Optical Illusion: ভাল্লুকদের ভয়ে লুকিয়ে পড়েছেন এক ব্যক্তি, 99% মানুষ তাঁকে খুঁজে পাননি, আপনি?

Optical Illusion IQ Test: এই যে ছবিটা আপনি দেখছেন, এখানে রয়েছে অনেকগুলি ভাল্লুক। কিন্তু এত ভাল্লুকের মাঝেই রয়েছেন এক ব্যক্তি, যাঁকে 99% মানুষ খুঁজে পাচ্ছেন না। আপনি একবার চেষ্টা করে দেখবেন নাকি?

Optical Illusion: ভাল্লুকদের ভয়ে লুকিয়ে পড়েছেন এক ব্যক্তি, 99% মানুষ তাঁকে খুঁজে পাননি, আপনি?
ভাল করে দেখার পর মাথাটা ভাল করে খাটান, তাহলে খুঁজে পাবেন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 12:36 AM

Latest Optical Illusion: সোশ্যাল মিডিয়ায় অনেক রকমের ভিডিয়ো দেখা যায়। সেগুলি রাতারাতি ভাইরালও হয়ে যায়। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ার একটি ট্রেন্ড হল অপটিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধা। অনেকেই আছেন, যাঁরা ওই ছবির ধাঁধাগুলি প্রাত্যহিক ভিত্তিতে সমাধান করেন। তাতে কিছু সুবিধাও আছে। কারণ, এগুলি এমনই ছবি যার সমাধান শুধুমাত্র আপনার পর্যবেক্ষণ দক্ষতা দিয়ে বেরোতে পারে না। সেই সঙ্গেই দরকার ক্ষুরধার বুদ্ধি। ছবিগুলিতে এমনই কিছু কারসাজি থাকে, যা আপনাকে অন্যভাবে ভাবতে বাধ্য করায়, ঠিক ধাঁধা যেমন হয় আর কী! সেরকমই একটা ছবি আবার এসে গিয়েছে। ব্রাইট সাইডের এই ছবিটি খুব ভাইরাল হয়েছে। যা দেখতে আপনার চোখ লাগবে ঠিকই, কিন্তু উত্তরটা খুঁজতে দরকার প্রখর বুদ্ধিমত্তা।

এটা একটা জঙ্গলের ছবি। যেখানে অসংখ্য গাছ দেখা যাচ্ছে। আর সেই সব গাছের ডালে, গাছের নীচে রয়েছে অনেকক’টা ভাল্লুক। এই জঙ্গলেই এসেছিলেন এক ব্যক্তি! তিনি এত ভাল্লুক দেখার পর ভয়ে থতমত খেয়ে যান। তারপর এই জঙ্গলে ভাল্লুকদের ভিড়েই লুকিয়ে পড়েন! 99% শতাংশ মানুষ সেই ভাল্লুকটিকে খুঁজে পাচ্ছেন না। আপনি এবার চেষ্টা করে দেখবেন নাকি?

যদি 11 সেকেন্ড সময় দেওয়া হয় আপনাকে? তাহলে কি ভাল্লুকটাকে খুঁজে বের করতে পারবেন? সম্ভব নয়? আর যদি আপনাকে একটা হিন্ট দিয়ে দেওয়া হয়, তখন? হিন্ট আমরা আগেই দিয়েছি, কিন্তু হিন্ট বলে দিইনি এই আর কী! তাহলে জেনে রাখুন ওই যে আগে বললাম, ভাল্লুকদের ভিড়েই লুকিয়ে পড়েছেন ব্যক্তি। এখনও খুঁজে পেলেন না। 11 সেকেন্ড তো শেষ হয়ে গিয়েছে মশাই।

এখনও যদি খুঁজে না পান, তাহলে নীচের ছবিটি দেখে নিন।

Optical Illusion IQ Test Human Among Bear

এবার নিশ্চয়ই ধরতে পেরেছেন যে, কেন আমরা বলছিলাম ভাল্লুকদের ভিড়েই লুকিয়ে পড়েছেন ওই ব্যক্তি। হ্যাঁ, কারণ এছাড়া তাঁর কাছে দ্বিতীয় আর কোনও উপায় ছিল না। তিনি ভাল্লুকের পোশাক পরেই তাদের আক্রমণ থেকে বাঁচতে লুকিয়ে পড়েছিলেন।