Viral: রক্ত দিয়ে আঁকা ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পোস্টার! ভাইরাল ছবি শেয়ার করে কী বললেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী?

The Kashmir Files Poster Painted With Blood: মধ্যপ্রদেশের বিদিশার বাসিন্দা মঞ্জু সোনি নিজের রক্ত দিয়ে 'দ্য কাশ্মীর ফাইলস' ছবির পোস্টার এঁকেছেন।

Viral: রক্ত দিয়ে আঁকা 'দ্য কাশ্মীর ফাইলস' ছবির পোস্টার! ভাইরাল ছবি শেয়ার করে কী বললেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী?
রক্ত দিয়ে আঁকা হয়েছে এই পোস্টার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 11:49 PM

বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri) ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (kashmir Files) নিয়ে জোরদার জল্পনা চলছে দেশজুড়ে। কারও মতে অসাধারণ সিনেমা নির্মাণ করেছেন পরিচালক। কেউবা তুলোধনা করেছেন তাঁকে। এর মধ্যেই প্রকাশ্যে এল এমন এক ঘটনা, যা শুনে চমকে উঠতে হয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Picture) হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার একটি হাতে আঁকা পোস্টার। আর সেই পোস্টার নিজের রক্ত দিয়ে এঁকেছেন এক মহিলা! শুনে শিউরে উঠছেন, কিন্তু সত্যিই এমনটা হয়েছে। এই ছবি হু হু করে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। পরিচালক স্বয়ং টুইটে শেয়ার করেছেন এই ছবি। প্রথমে খানিকটা আবেগতাড়িত হয়ে একাজের প্রশংসা করে ফেললেও পরমুহূর্তেই নিজেকে সংশোধন করে বিবেক জানিয়েছেন, এ ধরনের কাজ করা আসলে উচিত নয়। আর কেউ যেন এমন না করেন, সেই পরামর্শও দিয়েছেন তিনি।

জানা গিয়েছে, যে মহিলা নিজের রক্ত দিয়ে ‘কাশ্মীর ফাইলস’ সিনেমার পোস্টার এঁকেছেন তাঁর নাম মঞ্জু সোনি। নিজের দেশের ১০ মিলিলিটার রক্ত দিয়ে এই পোস্টার এঁকেছেন তিনি। ছবির সাতজন মূল চরিত্রকে দেখা গিয়েছে ওই পোস্টারে। জানা গিয়েছে, এই মহিলা মধ্যপ্রদেশের বিদিশা শহরের বাসিন্দা। মঞ্জুর আঁকা ছবি টুইটারে শেয়ার করে প্রথমে বিবেক অগ্নিহোত্রী লিখেছিলেন, ‘অবিশ্বাস্য! আমি জানি না কী বলব, কীভাবে ধন্যবাদ জানাবো। আপনাকে শত শত প্রণাম এবং কৃতজ্ঞতা। যদি কেউ ওনাকে চেনেন তাহলে আমায় ওনার ফোন নম্বর দিন’। তবে প্রথমে টুইটে আপ্লুত হয়ে প্রশংসা করার পর দ্বিতীয় টুইটে পরিচালকে খানিকটা সংযত মুডেই দেখা গিয়েছে। সেখানে বিবেক লিখেছেন, ‘আমি আবেগকে সম্মান করছি, কিন্তু সকলকে এই অনুরোধও জানাচ্ছি যে এমনটা কেউ করবেন না। আদপে এটা ঠিক নয়।’

মধ্যপ্রদেশের বিদিশার বাসিন্দা মঞ্জু সোনির রক্ত দিয়ে আঁকা ‘দ্য কাশ্মীর ফাইলস’- এর ছবি এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। নেটিজ়েনরা তাঁর আঁকার সমর্থন করলেও, এভাবে রক্ত দিয়ে পোস্টার আঁকার বিষয়টিকে প্রায় কেউই বাহবা দেননি। অনেকেই বলেছেন যে, মঞ্জু এমনিই ওই পোস্টার আঁকতে পারতেন। যথেষ্ট ভাল ছবি আঁকেন তিনি। তাই সেই পোস্টারও প্রশংসিত হত। অনেকে আবার বলেছেন, এভাবে রক্তের অপচয় না করে বরং মঞ্জু রক্তদান করতে পারতেন, যা সত্যিই অনেকের কাছে জীবনদায়ী হত। নেটিজ়েনরা বলছেন, এই পোস্টারের আঁকা নিঃসন্দেহে প্রশংসার। কিন্তু এভাবে রক্ত দিয়ে আঁকা মোটেই সমর্থনযোগ্য নয়।

আরও পড়ুন- Viral Video: তিন চিতাকে জড়িয়ে ধরে নিশ্চিন্তে ঘুম, ভিডিয়ো দেখে ঘুম উড়ল নেটিজেনদের!

আরও পড়ুন: কাঠের ট্রেডমিল! চালাতে লাগবে না বৈদ্যুতিক শক্তি… এমন অভিনব আবিষ্কার দেখে মুগ্ধ নেটপাড়া

আরও পড়ুন: ফল দিয়ে তৈরি হচ্ছে চা! আপেল, কলা, সবেদা… বাদ নেই কিছুই, দেখুন ভাইরাল ভিডিয়ো