Viral Video: মেঘ নাকি তুলোর বল? আর্জেন্তিনার আকাশে অস্বাভাবিক মেঘদলের আঁকিবুকি মন জিতল নেটাগরিকদের!

Mammatus Clouds Argentina Viral Video: অসাধারণ দৃশ্যপট। মেঘ নাকি তুলোর বল, বুঝে উঠতে পারলেন না আর্জেন্তিনার মানুষজন। এমনই এক ভিডিও ভাইরাল রয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Viral Video: মেঘ নাকি তুলোর বল? আর্জেন্তিনার আকাশে অস্বাভাবিক মেঘদলের আঁকিবুকি মন জিতল নেটাগরিকদের!
সেই ভিডিও থেকে নেওয়া স্ক্রিনশট।

মেঘ নাকি তুলো এক ঝলকে দেখে বোঝা মুশকিল! আর্জেন্তিনার আকাশে দেখা মিলল এমনই অস্বাভাবিক মেঘের গঠনের, যা দেখতে অনকেটাই তুলোর বলের মতো। আর তা দেখে নেটপাড়ার লোকজন বেমালুম বোকা বনে গিয়েছেন! এই ধরনের অভাবনীয় মেঘ-দলের একটি নামও রয়েছে – ম্যাম্মাটাস ক্লাউডস (Mammatus Clouds)। আর্জেন্তিনার কোরদোবার কাসা গ্রান্দের আকাশে এই অদ্ভুত মেঘ দেখা গিয়েছে।

ম্যাম্মাটাস মূলত স্বতন্ত্র মেঘের গঠনকে বোঝায় যা অন্য মেঘের গোড়া থেকে উদ্ভূত একটি স্ফীতি দ্বারা পৃথক করা যায়। ম্যাম্মাটাস মেঘের গঠন সাধারণত বড় কিউমুলোনিম্বাস মেঘের গোড়ায় ঘটে থাকে এবং এর সঙ্গে বজ্রঝড়ের সম্পর্কে রয়েছে। আকাশে এমনতর তুলোর মতো মেঘ দেখা গেলে, ব্যাপক বৃষ্টি, বজ্রপাত, এমন কি শিলাবৃষ্টিরও ইঙ্গিত দেয়।

১৩ নভেম্বর দুপুরের দিকে আর্জেন্তিনার ওই শহরে ব্যাপক বৃষ্টি হয়। তার কয়েক মুহূর্ত আগেই দেখা গিয়েছিল সেই তুলোর বলের মতো মেঘ। পরবর্তীতে ভাইরালহগ নামক একটি প্ল্যাটফর্মের তরফ থেকে ভিডিয়োটি ইউটিউবে শেয়ার করা হয়। ভাইরাল হতে এক ফোঁটাও বেশি সময় লাগেনি!

নেটপাড়ায় বহু মানুষজন এই ভিডিয়োটি শেয়ার করেন। তাঁদের অধিকাংশই দাবি করেন, জীবনে কখনও এমনতর মেঘের গঠন চাক্ষুষ করেননি। ইউটিউব ভিডিয়োর রিঅ্যাকশনে এক ইউজার লিখছেন, ‘এই পৃথিবীতে আমি ৪০ বছরেরও বেশি সময় ধরে আছি। কিন্তু জীবনে এমন মেঘ কখনও দেখিনি।’ আর একজন আবার লিখলেন, ‘ভুয়ো মনে হচ্ছে। কিন্তু ভুয়ো যে নয় তা পরিষ্কার। কারণ এক মাত্র মেঘই আমাদের সঙ্গে এমন অভাবনীয় কাণ্ড-কারখানা ঘটাতে পারে।’

দেখুন ভাইরাল ভিডিও –

যদিও কিছু ইউজার আবার অদ্ভুত এই মেঘের গঠনের সঙ্গে মার্শমেলোর মেঘের গঠনের অদ্ভুত সাদৃশ্যের দিকে ইঙ্গিত করেছেন। কেউ কেউ আবার বলেছেন যে, এটি যেন অন্য গ্রহের দৃশ্যের মতো দেখাচ্ছে। তবে যে যাই বলুক না কেন, এই মেঘের সৌন্দর্যের প্রেমে পড়েছেন অনেকে! অনেকের কাছে এই ছবি যেন অতিন্দ্রিয় সুখানুভূতি এনে দিয়েছে এক লহমায়! কারও কাছে আবার ‘এ যে স্বর্গ’! ভিডিয়ো পোস্ট হওয়ার কয়েক মুহূর্তের মধ্যেই তা প্রায় ২৫ হাজারেরও বেশি লাইক কুড়িয়ে নেয়।

তবে এমন অদ্ভুত মেঘের গঠন যে এই প্রথম বার দেখা গেল এবং তা যে নেটাগরিকদেরও প্রথম বার ভাবাল – এমনটা ভাবলে বড্ড ভুল হবে। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার আকাশে এমনই তরঙ্গের মতো মেঘদলের দেখা মিলেছিল, মুহূর্তে মন জিতেছিল নেটিজেনদের। সবুজ ক্যাম্পাসে ঢেউ খেলানো মেঘের মনোমুগ্ধকর দৃশ্য ফেসবুকে বেশ জনপ্রিয়ও হয়েছিল।

আরও পড়ুন: Viral Video: জল খাওয়ার জন্য দারুণ বুদ্ধির ব্যবহার করল এক মহিষ, ভিডিয়ো দেখে অবাক নেটিজেনরা…

আরও পড়ুন: পুরুষ হাতির এই প্রেম প্রস্তাব ফেলে দিতে পারলেন না মহিলা হাতি, কী প্রতিক্রিয়া হল তার?

আরও পড়ুন: Viral Video: বিয়ের পোশাক পরেই প্রথমে পরীক্ষা দিলেন, তারপর বিয়ে করলেন এই মহিলা…

Click on your DTH Provider to Add TV9 Bangla