Viral Video: তেঁতুল গোলা জলের পরিবর্তে ফুচকায় মিরিন্ডা, নেটিজেনদের নজর কাড়লেন জয়পুরের ফুচকাওয়ালা!

Mirinda: ফুচকার মধ্যে তেঁতুল গোলা জল নয় কিংবা লেবুর জলও নয় মিরিন্ডা ঢেলে বিক্রি করছেন এই ফুচকাওয়ালা। ভিডিয়ো ভাইরাল হতে মোটেই সময় লাগল না! আপনিও চেখে দেখবেন নাকি

Viral Video: তেঁতুল গোলা জলের পরিবর্তে ফুচকায় মিরিন্ডা, নেটিজেনদের নজর কাড়লেন জয়পুরের ফুচকাওয়ালা!
ফুচকার মধ্যে মিরিন্ডা ভরেই বিক্রি করছেন এই ব্যক্তি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 5:12 PM

আমাদের দেশে শুধুই যে সর্বধর্ম সমন্বয় রয়েছে তা নয়, বেশির ভাগ মানুষই কিন্তু রন্ধন পটিয়সী। সেই সঙ্গে ভারতের বিভিন্ন প্রদেশের খাবার এসে মিলেছে একসূত্রে। দেশীয় স্ট্রিট ফুডের কদর কিন্তু সর্বত্র। যে কোনও জায়গার সংস্কৃতির ধারক ও বাহক হল এই রাস্তার ধারের খাবার। জায়গাটি সম্পর্কে সম্যক ধারণাও আসে এই খাবার থেকেই। ইন্টারনেটের দৌলতে এখন অনেক কিছুই এসেছে আমাদের হাতের সামনে। ইদানিং কালে ফুড ব্লগাররাও দারুণ কিছু রেসিপি, রান্না নিয়ে উপস্থিত হন আমাদের সামনে। আর সেই খাবারের মধ্যে কিন্তু থাকে উদ্ভট কিছু রেসিপি। যেমন- ওরিও পকোড়া, চকোলেট দিয়ে ম্যাগি, কাঁচা আমের পানীয়, মোমোর পরোটা। আর এই তালিকায় নতুন সংযোজন হল মিরিন্ডা গোল গাপ্পা। ভাবছেন এও সম্ভব!

ফুচকা এমন একটা খাবার যা কিন্তু সকলেই পছন্দ করেন। এই ফুচকাকে আমরা অনেক নামে ডাকি। কেউ বলে গোলগাপ্পা আবার কেউ বলে পানিপুরী। সেই সঙ্গে ত্বাদেও থাকে বেশ ফারাক। পশ্চিমবঙ্গের সর্বত্র যেমন তেঁতুল গোলা জল আর লেবুর জলের চল আছে তেমনই কিন্তু মহারাষ্ট্রের অনেক জায়গাতেই পুদিনার জল দেওয়া হয় ফুচকার সঙ্গে। আলু, মটর, ছোলা, পেঁয়াজ, কাঁচা লঙ্কা আর ধনেপাতা কুচি দিয়ে যে পুর বানানো হয় সেই পুর দেখেই কিন্তু আমাদের জিভে জল এসে যায়। তবে জয়পুরের এই বিক্রেতা স্বাদ বদলের জন্যই মিরিন্ডা ব্যবহার করেছেন তেঁতুল জলের পরিবর্তে।

সম্প্রতি এক ফুড ব্লগার তাঁর ইন্সটাগ্রামে শেয়ার করেছেন এই ভিডিয়ো। আর সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে এক বিক্রেতা ফুচকা বানাচ্ছেন। সেই সঙ্গে বড় একটি মিরন্ডার বোতলও রয়েছে ফুচকার বক্সের পাশে। ফুচকার ভেতর আলুর পুর ভরা হয়ে গেলে তিনি ঢেলে দিলেন মিরিন্ডা। ব্যাস আর তারপরই তা সোজা চালান পেটে।

ভিডিয়োটি আপলোড হওয়ার পর এখনও পর্যন্ত ২১ লক্ষ মানুষ দেখে ফেলেছেন। একজন সেখানে ওই ব্লগারের প্রতি লিখেছেন, ‘আপনি কি পয়সা দিয়ে এসব করিয়েছেন’? আবার একজন লিখেছেন, ‘খাবার নিয়ে এসব রসিকতা মোটেই ভাল নয়’। কেউ বলেছেন, ‘ভিডিয়োটি দেখে মেজাজ পুরো বিগড়ে গেল’। অনেকে আবার সরাসরি ফুড ব্লগারকে ‘ননসেন্স’ও বলেছেন। কিন্তু অনেকেই আবার মজা নিয়েছেন। সব মিলিয়ে মিশ্র প্রতিক্রিয়া। এমন এই ফুচকা কি আপনিও একবার খেয়ে দেখতে চান? কমেন্ট করে অবশ্যই জানান আমাদের।

আরও পড়ুন: Viral Video: মালিকের জন্মদিনে হাততালি দেওয়ার চেষ্টা করল কুকুরটি, তারপর দেখুন কী ঘটল…

আরও পড়ুন: Viral Video: মুরগিকে ভয় দেখাতে গিয়ে নিজেই ভয়ে পালালেন! ‘আসল মুরগি কে?’ প্রশ্ন নেটাগরিকদের