Viral Video: পাগড়ির কাপড় দিয়ে বানানো হল লম্বা দড়ি, বাঁচানো হল দুই পর্বতারোহীকে! শিখদের বীরত্বে মুগ্ধ সবাই…

আটকে পড়া হাইকাররা প্রথমে তাদের জরুরি পরিষেবাগুলিতে কল করতে বলেছিল। যা তারা সেলফোন পরিষেবা না থাকায় করতে পারেনি। পাঁচজন লোক সাহায্যের জন্য আশেপাশে দেখার চেষ্টাও করেছিল কিন্তু তারা ব্যর্থ হয়েছিল।

Viral Video: পাগড়ির কাপড় দিয়ে বানানো হল লম্বা দড়ি, বাঁচানো হল দুই পর্বতারোহীকে! শিখদের বীরত্বে মুগ্ধ সবাই...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 3:17 PM

কানাডায় একদল শিখ জলপ্রপাতে আটকে পড়া দুইজন হাইকারকে উদ্ধারের জন্য ধর্মীয় প্রথাকে সরিয়ে রাখলো।  কুলজিন্দর কিন্ডা ব্রিটিশ কলম্বিয়ার গোল্ডেন ইয়ার্স প্রাদেশিক পার্কে চারজন বন্ধুর সঙ্গে হাইকিং করছিলেন। সেই অবস্থায় তাঁরা দুজনকে দেখতে পান যারা একটি পাথরে পিছলে পড়েছিল। তারা সেই পাথরে পিছলে জলপ্রপাতের নীচে একটা জলাধারে পড়ে যায়। কিন্ডা এবং তাঁর বন্ধুরা তাঁদের পাগড়ি খুলে একটি দড়ি তৈরি করেন। তারপর সেই দড়ি বাড়িয়ে সেই দু’জনকে জলাধার থেকে বের করে আনে। অসম্ভব দুঃসাহস দেখানোর পর তাদের এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

কিন্ডা এটি হোয়াটসঅ্যাপে শেয়ার করার পর ঘটনাটির ফুটেজ ভাইরাল হয়েছে। এটি ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে হাইকিং গ্রুপেও রীতিমতো চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ভিডিয়োটি দেখুন:

তিনি বলেছেন যে আটকে পড়া হাইকাররা প্রথমে তাদের জরুরি পরিষেবাগুলিতে কল করতে বলেছিল। যা তারা সেলফোন পরিষেবা না থাকায় করতে পারেনি। পাঁচজন লোক সাহায্যের জন্য আশেপাশে দেখার চেষ্টাও করেছিল কিন্তু তারা ব্যর্থ হয়েছিল। তারপরে একটি দড়ি তৈরির জন্য তাদের পাগড়ি খোলার চিন্তাটি মাথায় এসেছিল।

কিন্ডা বলেন, “আমরা এটাই ভাবছিলাম যে কীভাবে আমরা ওদের বের করে আনতে পারি। কোনও উপায়ই মাথায় আসছিল না। তাই সাহায্যের জন্য এমরণপ্রায় ১০ মিনিট ঘোরাঘুরিও করি। তারপরেই আমাদের পাগড়িগুলো একসঙ্গে বাঁধার পরিকল্পনা মাথায় আসে।”

রিজ মিডো সার্চ অ্যান্ড রেসকিউ-এর সার্চ অ্যান্ড রেসকিউ ম্যানেজার রবার্ট লায়িং তাঁর বন্ধুদের এই গ্রুপের প্রশংসা করেছেন। দুর্ঘটনাটির সকময় লাইং ডিউটিতে ছিলেন। কিন্ডা আর তাঁর বন্ধুরা হাইকারদের উদ্ধার করার পর তিনি ঘটনাস্থলে পৌঁছান।

তিনি গ্লোবাল বলেন, “আমি এর আগে কখনও এরকম কিছু শুনিনি। এটি বেশ চিত্তাকর্ষক ছিল।” লাইং আরও উল্লেখ করেন যে উদ্ধার করা হাইকাররা বেশ কয়েকটি গাইড মার্ক মিস করেছেন যার কারণে তারা জলপ্রপাত থেকে দূরে সরে গিয়েই এই বিপদে পড়েন।

আরও পড়ুন: তন্দুরি রুটি বানানোর আগে তাতে দেওয়া হচ্ছে থুতু, ভাইরাল ভিডিয়োকে ঘিরে তোলপাড় নেট পাড়া, শাস্তির দাবিতে সরব নেটিজেনরা…

আরও পড়ুন: প্রধান শিক্ষকের চেয়ার নিয়ে কাড়াকাড়ি, হাতাহাতিতে জড়ালেন দুই ব্যক্তি

আরও পড়ুন: হবহু অরবিন্দ কেজরিওয়াল! চাটের দোকানের মালিককে ঘিরে চাঞ্চল্য নেটপাড়ায়…