Viral Video: বেতন কম, মাত্রাতিরিক্ত কাজ, প্রতিবাদে অফিসের এক চিলতে কিউবিকলই এখন যুবকের বসতবাড়ি!

Homing From Work: একে বেতন কম, তার উপরে মাত্রাতিরিক্ত কাজ। তাতে আবার দোসর হয়েছে ওয়ার্ক ফ্রম হোম। প্রতিবাদে যুবক শুরু করে দিলেন, 'হোমিং ফ্রম ওয়ার্ক'!

Viral Video: বেতন কম, মাত্রাতিরিক্ত কাজ, প্রতিবাদে অফিসের এক চিলতে কিউবিকলই এখন যুবকের বসতবাড়ি!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 11:26 PM

বিরল থেকে বিরলতম কাণ্ড ঘটে গেল আমেরিকার একটি অফিসে। অফিসের বেতন বেশ কম। আর তারই প্রতিবাদে অফিসের ছোট্ট একটি কিউবিকলে (Office Cubicle) থাকতে শুরু করে দিয়েছেন এক যুবক। টিকটকে এই ভিডিয়ো সর্বপ্রথম শেয়ার করা হয়। তারপরে তা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও ছড়িয়ে পড়ে। যুবকের নাম সাইমন। তিনি নিজেই জানিয়েছেন যে, অফিসের কম বেতনের প্রতিবাদেই (Protest Against Low Salary) এই ভাবে ছোট্ট কিউবিকলে দিনযাপন করছেন তিনি। কম বেতনেই তাঁকে ওয়ার্ক ফ্রম হোম করতে বলা হয়েছিল অফিস থেকে। কাজের পরিমাণও বাড়িয়ে দেওয়া হয়েছিল। আর তারই প্রতিবাদে তিনি শুরু করে দেন, ‘হোমিং ফ্রম ওয়ার্ক’ (Homing From Work)।

View this post on Instagram

A post shared by Simon سيمون Симон (@calm.simon)

এটি একটি শর্ট ভিডিয়ো, যা টাইমল্যাপস হিসেবে শ্যুট বা এডিট করেছেন সাইমন। ভিডিয়োতে শোনা গিয়েছে তাঁর কণ্ঠস্বর। আর দেখা গিয়েছে, কী ভাবে তাঁর স্যুটকেস থেকে বিভিন্ন জামাকাপড় থেকে শুরু করে আরও জরুরি জিনিসপত্র বের করে তিনি ডেস্কে গুছিয়ে রাখছেন। ঘুমিয়ে পড়ছেন ডেস্কের নীচেই একটি স্লিপিং ব্যাগে। খাবারের জন্য তাঁর ভরসা ক্যানে রাখা ক্যানের মধ্যে রাখা আনারস এবং অফিসের ফ্রিজ়ে স্টোর করে রাখা হ্যাম। তিনি আরও জানিয়েছেন যে, অফিসেরই দ্বিতীয় বিল্ডিংয়ে তিনি স্নান করতে যান।

কোভিড অতিমারির সময় যখন ওয়ার্ক ফ্রম হোম শুরু হয়, তখন থেকেই তিনি এই ‘হোমিং ফ্রম ওয়ার্ক’ শুরু করেছেন বলে জানিয়েছেন সাইমন। তাঁর কথায়, “এই আমি, একাধিক ব্যাগ থেকে আমার সমস্ত জিনিসপত্রগুলো সব বের করে সাজিয়ে রাখছি। আমার অ্যাপার্টমেন্ট ছেড়ে অফিসের কিউবিকলে চলে যাচ্ছি। তাঁরা আমাকে উভয় জায়গা থেকে কাজ করার জন্য যথেষ্ট বেতন দেয় না। প্রতিবাদ হিসেবে, আমি শুধু আমার চাকরিতে থাকছি এবং কতক্ষণ আমি সেই চাকরি থেকে দূরে থাকতে পারি তা উপলব্ধি করছি।”

সম্প্রতি এই ভিডিয়োটি ইনস্টাগ্রামেও পোস্ট করেছেন সাইমন। আর সেখানে তিনি লিখেছেন, “আমার এই ভিডিয়ো টিকটকে সবাই দেখেছে। এখন এই পরিস্থিতির আপডেট পেতে আপনাদের টিকটকেই যেতে হবে।” ইনস্টাগ্রামে প্রচুর মানুষ কমেন্ট করেছেন এই ভিডিয়োতে। একজন ইউজার লিখছেন, “এই লোকটা আসলে ওয়ার্ক ফ্রম হোম আমাকে ভুলিয়ে দিয়েছেন এবং হোম ফ্রম ওয়ার্ক শুরু করিয়ে দিয়েছেন।” আর একজন লিখলেন, “প্লিজ় আমাদের প্রতিদিন আপডেট দিতে থাকবে। আমি তোমার পরবর্তী পদক্ষেপ সম্পর্কে খুবই কৌতূহলী।”

আরও পড়ুন: নিদ্রা গিয়েছেন মালিক! হাত থেকে ফোন সরিয়ে, কম্বল টেনে, লাইট নিভিয়ে দিল ‘কেয়ারিং’ পোষ্য কুকুর

আরও পড়ুন: জ়িপলাইনিংয়েও ট্রাফিক জ্যাম! বাচ্চা ছেলের পথের বাধা হয়ে দাঁড়াল অদ্ভুত এক প্রাণী, তারপর…

আরও পড়ুন: ইনস্টা রিলস বানাতে আগুন নিয়ে ছেলেখেলা! এমন কাণ্ড ঘটল, ভাইরাল হওয়ার কথা স্বপ্নেও ভাববে না কেউ