Optical Illusion: ছবিতে সবাই জিরাফ দেখছেন, তবে যিনি বাঁদর দেখতে পেলেন তিনি জিনিয়াস

Viral Optical Illusion: উপর থেকে শিশুটি একটি জিরাফকে পাতা খাওয়াচ্ছে। মহিলা ও তাঁর কন্যা জিরাফগুলির দিকে তাকিয়ে আছে। আর পরিবারের কর্তা তাদের ছবি তুলছেন। শুধু তাই নয়। দূরে গাছের ডালে একটি চিতা এবং একটি পাখিও বসে আছে। এই ছবিতেই লুকিয়ে রয়েছে একটি বাঁদর, যা আপাত দৃষ্টিতে আপনি দেখতে পাচ্ছেন না। এই ছবি থেকে আপনাকে বাঁদরটিকেই খুঁজে বের করতে হবে।

Optical Illusion: ছবিতে সবাই জিরাফ দেখছেন, তবে যিনি বাঁদর দেখতে পেলেন তিনি জিনিয়াস
বাঁদরটিকে খুঁজে পেলেন?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2023 | 4:45 PM

Latest Optical Illusion: একটা অপটিক্যাল ইলিউশনের ছবি মানে যে শুধু মস্তিষ্কের সঙ্গে খেলা করবে, তা নয়। আপনার দৃষ্টিশক্তির জন্যও তা বড় একটা চ্যালেঞ্জ। অনেক সময় একটা ছবিতে আপনার চোখ কিছু দেখে, আর আপনার মন বোঝে অন্য কিছু। আর সেই ছবিতে আদতে কী রয়েছে, তা বুঝতে শেষ পর্যন্ত আপনার বুদ্ধিমত্তা কাজে লাগাতে হয়। তাই তো এই ছবিগুলি ছবির থেকে বেশি অনেকাংশে ধাঁধার মতো। সেরকমই একটা ছবি আপনাদের জন্য নিয়ে এসেছি আমরা। সেখানেও কয়েক সেকেন্ডের মধ্যে এমন কিছুই আপনাকে খুঁজে বের করতে হবে, আপাত দৃষ্টিতে যা আপনার নজরেই আসছে না।

এই ছবিটি আসলে একটি চিড়িয়াখানার। এখানে একটি জিরাফের পরিবার দেখতে পাচ্ছেন আপনি। সেই জিরাফদের খাওয়াচ্ছে একটি বাচ্চা। মা-বাবার সঙ্গে বাচ্চা দুটি চিড়িয়াখানায় বেড়াতে এসেছে। ছবিতে মোট চারটি জিরাফকে দেখা যাচ্ছে, যাদের মধ্যে দুটি বাচ্চা এবং দুটি বড়। তবে এখানে শুধুই জিরাফ নেই। আরও একটি প্রাণী রয়েছে এখানে। জিরাফ ব্যতিরেকে ছবির আর একটি প্রাণীকে খুঁজে পেতে পারেন কেবল বুদ্ধিমান প্রাণীরাই। বলুন তো কী সেই প্রাণী?

তিনটি জিরাফ দাঁড়িয়ে আছে, আর একটি বাচ্চা জিরাফ বসে আছে। উপর থেকে শিশুটি একটি জিরাফকে পাতা খাওয়াচ্ছে। মহিলা ও তাঁর কন্যা জিরাফগুলির দিকে তাকিয়ে আছে। আর পরিবারের কর্তা তাদের ছবি তুলছেন। শুধু তাই নয়। দূরে গাছের ডালে একটি চিতা এবং একটি পাখিও বসে আছে। এই ছবিতেই লুকিয়ে রয়েছে একটি বাঁদর, যা আপাত দৃষ্টিতে আপনি দেখতে পাচ্ছেন না। এই ছবি থেকে আপনাকে বাঁদরটিকেই খুঁজে বের করতে হবে।

এই ছবিটি মনোযোগ সহকারে দেখুন। প্রতিটি কোণে তাকান। না হলে বাঁদরটিকে দেখতে পাবেন না। বাঁদরটিকে আপনি তখনই দেখতে পাবেন, যখন আপনার বুদ্ধি কাজে লাগাবেন। সঙ্গে আবার নজরও তীক্ষ্ণ হওয়া জরুরি। একটু জ়ুম করে ছবিটি দেখার চেষ্টা করুন। এখনও আপনি যদি এখান থেকে বাঁদরটিকে খুঁজে না পান, তাহলে নীচের ছবিটি দেখে নিন।

Monkey In Zoo

এই ছবিতে আরও স্পষ্ট করে দেখতে পাবেন –

Monkey In Zoo Optical Illusion