Viral Video: পুরনো গাড়ির যন্ত্রাংশ দিয়ে হেলিকপ্টার তৈরি করে ভাইরাল হলেন ইনি!

Viral News: ব্রাজিলের এক ব্যক্তি খুচরো কিছু যন্ত্রাংশ দিয়ে এমনই এক হেলিকপ্টার তৈরি করেছেন যে, নেটাগরিকদের একপ্রকার চক্ষু চড়কগাছ।

Viral Video: পুরনো গাড়ির যন্ত্রাংশ দিয়ে হেলিকপ্টার তৈরি করে ভাইরাল হলেন ইনি!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 9:36 PM

বিশেষজ্ঞরা বলে থাকেন যে, একটি সম্পূর্ণ কার্যকর হেলিকপ্টার তৈরি করতে শুধুমাত্র খুচরো যন্ত্রাংশই যথেষ্টা। খুব ভুল কিছু একটা বলেন না তাঁরা। কারণ ব্রাজিলের এক ব্যক্তি খুচরো কিছু যন্ত্রাংশ দিয়ে এমনই এক হেলিকপ্টার তৈরি করেছেন যে, নেটাগরিকদের একপ্রকার চক্ষু চড়কগাছ।

সেই ব্যক্তির নাম জেনেসিস গোমস। তিনি জ়োয়াও ডিয়াসের একজন বিমান বিশেষজ্ঞ। গাড়ির ফেলে দেওয়া কিছু যন্ত্রাংশ দিয়েই তিনি বানিয়ে ফেলেছেন গোটা একটা হেলিকপ্টার। জানা গিয়েছে, এই হেলিকপ্টারে তিনি ফোকসওয়াগন বিটিলের ইঞ্জিন দিয়েছেন। রিপোর্ট থেকে জানা গিয়েছে, সেই হেলিকপ্টারে দেওয়া হয়েছে মোটরসাইকেল, ট্রাক, গাড়ি এবং বাইসাইকেলের যন্ত্রাংশ দেওয়া হয়েছে। স্ক্র্যাপ মেটাল হিসেবেই তিনি সেই যন্ত্রাংশ কিনেছেন বলে আরও জানা গিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। রিও গ্রান্দে দো নর্তের রাস্তায় গোমসের এই হেলিকপ্টার দেখতে রীতিমতো ভিড় জমে গিয়েছিল। রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই বিমান বিশেষজ্ঞ সর্বদাই হেলিকপ্টারে চড়ার বিষয়ে আগ্রহী ছিলেন। কিন্তু সেই সুযোগ তার কখনই হয়নি। আর তাই এবার নিজের বিমান তৈরি করারই সিদ্ধান্ত নিলেন তিনি।

ভিডিয়োতে দেখা গিয়েছে, হেলিকপ্টারের রটারটি সরু রাস্তায় এগিয়ে যেতে শুরু করে দেয়। এটি পূর্ণ গতিতে একটি ভাল দূরত্ব অতিক্রম করার পর ক্ষণেই সমতল থেকে উড়তে শুরু করে। ক্লোজিং শটে দেখা গিয়েছে, বিমানটি বৈদ্যুতিক খুঁটির ওপর দিয়ে উড়ছে। সাধের এই হেলিকপ্টারটি বাড়িপ সামনেই পার্ক করে রেখে দিয়েছেন তিনি।

তবে জানা গিয়েছে, সম্প্রতি যে হেলিকপ্টার তিনি উড়িয়েছেন, তা তাঁর তৈরি করা নয়। এর আগে তিনি এমনতর হেলিকপ্টার তৈরি করে আকাশে উড়িয়েছিলেন। আবার আর একটি তৈরি করার কাজ শুরু করে শেষ করতে পারেননি। সেটিই পরবর্তীতে তাঁর ওই বন্ধু শেষ করে। আর শেষমেশ গোমস এবং তাঁর প্রিয়বন্ধুর প্রচেষ্টায় তৈরি এই হেলিকপ্টার নেটপাড়ার লোকজনের মন জিতে নিয়েছে।

আরও পড়ুন: Viral Video: মুখ থেকে অক্সিজেন দিয়ে অচেতন বাঁদরের প্রাণ বাঁচালেন, রাতারাতি নেটপাড়ার ‘নয়নমণি’ এই গাড়িচালক

আরও পড়ুন: Viral Video: বিয়ারের গ্লাস ভেঙেছে ভূত! ‘হন্টেড বার’- এর ভিডিয়ো দেখে চমকে উঠলেন নেটিজ়েনরা

আরও পড়ুন: Viral Video: মিঠুনের ‘জুলি জুলি’ গানে জেএনইউয়ের নিরাপত্তারক্ষীর নাচ, দেখুন ভাইরাল ভিডিয়ো