তুলে নিয়ে আকাশে উড়ে গেল বিরাট ঈগল, আঁতকে ওঠার মতো ভিডিয়ো ভাইরাল
ভয়ঙ্কর কাণ্ড!!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 7:50 AM

Latest Viral Video: শিকারে পারদর্শি প্রাণীদের কথা জিজ্ঞেস করলে, কোন কোন নাম প্রথমেই মাথায় আসবে? অবশ্যই, বাঘ, সিংহ বা চিতা। কিন্তু ছোটবেলার পাঠ্যবইতে পড়া সেই খাদ্যশৃঙ্খলের বিষয়টা যদি মনে করেন, তাহলে দেখবেন প্রত্যেকের শিকারী। আর সব শিকারীর পারদর্শিতার বিষয়টা নির্ভর করছে, সেই প্রাণী কার উপরে আক্রমণ করছে। সেই দিক থেকে দেখতে গেলে পাখিদের মধ্যে বাজপাখি ও ঈগলরা বড় বড় শিকার করতে পারে। একটা ঈগল (Eagle) যে কতটা শক্তিশালী শিকারী হতে পারে, তার নিদর্শন মিলল সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিয়ো থেকে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, একটা ঈগল কীভাবে একটি ভেড়ার (Lamb) শাবককে মুখে করে তুলে নিয়ে গিয়ে আকাশে উড়ছে। একটা পাখি কতটা বিপজ্জনক হলে সে তার থেকে দ্বিগুণ ওজনের শিকার নিয়ে উড়তে পারে, এই ভিডিয়োর পরতে পরতে ফুটে উঠেছে সেই বিষয়টা।

টুইটারে @AdorablanimaI নামক একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “দুঃখজনক ঘটনা। একটি গোল্ডেন ঈগল ভেড়ার বাচ্চাকে নিয়ে উড়ে গেল, সঙ্গে তার নখরের শক্তিও দেখাল। এটা প্রকৃতির দৈনন্দিন জীবনের অংশ।”

গোল্ডেন ঈগল হল, সবচেয়ে সুপরিচিত শিকারী পাখিদের মধ্যে একটি। এরা তাদের ক্ষিপ্রতা এবং গতি ব্যবহার করে শক্তিশালী পা, বড়, ধারালো ট্যালন-সহ বিভিন্ন ধরনের শিকার করে। ভিডিয়োটি ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। গত 25 মার্চ শেয়ার করা এই ভিডিয়োর ভিউ এর মধ্যেই 156.6K হয়ে গিয়েছে। প্রচুর মানুষ এই ভিডিয়োতে কমেন্ট করেছেন।

একজন কমেন্ট করে লিখছেন, “দুঃখজনক হলেও এটাই সত্যি এবং বাস্তব। মেনে নিতেই হবে।” আর একজন যোগ করলেন, “ঈগলদেরও তো কিছু খেয়ে বেঁচে থাকতে হবে।” তৃতীয়জনের মন্তব্য, “স্কটল্যান্ডে আমি একবার একটা বিরাট আকারের ঈগল দেখেছিলাম। আমার উপর দিয়ে ঈগলটি এমন ভাবেই যাচ্ছিল, আমি ভয় পাচ্ছিলাম আমাকেও যাতে না উড়িয়ে নিয়ে যায়।”