Brain Teaser: এত পাতার মাঝে লুকিয়ে রয়েছে একটা ব্যাঙ, খুঁজে বের করতে পারবেন?

Spot A Frog From Leaves: ছবিতে দেখা গিয়েছে, বিভিন্ন আকারের, বিভিন্ন রঙের পাতা। আর সেখানেই লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ। আপনাকে সেই ব্যাঙটাকেই খুঁজে বের করতে হবে। চ্যালেঞ্জটা অ্যাক্সেপ্ট করবেন নাকি!

Brain Teaser: এত পাতার মাঝে লুকিয়ে রয়েছে একটা ব্যাঙ, খুঁজে বের করতে পারবেন?
দেখুন তো, ব্যাঙটাকে খুঁজে পান কি না।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 3:33 PM

IQ Test: Brain Teaser যেমন মজার, তেমনই আবার আপনাকে দীর্ঘ সময় ধরে একটাই ছবিতে মগ্ন করে রাখার সেরা উপায়। ধাঁধা বা পাজ়ল অনেক রকমের হতে পারে। কখনও তা লজিক পাজ়ল, কখনও আবার রিডল, কিছু সময় গাণিতিক কিছু সমস্যার সমাধানও মানুষকে বুঁদ করে রাখতে পারে। ইদানিং এই ব্রেইন টিজ়ারগুলি সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল হচ্ছে। সেরকমই একটি চমৎকার ব্রেইন টিজ়ার হাজির হয়েছে। এই যে ছবিটা আপনি দেখছেন, এখানে রয়েছে বিপুল সংখ্যক পাতা। এই এত পাতার মধ্যেই লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ (Frog)। এমন ভাবেই ছবিতে পাতার (Leaves) মাঝে কারসাজি করে ব্যাঙটিকে রাখা হয়েছে, যা খুঁজে পাওয়া কার্যত অসম্ভব। এখন তাই যদি আপনি কয়েক সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে পারেন, তাহলে আপনার IQ Test-ও হয়ে যাবে চমৎকার উপায়ে।

হাঙ্গেরিয়ান আর্টিস্ট গের্গলি ডুডাস বা ডুডলফ এই ছবিটি শেয়ার করেছেন তার ফেসবুক পেজে। ছবিতে দেখা গিয়েছে, বিভিন্ন আকারের, বিভিন্ন রঙের পাতা। আর সেখানেই লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ। আপনাকে সেই ব্যাঙটাকেই খুঁজে বের করতে হবে। চ্যালেঞ্জটা অ্যাক্সেপ্ট করবেন নাকি!

গত 3 মার্চ এই ব্রেইন টিজ়ারটি টুইটারে শেয়ার করা হয়েছিল। তারপর থেকে বহু মানুষ ছবিতে প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ ব্যাঙটিকে খুঁজে পেয়েছেন, কেউ আবার খুঁজতে ব্যর্থ হয়েছেন। ছবিটির কমেন্ট সেকশনে অনেকেই মন্তব্য করেছেন যে, এই ছবিটা তাঁদের কী-কী ভাবিয়েছে।

একজন লিখেছেন, “ব্যাঙটাকে আমি খুঁজে পাইনি। তাই এর সমাধান দেখে নিতে হয়েছিল আমাকে। এত ছোট যে, অনুবীক্ষণ যন্ত্র এনে আমাকে দেখতে হয়েছিল।” আর একজনের বক্তব্য, “আমার চোখের একটা ভাল ব্যায়াম হয়ে গেল আপনার জন্য। তবে এটা মোটেই 3 সেকেন্ডের সন্ধান ছিল না। প্রকৃত শিল্পের উদাহরণ এটা।” তৃতীয় জন যোগ করলেন, “আমার একটু সময় লেগেছিল ঠিকই। কিন্তু আমি খুঁজে পেয়ে গিয়েছিলাম। ”

আপনি যদিও এখনও ওই ব্যাঙটিকে খুঁজে না পান, তাহলে নিচের ছবিটি দেখে নিন।

Brain Teaser Optical Illusion