Viral Video: ট্যাক্সি করে ফিরল নিখোঁজ পথকুকুর, স্বাগত জানাতে গোটা পাড়ায় সাজো সাজো রব!

Missing Stray Dog Returns Mumbai Society: ভিডিয়োটি মুম্বইয়ের। নিখোঁজ একটি কুকুর যখন পাড়ায় ফিরে আসে, কী ভাবে তাকে সুস্বাগতম জানাতে হয়, দেখিয়ে দিয়েছে মুম্বইয়ের সেই পাড়া।

Viral Video: ট্যাক্সি করে ফিরল নিখোঁজ পথকুকুর, স্বাগত জানাতে গোটা পাড়ায় সাজো সাজো রব!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 12:03 AM

সমাজে বসবাসকারী মানুষজন প্রায়শই তাঁদের কাছাকাছি থাকা পথের প্রাণীদের (Stray Animals) সঙ্গে একটি বিশেষ বন্ধন তৈরি করে। আর সেই পথের বিড়াল বা কুকুরগুলি তাদের দু’বেলা দু’মুঠো খাবারের জন্য সমাজের লোকদের উপরেই নির্ভরশীল। আর সেই নির্ভরশীলতা থেকেই তৈরি হয় টান, মায়া। যে মায়া কখনওই একটা পোষ্যকে মানুষের থেকে আলাদা করে দেখতে দেয় না। সেই কথাটাই যেন আরও একবার প্রতিধ্বনিত হল নেটমাধ্যমে। ইনস্টাগ্রামে (Instagram) একটি ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে সম্প্রতি। ভিডিয়োটি মুম্বইয়ের। নিখোঁজ একটি কুকুর যখন পাড়ায় ফিরে আসে, কী ভাবে তাকে সুস্বাগতম জানাতে হয়, দেখিয়ে দিয়েছে মুম্বইয়ের সেই পাড়া।

ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে, হুইস্কি নামের একটি কুকুর বেশ কিছুদিন ধরে নিখোঁজ হওয়ার পরে কী ভাবে মুম্বইয়ের সমাজে ফিরে আসে। ভিডিয়োটির ক্যাপশনে স্পষ্ট করা বলা হয়েছে যে, কুকুরটি ৮ ফেব্রুয়ারি নিখোঁজ হয়েছিল এবং অবশেষে ১৫ ফেব্রুয়ারি তাকে খুঁজে পাওয়া যায়। এই নিখোঁজ কুকুরটির অভ্যর্থনা খুব সুন্দরই হয়েছে কারণ সে সেই পাড়ার প্রতিটা মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক তৈরি হয়েছিল তার। স্বাভাবিক ভাবেই, হুইস্কি হারিয়ে যাওয়ার পরে বহু মানুষের মনও খারাপ হয়ে যায়।

স্ট্রিট ডগস অফ বম্বে নামক ইনস্টাগ্রাম পেজ থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়। ভিডিয়োর একটি অংশে লেখা হয়েছে, “নয়গাঁও (দাদর) এর ছেলেরা আশা হারায়নি এবং দিনরাত হুইস্কিকে খুঁজে যাচ্ছিল। ‘ফাইন্ডিং হুইস্কি’ হ্যাশট্যাগ দিয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে চলছিল তাকে সন্ধান করার প্রক্রিয়া। এই ক্যাম্পেনের মাধ্যমে হুইস্কিকে খঁজে বের করার কাজটি আরও সহজ হয়ে গিয়েছিল। বেশ কিছু দিন ধরে হুইস্কির দেখা না পেয়ে অনেকেই খুব দুঃখ পেয়েছিলেন। খাবার খাওয়াও বন্ধ করে দিয়েছিলেন অনেকে। বিনিদ্র রাতও কাটিয়েছেন অনেকেই। আর তার পরে যখন তাঁরা হুইস্কির একবার আওয়াজ শুনতে পান, গ্র্যান্ড ওয়েলকামের প্রস্তুতি নিতে এক ফোঁটাও দেরি করেননি।”

মাত্র ৫ দিন আগে ভিডিয়োটি ইনস্টাগ্রামে শেয়ার করা হয়। এর মধ্যে প্রায় দু’লাখেরও বেশি ভিউ হয়ে গিয়েছে ভিডিয়োটির। বহু মানুষ কমেন্ট করেছেন। একটা সারমেয়কে এই ভাবে স্বাগত জানানোর ভিডিয়ো দেখে মন মজে গিয়েছে অনেকেরই।

“কি সুন্দর অঙ্গভঙ্গি”, একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী মন্তব্য করেছেন। “এটি আমাকে কাঁদিয়েছে”, অন্য একজন পোস্ট করেছেন। “মন জিতে নিল”, তৃতীয় একজন মন্তব্য করেছেন৷ “আমি চাই এই ধরনের মানুষ যেন সর্বত্র ছড়িয়ে পড়ে,” আর একজন যোগ করলেন। লক্ষ্য করার মতো আকর্ষণীয় বিষয়টি হল, এই কুকুরটির নিজস্ব ইনস্টাগ্রাম পেজও রয়েছে যা তাকেই উৎসর্গ করা হয়েছে। সেই পেজ থেকে অনেকেই এই হুইস্কি নামক কুকুরটির বুদ্ধিমত্তা, দুঃসাহসিক কাজগুলির ভিডিয়ো পোস্ট করে থাকেন।

আরও পড়ুন: কাঁচা বাদামের পর এবার কাঁচা পেয়ারা! ভুবনের সুরেই গুনগুন করে নেটিজেনদের মন জিতছেন এই ফল বিক্রেতা

আরও পড়ুন: বরযাত্রীর সঙ্গে কনের ভাংরা নাচ! নেটিজ়েনদের মন জিতেছেন ‘নতুন বউ’, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: গর্তে পড়ে গিয়েছে হাতি, আর্কিমিডিসের সূত্র মেনে উদ্ধার করলেন বনকর্মীরা, দেখুন ভিডিয়ো