Viral Video: তৃষ্ণার্ত সাপকে জল খাওয়াচ্ছেন যুবক! ‘উদারতা’ দেখে মুগ্ধ নেট দুনিয়া

Viral Video: ভাইরাল হওয়া ভিডিয়োতে (Viral Video) দেখা গিয়েছে, ওই ব্যক্তি বোতল থেকে নিজের হাতের মুঠোয় জল ঢেলে নিয়েছেন প্রথমে। তারপর সাপটিকে (Snake) সেই জল খাইয়েছেন।

Viral Video: তৃষ্ণার্ত সাপকে জল খাওয়াচ্ছেন যুবক! 'উদারতা' দেখে মুগ্ধ নেট দুনিয়া
ভিডিয়ো দেখেই বোঝা গিয়েছে প্রবল তেষ্টা পেয়েছিল সাপটির।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2022 | 11:22 AM

তৃষ্ণার্ত সাপকে (Snake) হাতে করে জল খাওয়াচ্ছেন এক ব্যক্তি। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। সাধারণত সাপ দেখলেই লোকে ভয় পান। অনেক সময় হয়তো অকারণেই পিটিয়ে সাপ মেরে ফেলে হয়। কিংবা অযথাই হাতে লাঠি নিয়ে তাড়া করা হয় সাপের পিছনে। সেক্ষেত্রে এই ভাইরাল ভিডিয়ো একেবারেই অন্যরকম। কারণ এখানে সাপ দেখে ভয় পেয়ে তার ক্ষতি করার চেষ্টা করেননি ওই ব্যক্তি। বরং পরম মমতায় সাপটিকে জল খাইয়েছেন। নেটিজ়েনরাও এই ভিডিয়ো দেখে ওই সহৃদয় ব্যক্তির প্রশংসা করেছেন। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, ওই ব্যক্তি বোতল থেকে নিজের হাতের মুঠোয় জল ঢেলে নিয়েছেন প্রথমে। তারপর সাপটিকে সেই জল খাইয়েছেন। নেটিজ়েনরা বলছেন, সত্যিই এই ব্যক্তির সাহস রয়েছে।

তৃষ্ণার্ত সাপকে জল খাওয়াচ্ছেন এক ব্যক্তি, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

টুইটারে এই ভিডিয়োটি শেয়ার করেছেন ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দা। আইএফএস অফিসারের শেয়ার করা ভিডিয়ো নিমেষেই ভাইরাল হয়ে গিয়েছে। সুশান্ত নন্দা এই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, গরমকাল আসছে। আপনার দেওয়া কয়েক ফোঁটা জল কারও প্রাণ বাঁচাতে পারে। তাই নিজের বাড়ির খোলা জায়গায় বিশেষ করে বাগানে একটা পাত্রে একটু জল রেখে দিন। তাহলে পশু, পাখি, সরীসৃপরা তেষ্টা পেলে ওই জল খেতে পারবে। এই ভিডিয়োতেও দেখা গিয়েছে, ওই ব্যক্তি যখন হাতের মুঠোয় জল নিয়ে সাপটির মুখের সামনে ধরেছে, তখন একদম চোঁ চোঁ করে সব জল খেয়ে নিয়েছে সাপটি। বোঝাই গিয়েছে কতটা তেষ্টা পেয়েছিল তার।

বনবিভাগের আধিকারিকরা সবসময়েই সাধারণ মানুষকে জীবজন্তুর প্রতি সহিষ্ণু হওয়ার পরামর্শই দেন। এক্ষেত্রেও সেই বার্তাই দিয়েছেন আইএফএস আধিকারিক সুশান্ত নন্দা। সাপ দেখেও যে ওই ব্যক্তি ভয় পাননি, বরং তার তেষ্টা মেটাতে এগিয়ে গিয়েছেন, তা সত্যিই প্রশংসার। তবে নেটিজ়েনদের অনেকে আবার এও বলেছেন, ওই ব্যক্তির আর একটু সতর্ক থাকাও উচিত ছিল। কারণ সহজাত স্বভাবেই হয়তো সাপটি ওই ব্যক্তিকে আক্রমণ করতে পারত। সেক্ষেত্রে বড় বিপদের আশঙ্কা ছিল। যদিও এই ক্ষেত্রে সেইসব কিছুই হয়নি। বরং মানুষের সাহায্য বেশ ভালভাবেই নিয়েছে ওই সাপটি। ওই ভাইরাল ভিডিয়োতে সবুজ রঙে একটি সাপ দেখা গিয়েছে। তাকেই হাতের মুঠোয় বোতল থেকে জল নিয়ে খাওয়াচ্ছিলেন এক ব্যক্তি।

আরও পড়ুন- Viral Video: পুরু বরফের চাদরে ঢেকেছে হিমালয়, তার মধ্যে কবাডি খেলছেন আইটিবিপি হিমবীররা

আরও পড়ুন- Viral Video: বহুতলে আগুন, প্রাণ বাঁচাতে ছেলেকে তিনতলার বারান্দা থেকে ছুঁড়ে দিলেন বাবা, পরে ঝাঁপ দিলেন নিজেও

আরও পড়ুন- Viral Video: আর এক ডান্সিং আঙ্কল ভাইরাল, নাচে হার মানাতে পারেন মাইকেল জ্যাকসনকেও!