Optical Illusion: এই ছবিতে রয়েছে একটা ব্যাঙ, তীক্ষ্ণ নজর ছাড়া খুঁজে পাওয়া দুষ্কর

Find A Frog Optical Illusion: যে ছবিটা আপনি দেখছেন, এখানে নিশ্চয় কয়েকটা পাতাই দেখতে পাচ্ছেন। তাই তো নাকি? কিন্তু এতো পাতার মাঝেই লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ। আপনাকে সেই ব্যাঙটিকে খুঁজে বের করতে হবে। এই ছবির ধাঁধার সমাধানের চ্যালেঞ্জটা অ্যাক্সেপ্ট করবেন?

Optical Illusion: এই ছবিতে রয়েছে একটা ব্যাঙ, তীক্ষ্ণ নজর ছাড়া খুঁজে পাওয়া দুষ্কর
দেখুন তো ব্যাঙটাকে দেখতে পান কি না।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 6:25 PM

আবার আপনার দৃষ্টিভঙ্গির পরীক্ষা নিতে চলে এসেছি আমরা। চমৎকার একটা অপ্টিক্যাল ইলিউশনের সন্ধান পেয়েছি। যদিও এই অপ্টিক্যাল ইলিউশনের ছবিটি একটু অন্য ধরনের। আগে আপনি এমনতর ছবি দেখেননি হয়তো। অপ্টিক্যাল ইলিউশন মানে নিশ্চয়ই বুঝতে পারছেন। কতটা মাথা খাটাতে পারেন আপনি, তার পরীক্ষা নেওয়া হবে। যাচাই করা হবে, আপনার নজর এবং তাৎক্ষণিক বুদ্ধিমত্তা কতটা তীব্র। যে ছবিটা আপনি দেখছেন, এখানে নিশ্চয় কয়েকটা পাতাই দেখতে পাচ্ছেন। তাই তো নাকি? কিন্তু এতো পাতার মাঝেই লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ। আপনাকে সেই ব্যাঙটিকে খুঁজে বের করতে হবে। এই ছবির ধাঁধার সমাধানের চ্যালেঞ্জটা অ্যাক্সেপ্ট করবেন?

আসলে, এটি এমন একটি ছবি যা দেখে মনে হচ্ছে রঙিন পাতাগুলি একটি গাছের নীচে পড়ে রয়েছে এবং সেগুলির সমস্তই আলাদা রঙের। এই পাতার মাঝে একটা ব্যাঙ বসে আছে। ছবিতে এই ব্যাঙটি খুঁজে বের করুন এবং বলুন সে কোথায় আছে। অপটিক্যাল ইলিউশনের এই ছবিটির সমাধান যদি আপনি করতে পারেন, তাহলে বুঝতে হয় যথেষ্ট প্রখর বুদ্ধি রয়েছে আপনার।

এই ছবিতে মজার ব্যাপার হল, এখানে ব্যাঙটিকে একেবারেই দেখা যাচ্ছে না। তাহলে কোথায় আছে সে? ছবিতে দেখা যাচ্ছে, কিছু পাতা লাল রঙের, আবার কিছু পাতা গোলাপি রঙের, আবার কিছু অন্য রঙের। কিন্তু এই সব পাতার মধ্যে সেই ব্যাঙটিকে খুঁজে পাওয়া সত্যিই দুষ্কর ব্যাপার। কিন্তু আপনি যদি এই ব্যাঙের সন্ধান পান, তবে আপনাকে জিনিয়াস বলা হবে। যাইহোক, এখন আপনি যদি ব্যাঙটাকে খুঁজে না পান, তাহলে আমরাই খুঁজে দিচ্ছি।

আসলে এই ছবিতে এই ব্যাঙটি উপরের দিকে বসে আছে। ব্যাঙটি ঠিক একটি পাতার আকারের। ভাল করে লক্ষ্য করলে দেখা যায়, ছবির বাঁ দিকে উপর থেকে চার নম্বরে পাতার পরিবর্তে একটি ব্যাঙ বসে আছে। ব্যাঙটিকে ছবির সঙ্গে এমনভাবে সেট করা হয়েছে, যাতে দেখা না যায়। তবে খুঁটিয়ে পর্যবেক্ষণ করলে বোঝা যায় ব্যাঙটি কোথায় আছে।