Viral Video: বয়স মাত্র ৪! খুদে মাস্টার শেফের কেক তৈরির কায়দা দেখে মুগ্ধ নেট দুনিয়া

Little Master Chef: মাত্র চার বছর বয়সেই কেক বেকিংয়ের এক্সপার্ট হয়ে গিয়েছে ছোট্ট এলিস। তার মা বলছেন, মেয়ে নাকি তাঁর থেকেও ভাল কেক তৈরি করতে পারে।

Viral Video: বয়স মাত্র ৪! খুদে মাস্টার শেফের কেক তৈরির কায়দা দেখে মুগ্ধ নেট দুনিয়া
কেক বানাচ্ছে একরত্তি মেয়ে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 6:40 AM

রান্না (Cooking) করা যেমন অনেকের শখ তেমনই তাবড় শেফরা বলে থাকেন রন্ধন আসলে শিল্প (Cooking is an Art)। আর এই শিল্পেরই ট্রেন্ডিং বিষয় হল বেকিং (Baking)। কেক বেকিং (Cake Baking) করা নিয়ে আজকাল রীতিমতো পড়াশোনা করছেন প্রায় সব বয়সীরাই। এইসবের মধ্যে সম্প্রতি নজর কেড়েছে চার বছরের খুদে মাস্টার শেফ (Little master Chef)। নাম এলিস। এই মেয়ের কেক তৈরির স্টাইল দেখলে অবাক হতে হয়। বিস্ময়ে বারবার বলতে ইচ্ছে হয় একটাই কথা, ‘এই বয়সেই এত নিখুঁত কাজ, বড় হলে এ মেয়ে কী করবে তাহলে?’ ইনস্টাগ্রামে এলিসের ‘ডায়নোসর’ কেক তৈরির ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে। তা দেখে চক্ষু ছানাবড়া হয়ে গিয়েছে কেক বেকিং এক্সপার্টদেরও। এলিসের মা- ও পেশাগত ভাবে একজন কেক বেকিং স্পেশ্যালিস্ট। মায়ের কাছে কেক বানানোর হাতেখড়ি হয়েছে এলিসের। মেয়ের উৎসাহ আর প্রতিভা দেখে এলিসের মা জোয়িও মেয়েকে উৎসাহ দিয়েছেন কেক বানানোর কাজে। আর এখন নাকি চার বছরের ছোট্ট মেয়ে অভিজ্ঞ মায়ের থেকেও ভাল কেক তৈরি করতে পারে। এমনটাই বলে থাকেন জোয়ি।

এলিসের বানানো ডায়নোসর কেক, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

ইনস্টাগ্রামের ভিডিয়োতে দেখা গিয়েছে ছোট্ট এলিস একটি কেকের লেয়ারিং করছে। তার উপর আবার ছোট্ট একটা ডায়নোসর তৈরি করেও বসিয়েছে সে। এছাড়াও কেকের অন্যান্য সাজসজ্জা তো রয়েইছে। ছোট্ট মেয়ের প্রতিভাব দেখে তাজ্জব নেট দুনিয়া। এত পুঁচকে মেয়ে কীভাবে এত সুন্দর এবং নিখুঁত কেক তৈরি করতে পারে সেটাই সবচেয়ে বিস্ময়ের। এদিকে ভিডিয়ো দেখলে বোঝাই যাবে না যে এলিসের জন্য এরকম কেক বানানো বেশ কষ্টসাধ্য কাজ। বরং এলিসকে দেখে মনে হবে যেন কতদিন ধরে সে এই কেক তৈরির কাজ করছে। সাবলীল ভঙ্গিতে মন দিয়ে কেকের লেয়ারিং করেছে। তারপর একমনে নিখুঁত ভাবে একা হাতে সামলেছে কেকের সাজ-সরঞ্জাম। এমনকি কেকের উপর যে ছোট্ট ডায়নোসর রাখা হয়েছে, সেটিও তৈরি হয়েছে একদম নিখুঁত ভাবে।

ইনস্টাগ্রামে একটি পেজ রয়েছে ‘দ্য কেকিং গার্ল’। সেখানেই এলিসের কেক তৈরির সমস্ত ভিডিয়ো শেয়ার করেন জোয়ি। এই ইনস্টাগ্রাম পেজ একটু ঘাঁটলেই বোঝা যাবে কেক বেকিংয়ের ব্যাপারে এলিস ঠিক কতটা আগ্রহী। ছোট্ট মেয়ের প্রতিভা দেখে নেটিজ়েনদের প্রায় সকলেই বলছেন, এই মেয়ে নিশ্চিত বড় হয়ে বিখ্যাত কেক বেকিং এক্সপার্ট হবে। মাত্র চার বছর বয়সেই যার হাতের কাজ এত নিখুঁত ভবিষ্যতে সে বিখ্যাত হবে এটাই অনুমান করছেন সকলে। প্রতিটি ভিডিয়োতে এটা স্পষ্ট যে কেক বানাতে দারুণ ভালবাসে এই খুদে মাস্টার শেফ। বিভিন্ন ধরনের কেক যেমন- রেনবো কেক, কাপ কেক, ডু’স্তরের কেক ও আরও নানা ধরনের কেক তৈরির অভিজ্ঞতা এর মধ্যেই হয়ে গিয়েছে এলিসের। শুধু কেউ কেকের নাম পেশ করলেই হল, চটজলদি সেটা বানিয়ে ফেলবে ছোট্ট কেক বেকিং স্পেশ্যালিস্ট এলিস।

আরও পড়ুন- Viral: রক্ত দিয়ে আঁকা ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পোস্টার! ভাইরাল ছবি শেয়ার করে কী বললেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী?