Viral Picture: ৪৫ বছর হাত না নামিয়ে রয়েছেন তিনি, এখন কেমন আছেন সেই সাধু? মানুষটাকে জানলে অবাক হবেন আপনি…

চিকিৎসকরা বলছেন, এখন চাইলেই হাত আবার স্বাভাবিক অবস্থান আনতে পারবেন না ভারতী। কারণ তাঁর হাতে স্বাভাবিক রক্ত সঞ্চালনের গতি আগের মতো নেই।

Viral Picture: ৪৫ বছর হাত না নামিয়ে রয়েছেন তিনি, এখন কেমন আছেন সেই সাধু? মানুষটাকে জানলে অবাক হবেন আপনি...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 7:53 PM

ভারতের ইতিহাসে সাধু আর তাঁদের অস্বাভাবিক ক্ষমতার অনেক নিদর্শন পাওয়া যায়। এক এক সাধুর ক্ষমতা অন্য এক সাধুর ক্ষমতাকে যেন চ্যালেঞ্জ জানায় প্রতি মুহূর্তে। কেউ এক পায়ে দাঁড়িয়ে থাকতে পারেন তো কেউ দীর্ঘদিন না খেয়ে বেঁচে থাকতে পারেন। এমনই এক সাধু সম্প্রতি আলোচিত হতে শুরু করেছেন সারা পৃথিবী জুড়ে। তাঁর নাম অমর ভারতী।

অমর ভারতী গত ৪৫ বছর ধরে একই তালে হাত তুলে রেখেছেন। এখন আর হাত নামাতে পারেন না তিনি, তার চেয়েও বড় কথা, তিনি তাঁর হাত নামাতেও চান না। এ ভাবে হাত তুলেই বাকি জীবনটা কাটিয়ে দিতে চান অমর ভারতী। ১৯৭০ সাল থেকেই এ ভাবে হাত তুলে থাকা অভ্যাস করেছিলেন অমর ভারতী। কিন্তু তখনও নিয়মিত এই অভ্যাস শুরু হয়নি। তখনও তিনি সংসার করেন। স্ত্রী ও তিন সন্তান ছিল তাঁর। ১৯৭৩ সালে তিনি সংসার ছাড়ার পরিকল্পনা নেন। ব্যাঙ্কে উচ্চপদে কাজ করতেন তিনি।

দেখুন সেই ছবি:

The Man Who Held His Hand Raised for 45 Years

সেই চাকরি ছাড়েন। বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েন শিবের সাধনা করতে। সেই সময়েই সাধনার নতুন পথ বার করেন অমর। অমর শিবের সাধনা করতে হাত উঁচু করে সাধনা করতে শুরু করেন। সেই হাত উঁচু করেই রেখেছেন তিনি। এত বছরে হাত নামেনি তাঁর।

চিকিৎসকরা বলছেন, এখন চাইলেই হাত আবার স্বাভাবিক অবস্থান আনতে পারবেন না ভারতী। কারণ তাঁর হাতে স্বাভাবিক রক্ত সঞ্চালনের গতি আগের মতো নেই। হাতের গতিপথ স্বাভাবিক করতে অনেক কসরত করতে হবে। তবে আপাতত সে পথে হাঁটতে চান না অমর ভারতী।

আরও পড়ুন: Viral Video: স্ট্যাচু ভেবে সত্যিকারের কুমিরের সঙ্গে ছবি তুলতে গিয়ে বিপত্তি, জন্মদিনেই মৃত্যু-ফাঁদ থেকে ফিরে এলেন এই ব্যক্তি!

আরও পড়ুন: Viral Video: আরতি হল কুকুরছানার, থাবায় লাগানো হল টিকাও, ‘কভি খুশি কভি গম’- এর গানে পোষ্যকে বরণ

আরও পড়ুন: Viral Video: দু’ভাগ করা পাউরুটির মধ্যে পড়ল চকোলেট আর সিঙ্গারা, নেটাগরিকদের মন জিতে নিল চকোলেট সিঙ্গারা পাও!