Viral Video: ৬ মিটারের বেশি লম্বা সাপ! সরানোর জন্য আনা হয়েছে ক্রেন, দেখুন ভিডিয়ো

সাপটিকে কোথায় পাওয়া গিয়েছে, এর প্রজাতি কী--- কোনও ব্যাপারেই এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

Viral Video: ৬ মিটারের বেশি লম্বা সাপ! সরানোর জন্য আনা হয়েছে ক্রেন, দেখুন ভিডিয়ো
এই সাপের ভিডিয়ো দেখে কার্যত আঁতকে উঠেছেন সকলে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 9:57 AM

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে আজকাল প্রায়শই বিভিন্ন ধরনের সাপের ভিডিয়ো দেখা যায়। কোথায় দেখা যায় খালি হাতেই সুবিশাল সাপ ধরছেন কেউ। হাড়হিম করা সেইসব ভিডিয়ো নিমেষে ভাইরাল হয়ে যায়। তেমনই একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে টুইটারে। সেখানে দেখা গিয়েছে, একটি সাপের আকার-আয়তন এতটাই বড় যে সেটাকে ক্রেনে করে সরানো হয়েছে। সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিয়ো দেখে আঁতকে উঠেছেন নেটিজ়েনরা।

জানা গিয়েছে ওই সাপটি নাকি লম্বায় ৬.১ মিটার। কোনও সাপের আয়তন যে এত বড় হতে পারে, সেটা বোধহয় আন্দাজ ছিল না অনেকেরই। তাই ভিডিয়োতে ক্রেন দিয়ে সাপটিকে স্থানান্তরের ভিডিয়ো দেখে চমকে গিয়েছেন নেটিজ়েনরা। সূত্রের খবর, সপ্তাহ দুয়েক ধরে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ঘুরছে এই সাপের ভিডিয়োটি। ক্রমশই বাড়ছে ভিউ। যাঁরাই এই ভিডিয়ো দেখেছেন, তাঁদের মধ্যে প্রায় সকলেই চমকে গিয়েছেন। এমনকি একথাও শোনা গিয়েছে যে সম্ভবত বিশ্বের ‘লার্জেস্ট স্নেক’ ভাইরাল হওয়া এই সাপ। যদিও এ ব্যাপারে নিশ্চিতভাবে কোনও তথ্য এখনও পাওয়া যায়নি।

শোনা গিয়েছে, চলতি মাসে অর্থাৎ অক্টোবর মাসের শুরুর দিকে নজরে এসেছিল এই সাপের ভিডিয়ো। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যম তখন থেকেই ভাইরাল হয়েছে এই সাপের ছবি। বিভিন্ন সংবাদমাধ্যমের তরফে তখন জানা গিয়েছিল যে এই সাপটিকে সম্ভবত ঝাড়খণ্ডে দেখা গিয়েছে। শোনা গিয়েছে যে, সুবিশাল এই সাপটিকে নাকি ঝাড়খণ্ডের ধানবাদে এফসিআই সিন্দ্রি এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। শুধু ৬.১ মিটার লম্বাই নয়, ওজনেও এই সাপ প্রায় ১০০ কেজির। আর তাই তাকে সরানোর জন্য ক্রেনের ব্যবহার করা হয়েছে। রাজ্যসভার সদস্য পরিমল নাথওয়ানি টুইটারে এই সাপের ভিডিয়ো শেয়ার করেছে।

দেখুন সেই ভয়ঙ্কর ভিডিয়ো

অন্যদিকে আবার, দ্য মিরর সূত্রে খবর, Dominica rainforest- এর একটা অংশ পরিষ্কারের সময় প্রথম সাফাইকর্মীদের নজরে আসে এই সুবিশাল সাপটি। এদিকে আবার NBT Bihar- এর তরফে জানানো হয়েছে যে, ঝাড়খণ্ডে দেখা যায়নি এই সাপটিকে। ধানবাদের স্থানীয় প্রশাসনও একই কথা জানিয়েছে। তাদের কথায় ওই এলাকায় এত বড় সাপ দেখা যায়নি। পাশাপাশি তারা এও জানিয়েছেন যে জেসিবি মেশিন দিয়ে সাপ উদ্ধারের মতো কোনও ঘটাও ঘটেনি ওই অঞ্চলে।

সাপটিকে কোথায় পাওয়া গিয়েছে, এর প্রজাতি কী— কোনও ব্যাপারেই এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে সম্ভবত এই সাপটি ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বা সংলগ্ন এলাকায়। ওই এলাকায় সাপের দৈর্ঘ ১৩ ফুট পর্যন্ত হতে পারে। আপাতত এই সাপের উৎসস্থল এবং প্রজাতি খুঁজে নের করার জন্য উৎসাহী হয়েছেন অনেকেই।

আরও পড়ুন- Viral Video: ‘গান চালাও অ্যালেক্সা’, একরত্তির কাণ্ড দেখে অবাক নেট দুনিয়া