Optical Illusion: 12 সেকেন্ডের মধ্যে বাগান থেকে বিড়ালটিকে খুঁজে বের করতে পারবেন? পারলে আপনি জিনিয়াস

Latest Optical Illusion: এই অপটিক্যাল ইলিউশন ইমেজে আপনি একটি বাগানের ছবি দেখতে পারেন। বাগানের বেড়া এবং গাছপালা ছাড়াও, এই মন-বিভ্রান্ত অপটিক্যাল ইলুশনে সরল দৃষ্টিতে একটি বিড়ালও লুকিয়ে আছে।

Optical Illusion: 12 সেকেন্ডের মধ্যে বাগান থেকে বিড়ালটিকে খুঁজে বের করতে পারবেন? পারলে আপনি জিনিয়াস
দেখুন তো, বিড়ালটিকে খুঁজে পান কি না।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 6:38 PM

অপটিক্যাল ইলিউশন হল এমনই ঘটনা, যা আমাদের মস্তিষ্ককে বাস্তব থেকে ভিন্ন কিছু উপলব্ধি করায়। এমন ছবির বিভ্রমগুলি আমাদের চাইলে বোকাও বানাতে পারে। এমন কিছু জিনিস দেখাতে পারে, যেগুলি আসলে সেখানে নেই। প্রাচীনকালের মানুষজন এই অপটিক্যাল ইলিউশনগুলিকে জাদুবিদ্যা, দানবের কারবার বা মন্দ আত্মা বলে ইঙ্গিত করত। পরবর্তীতে বিজ্ঞানীরা আবিষ্কার করেছিলেন যে, আমাদেরই মস্তিষ্ক আমাদের উপর কৌশল চালায় এবং তা বিভিন্ন উপলব্ধির কারণে ঘটে।

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি প্রায়ই ত্রিভুজ, বৃত্ত, বর্গক্ষেত্র, আয়তক্ষেত্র ইত্যাদির মতো সাধারণ আকার ব্যবহার করে তৈরি করা হয়। তারপর সেই আকারগুলিকে বিভ্রম তৈরি করার জন্য বিভিন্ন উপায়ে সাজানো হয়। লক্ষ্য হল, আসলে সেখানে কি নেই বা সহজ দৃষ্টিতে কিছু লুকিয়ে আছে কি না, তা দেখা। অপ্টিক্যাল ইলিউশন মানেই আপনার কাছে আলাদা একটা চ্যালেঞ্জ। যত নতুন ছবি, তত নতুন সেই ছবির ধাঁধা এবং তত নতুন চ্যালেঞ্জ। ফের আপনাদের সামনে একটা জবরদস্ত ছবির ধাঁধা নিয়ে তৈরি হয়ে গিয়েছি। দেখুন তো সঠিক উত্তর দিতে পারেন কি না।

এখানে আপনি নিশ্চয়ই একটা বাগান দেখতে পাচ্ছেন। বাগানের বেড়া এবং গাছপালা ছাড়াও এখানে একটি বিড়াল লুকিয়ে রয়েছে। আপনাকে সেই বিড়ালটিকেই মাত্র 12 সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে। অ্যাক্সেপ্ট করবেন চ্যালেঞ্জটা?

কী? পারলেন না তাই তো? তাহলে আপনাদের জন্য ছোট্ট একটা হিন্ট দিয়ে রাখি। বিড়ালটাকে খুঁজতে আপনার এদিক-সেদিক তাকানোর প্রয়োজন নেই। বাগানের বেড়ার দিকে ভাল করে মনোনিবেশ করুন। এবার দেখুন তো খুঁজে পান কি না।

Cat Found Optical Illusion

আশ্চর্যজনক, তাই না? আমরা আশা করি, আপনি বিড়ালটিকে খুঁজে পেয়েছেন এবং এই অপটিক্যাল ইলিউশনের চ্যালেঞ্জটিও পছন্দ করেছেন।