Viral Video: পুরু বরফের চাদরে ঢেকেছে হিমালয়, তার মধ্যে কবাডি খেলছেন আইটিবিপি হিমবীররা

Viral Video: কিছুদিন আগে আরও একটি ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল ১৫ হাজার ফুট উচ্চতায় আইটিবিপি জওয়ানরা (ITBP Jawan) ভলিবল খেলছেন। ইন্দো-চিন বর্ডারে (Indo-China Border) মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ওই জওয়ানরা ভলিবল খেলেছিলেন।

Viral Video: পুরু বরফের চাদরে ঢেকেছে হিমালয়, তার মধ্যে কবাডি খেলছেন আইটিবিপি হিমবীররা
বরফের মধ্যে কবাডি খেলছেন আইটিবিপি হিমবীররা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 11:35 PM

পুরু বরফে মোড়া পাহাড়ি এলাকা। বরফের আস্তরণ এত মোটা যে পা গেঁথে যাচ্ছে। তাপমাত্রা হিমাঙ্কের ঠিক কতটা নীচে নেমেছে আন্দাজ নেই। সাধারণ মানুষ এমন হাড় কাঁপানো কনকনে ঠাণ্ডায় অসুস্থ হয়ে পড়বেন। অথচ এই তীব্র ঠাণ্ডায় ওই পুরু বরফের মধ্যে পাহাড়ি এলাকায় কবাডি (kabaddi) খেলছেন ইন্দো-টিবেট বর্ডার পুলিশের (Indo-Tibetan Border Police) ‘হিমবীর’- রা (Himveers)। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই কবাডি খেলার ভিডিয়ো। আর আইটিবিপি জওয়ানদের ওই পরিবেশে কবাডি খেলার এই ভিডিয়ো দেখে নেটিজ়েনরা বলছেন, সত্যিই ওরা হিমবীর। অসীম ক্ষমতার অধিকারি ওরা। নাহলে এমন প্রতিকূল প্রাকৃতিক পরিবেশে কারও পক্ষেই কবাডি খেলা সম্ভব নয়। তবে যা আর পাঁচজন সাধারণ মানুষের পক্ষে অসম্ভব, সেটাই সম্ভব করে দেখান জওয়ানরা। আর সেই জন্যেই হিমাচল প্রদেশে উচ্চ হিমালয়ে এমন বরফ আবৃত পাহাড়ি এলাকায় কবাডি খেলতে দেখা গিয়েছে আইটিবিপি হিমবীরদের। তাঁদের পরনে সাদা শীতপোশাক। পায়ে বরফে হাঁটার জুতো। চোখে সানগ্লাস। মিলিটারি ছাপের প্যান্ট পরায় বোঝাই যাচ্ছে যে তাঁরা সেনা জওয়ান।

দেখুন বরফে মোড়া পাহাড়ে কনকনে ঠাণ্ডায় আইটিবিপি জওয়ানদের কবাডি খেলার ভাইরাল ভিডিয়ো

টুইটারে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে আইটিবিপির- র অফিশিয়াল হ্যান্ডেল থেকে। তারপর সংবাদ সংস্থা এএনআই- এর তরফেও এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে দিব্যি এনার্জি নিয়ে কবাডি খেলছেন আইটিবিপি জওয়ানরা। তাঁদের দেখে মনেই হবে না যে ওই অঞ্চলে ওরকম হাড় কাঁপানো ঠাণ্ডা রয়েছে। শুধু চারপাশের বরফ দেখেই আন্দাজ করা সম্ভব যে অত ঠাণ্ডা রয়েছে ওখানে। এই ভিডিয়ো দেখে নেটিজ়েনরা আইটিবিপি হিমবীরদের কুর্নিশ জানিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগে আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানে দেখা গিয়েছিল ১৫ হাজার ফুট উচ্চতায় আইটিবিপি জওয়ানরা ভলিবল খেলছেন। ইন্দো-চিন বর্ডারে মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ওই জওয়ানরা ভলিবল খেলেছিলেন। সেই ভিডিয়ো দেখেও অবাক হয়ে গিয়েছিলেন নেটিজ়েনরা। জানা গিয়েছে, হিমাচল প্রদেশে আইটিবিপি জওয়ানদের ১৪ হাজার ফুট উঁচু সীমান্তে পাহাড়া দিতে হয়। সেখানে ওই মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেই জওয়ানদের যাবতীয় ট্রেনিং চলে। বরফের মোড়া এলাকায় কনকনে ঠাণ্ডাতেই সমস্ত ধরনের শারীরিক কসরৎ অর্থাৎ শরীর চর্চা করতে হয় জওয়ানদের।

আরও পড়ুন- Viral Video: বহুতলে আগুন, প্রাণ বাঁচাতে ছেলেকে তিনতলার বারান্দা থেকে ছুঁড়ে দিলেন বাবা, পরে ঝাঁপ দিলেন নিজেও

আরও পড়ুন- Viral Video: আর এক ডান্সিং আঙ্কল ভাইরাল, নাচে হার মানাতে পারেন মাইকেল জ্যাকসনকেও!

আরও পড়ুন- Viral Video: রাশিয়ায় বন্ধ হচ্ছে ম্যাকডোনাল্ডস! দোকানের বাইরে দাঁড়িয়ে শয়ে শয়ে গাড়ি, দেখুন ভিডিয়ো