Viral Video: মহিলা নন, তিনি পুরুষ, স্কার্ট পরে লোকাল ট্রেনে ক্যাটওয়াক! চোখে-মুখে টগবগ করে ফুটছে আত্মবিশ্বাস

Man In Skirt Mumbai Local Train: ভিডিয়োতে শিবমের পরনে দেখা গিয়েছে একটি ব্ল্যাক স্কার্ট। চোখে তাঁর রোদচশমা। অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গেই মুম্বইয়ের লোকাল ট্রেনে ক্যাটওয়াক করে চলেছেন। ট্রেনের যাত্রীরা কৌতূহল ভরা নয়নে ফ্যালফ্যাল করে তাঁর দিকে চেয়ে ভাবছেন, 'ইনি পুরুষ নাকি মহিলা?'

Viral Video: মহিলা নন, তিনি পুরুষ, স্কার্ট পরে লোকাল ট্রেনে ক্যাটওয়াক! চোখে-মুখে টগবগ করে ফুটছে আত্মবিশ্বাস
জেন্ডার স্টিরিওটাইপ ভাঙার কারিগর শিবম ভরদ্বাজ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 1:53 PM

Latest Viral Video: ফ্যাশনের কোনও গণ্ডি নেই! এ এটা পরতে পারবেন না, তার সেটা পরা যাবে না, কোনও নিয়মই বাতলে দিতে পারেন না কেউ। নারীরা অনেক দিন ধরেই পুরুষদের পোশাক পরে আসছেন। হালফিলে পুরুষরাও নারীর পোশাক পরছেন সমানতালে। কিন্তু, কোনটা নারীর পোশাক আর কোনটা পুরুষের— সেটা কে ঠিক করবে! তেমনই একটি জেন্ডার স্টিরিওটাইপ ভেঙে দেওয়ার মতো জলজ্যান্ত উদাহরণ চোখের সামনে জ্বলজ্বল করছে। স্কার্ট পরিহিত এক ব্যক্তি লোকাল ট্রেন দাপিয়ে বেড়াচ্ছেন। তাঁরই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে, যেখানে তিনি স্কার্ট (Skirt) পরে মুম্বই লোকাল ট্রেনের (Mumbai Local Train) অন্দরে ক্যাটওয়াক (Catwalk) করছেন।

ব্যক্তির নাম শিবম ভরদ্বাজ। নেটপাড়ায় তিনি প্রসিদ্ধ ‘The Guy in a Skirt’ নামেই। পেশায় একজন ফ্যাশন ব্লগার শিবমের ইনস্টাগ্রামে 30,000-এরও বেশি ফলোয়ার্স রয়েছে। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিয়ো পোস্ট করে শিবম লিখছেন, “এই ভাবেই আমি মুম্বইয়ের বেশির ভাগ পাবলিক প্লেসে চলাফেরা করি, বাদ যায় না মুম্বই লোকাল ট্রেনও।” প্রতিনিয়ত ভিন্ন ধরনের পোশাক পরে মূলত স্কার্ট পরেই তিনি ইনস্টাগ্রামে ফ্যাশন রিলস পোস্ট করতে থাকেন। ফ্যাশন রিলসের পাশাপাশিই ওরিজিনাল স্টাইল ইন্সপিরেশন এবং নানাবিধ DIY স্কার্ট প্রজেক্টও দেখা যায় তাঁর ইনস্টা প্রোফাইলে।

ভিডিয়োতে শিবমের পরনে দেখা গিয়েছে একটি ব্ল্যাক স্কার্ট। চোখে তাঁর রোদচশমা। অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গেই মুম্বইয়ের লোকাল ট্রেনে ক্যাটওয়াক করে চলেছেন। চোখে ঝরে পড়ছে টগবগে আত্মবিশ্বাস। আর ট্রেনের যাত্রীরা কৌতূহল ভরা নয়নে ফ্যালফ্যাল করে তাঁর দিকে চেয়ে ভাবছেন, ‘ইনি পুরুষ নাকি মহিলা?’ তবে এই পোস্টটি শিবম করেছেন কিছুটা রাগ থেকেই। একজন তাঁর ইনস্টা প্রোফাইলে লিখেছিলেন, “আপনি পুরুষদের জনসমক্ষে এরকম পোশাক পরতে দেখবেন না। নিজেকে অন্যরকম দেখানোটা বন্ধ করুন।”

ইনস্টাগ্রামে এই পোস্টটি মূলত ইতিবাচক প্রতিক্রিয়াই অর্জন করেছে। বহু মানুষই শিবমের আত্মবিশ্বাস এবং স্টাইলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। একজন লিখলেন, “মডেলরা র‌্যাম্পে আগুন ঝরায়, আর এখানে দেখুন!!! ট্রেনে আগুন ঝরছে!! কেউ ফায়ার ইঞ্জিন ডেকে নিয়ে আসুন..!” আর একজন যোগ করলেন, “আপনাকে রানওয়েতে থাকতে হবে।” তৃতীয় ব্যক্তির মন্তব্য, “আপনি চমৎকার… আপনার অবশ্যই মডেলিংয়ে যাওয়া উচিত, আপনার ওয়াক সত্যিই দেখার মতো। আমি অন্তত 50 বারের বেশি দেখেছি।”

এর আগের রিলগুলি শিবম জানিয়েছিলেন যে, তাঁর এই ছকভাঙা ফ্যাশন তাঁকে তীব্র বিতর্কের মুখে দাঁড় করিয়েছিল। রাস্তাঘাটে, এমনকি সোশ্যাল মিডিয়াতেও তাঁকে তীব্র ব্যঙ্গবিদ্রুপের শিকার হতে হয়েছে। মহিলা পোশাককে আপন করে নেওয়া এবং কন্টেন্ট ক্রিয়েশনকে কেরিয়ার হিসেবে বেছে নেওয়ার জন্য তাঁর বাবাও খুব দুঃখ করেছিলেন বলে তিনি জানিয়েছিলেন।